সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

প্রতিনিধি
  ০৯ এপ্রিল ২০২৪, ০০:০০
সংবাদ সংক্ষেপ

ইফতার ও দোয়া

ম আনোয়ারা (চট্টগ্রাম) প্রতিনিধি

জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলনের (এনডিএম) কেন্দ্রীয় নির্বাহী কমিটির জনসংযোগ এবং সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক ও চট্টগ্রাম মহানগর এনডিএম সভাপতি মো. এমরান চৌধুরী বলেছেন, দেশের মানুষ আজকে বিপদ্‌গ্রস্ত, বিপন্ন। তিনি রোববার আনোয়ারা উপজেলার কালাবিবির দীঘি মোড়সংলগ্ন টানেল রেস্টুরেন্ট অ্যান্ড পার্টি হাউসে চট্টগ্রাম-১৩ আনোয়ারা কর্ণফুলী এনডিএম কর্তৃক আয়োজিত ইফতার ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। দক্ষিণ জেলা আহ্বায়ক মোহাম্মদ ইকবালের সভাপতিত্বে ও আনোয়ারা উপজেলা এনডিএমের আহ্বায়ক আরিফ মঈন উদ্দিনের পরিচালনায় অন্যদের মধ্যে ছিলেন চট্টগ্রাম মহানগর এনডিএমের সহ-সভাপতি নুরুল ইসলাম চৌধুরী, নগর সাংগঠনিক সম্পাদক ওয়াহিদ হৃদয়, কর্ণফুলী উপজেলা এনডিএমের আহ্বায়ক গিয়াস উদ্দীন টিপু, সহসভাপতি সাইফুল ইসলাম, আনোয়ারা উপজেলা এনডিএমের সদস্য সচিব আরফাতুল ইসলাম।

মতবিনিময় সভা

ম পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি

দিনাজপুরের পার্বতীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান হাফিজুল ইসলাম প্রামাণিকের সঙ্গে স্থানীয় সাংবাদিকদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার পার্বতীপুরে কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপজেলা চেয়ারম্যান হাফিজুল ইসলাম প্রামাণিকের সঙ্গে তার বাসভবনে এক মতবিনিময় সভায় মিলিত হন। এ সময় সাংবাদিক নেতারা বিভিন্ন সমস্যা, সম্ভাবনা ও প্রত্যাশার কথা তুলে ধরে বক্তব্য রাখেন। সভায় উপস্থিত থেকে বক্তব্য রাখেন পার্বতীপুর পৌর মেয়র মো. আমজাদ হোসেন। উপজেলা পরিষদের চেয়ারম্যান হাফিজুল ইসলাম প্রামাণিক আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে উপজেলা চেয়ারম্যান প্রার্থী হচ্ছেন এমন বক্তব্যের মাধ্যমে স্থানীয় সাংবাদিকদের পরামর্শ ও সহযোগিতা চান।

ঈদ সহায়তা

ম কাপ্তাই (রাঙামাটি) প্রতিনিধি

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে রাঙামাটি রিজিয়নের আওতাধীন জীবতলী ১০ আর ই ব্যাটালিয়নের উদ্যোগে দুস্থ ও গরিবদের মাধ্যে ঈদসামগ্রী সহায়তা প্রদান করা হয়েছে। সেনাবাহিনী প্রধানের দিক নির্দেশনায় সোমবার জীবতলী আর্মি ক্যাম্পের দায়িত্বপূর্ণ এলাকার দরিদ্র ও অসহায় পরিবারগুলোর মধ্যে এই ঈদসামগ্রী উপহার প্রদান করেন ১০ আর ই ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মুহাম্মদ সোহেল পিএসসি। একই সঙ্গে ১০ আর ই ব্যাটালিয়নের গবাগনা আর্মি ক্যাম্পের দায়িত্বপূর্ণ এলাকার অসহায় ও দরিদ্র জনগণের মাঝেও ঈদ সহায়তা তুলে দেওয়া হয়।

ছাগল বিতরণ

ম ভেড়ামারা (কুষ্টিয়া) প্রতিনিধি

কুষ্টিয়ার ভেড়ামারা শহরের জিকে ভিআইপি কলোনি এলাকায় শামসুদ্দিন-মাহমুদা ট্রাস্টের উদ্যোগে সোমবার অসহায় ও দরিদ্রদের মাঝে ছাগল বিতরণ করা হয়েছে। এ সময় শামসুদ্দিন-মাহমুদা ট্রাস্টের সদস্য সচিব ওয়াহিদ আহমেদ উজ্জ্বল, ভেড়ামারার উপ-সহকারি প্রাণিসম্পদ কর্মকর্তা হাবিবুর রহমান, শামসুদ্দিন-মাহমুদা ট্রাস্টি বোর্ডের সদস্য জাহেদ আহমেদ, শাহেদ আহমেদ গামা, ব্যবসায়ী গোলাম মোস্তফা রুবেল বাংলাদেশ কৃষক লীগ কেন্দ্রীয় কমিটির কুটির শিল্পবিষয়ক সম্পাদক শাহিনুর রহমান ছিলেন।

উপহার সামগ্রী বিতরণ

ম টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি

টঙ্গীতে হাসি ফুটাই ঈদ আনন্দ সংগঠনের উদ্যোগে ১৯৮ জন তৃণমূল পথ শিশুদের মাঝে নতুন জামা, খাবার ও অসহায় পরিবারের মাঝে ঈদসামগ্রী, পাঁচটি পরিবারকে স্বাবলম্বী করার লক্ষে সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠিত হয়েছে। রোববার টঙ্গীর সিলমুন আব্দুল হাকিম মাস্টার উচ্চ বিদ্যালয় মিলনায়তনে হাসি ফুটাই সংগঠনের সভাপতি মো. নাসিমুল হায়দার রাজিবের সভাপতিত্বে এবং সংগঠনের সাধারণ সম্পাদক মো. নাজমুল হক নাঈমের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মো. আজমত উলস্না খান।

শিক্ষার্থীদের সংবর্ধনা

ম দেবিদ্বার (কুমিলস্না) প্রতিনিধি

দেবিদ্বারের পাবলিকিয়ান অ্যাসোসিয়েশনের উদ্যোগে বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ে উত্তীর্ণ কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। রোববার উপজেলা পরিষদ হল রুমে সংবর্ধনা ও ইফতার মাহফিলে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কুমিলস্না-৪ আসনের সাংসদ আবুল কালাম আজাদ এমপি। অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক হাসিবুর রহমান তানভীরের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার নিগার সুলতানা, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. রায়হানুল ইসলাম, থানার অফিসার ইনচার্জ মো. নয়ন মিয়া, কুমিলস্না উত্তর জেলা যুবলীগের সাধারণ সম্পাদক প্রার্থী মো. মামুনুর রশিদ মামুন। আলোচনা সভা শেষে ৪১তম বিসিএস (স্বাস্থ্য) শাহাদাত হোসেন, ৪৩তম বিসিএস (পররাষ্ট্র) গোলাম সামদানী হৃদয়, (শিক্ষা) আমিরু ইসলামসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শতাধিক নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ এবং সম্মাননা ক্রেস্ট তুলে দেন প্রধান অতিথি।

ঈদ উপহার

ম বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাট-৪ আসনের সংসদ সদস্য এইচএম বদিউজ্জামান সোহাগ সব শ্রেণি-পেশার মানুষের মাঝে পবিত্র ঈদ উপলক্ষে উপহার সামগ্রী প্রদান করেছেন। রোববার ও সোমবার দুই দিনে শুধু মোরেলগঞ্জ উপজেলায় সাড়ে ৬ হাজার পরিবারের মাঝে ঈদবস্ত্র ও খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। প্রতিটা ইউনিয়নের চেয়ারম্যান মেম্বার ও স্থানীয় সুধীজনদের উপস্থিতিতে আনুষ্ঠানিকভাবে ঈদের উপহার বিতরণ করা হয়।

চাল বিতরণ

ম আত্রাই (নওগাঁ) প্রতিনিধি

নওগাঁর আত্রাইয়ে হাটকালুপাড়া ইউনিয়ন পরিষদের আয়োজনে ঈদুল ফিতর উপলক্ষে ইউনিয়নে মোট ১৭০০ গরিব ও অসহায় পরিবারের মাধ্যে ভিজিএফের চাল বিতরণ করা হয়েছে। সোমবার হাটকালুপাড়া ইউনিয়ন পরিষদ চত্বরে চাল বিতরণ করেন হাটকালুপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আফজাল হোসেন। এ সময় ছিলেন ট্যাগ অফিসার উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা সাইফুল ইসলাম, ইউপি সচিব ওয়াহিদুল ইসলাম, ইউপি সদস্য আব্দুল খালেক বিশা, বুলবুল আহম্মেদ, আশরাফুল ইসলাম, রফিকুল ইসলাম, জাহাঙ্গীর আলম, আজিজার রহমান, স্বপন সরদার সংরক্ষিত মহিলা সদস্য বেগম আরা, মর্জিনা, ডেজি আক্তার।

প্রস্তুতিমূলক সভা

ম কেন্দুয়া (নেত্রকোনা) প্রতিনিধি

নেত্রকোনার কেন্দুয়া উপজেলায় একুশে পদকপ্রাপ্ত (২০২৪) মরমি কবি বাউল সাধক প্রয়াত জালাল উদ্দিন খাঁর ১৩০তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার উপজেলা প্রশাসনের আয়োজনে পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার ইমদাদুল হক তালুকদারের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. নূরুল ইসলাম, থানা অফিসার ইনচার্জ এনামুল হক (পিপিএম-সেবা), কেন্দুয়া বাজার কমিটির সভাপতি এনামুল হক ভূঁঞা, সাংবাদিক দিল বাহার খান, উদীচী শিল্পী গোষ্ঠীর সভাপতি রাখাল বিশ্বাস।

মাসিক সভা

ম শার্শা (যশোর) প্রতিনিধি

যশোরের শার্শা উপজেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার উপজেলা পরিষদের সভা কক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা নয়ন কুমার রাজবংশীর সভাপতিত্বে এ সময় অন্যদের মধ্যে ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু, থানার অফিসার ইনচার্জ শেখ মো. মনিরুজ্জামান, বেনাপোল পোর্ট থানার অফিসার ইনচার্জ সুমন ভক্ত, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা জাহান-ই-গুলশান, বিজিবি সদস্যসহ বিভিন্ন দাপ্তরিক কর্মকর্তারা।

ঈদ উপহার

ম মোলস্নাহাট (বাগেরহাট) প্রতিনিধি

বাগেরহাটের মোলস্নাহাটে অবসরপ্রাপ্ত পুলিশ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে দোয়া মাহফিল ও সংগঠনের ২৫০ জন সদস্যদের মাঝে ঈদ উপহার প্রদান করা হয়েছে। সংগঠনের প্রতিষ্ঠাতা ও সভাপতি অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা মোহাম্মাদ আলীর (পিপিএম) উদ্যোগে সোমবার সাগর ফিলিং স্টেশন চত্বরে ঈদ উপহার প্রদান করা হয়। অবসরপ্রাপ্ত পুলিশ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সভাপতি অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা মোহাম্মাদ আলী পিপিএমের সভাপতিত্বে অনুষ্ঠানে ছিলেন অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা বি এম লিয়াকত আলীসহ সংগঠনের অন্য সদস্যরা।

উপহার সামগ্রী বিতরণ

ম দোয়ারাবাজার (সুনামগঞ্জ) প্রতিনিধি

সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলায় ফজলুর রহমান চৌধুরী ফাউন্ডেশন উদ্যোগে ঈদ উপহার হিসেবে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। সোমবার উপজেলার লক্ষীপুর ইউনিয়নের লক্ষীপুর গ্রামে চৌধুরী বাড়িতে শতাধিক হতদরিদ্র ও অসহায় পরিবারের মাধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। মরহুম ফজলুর রহমান চৌধুরীর নাতি ও লক্ষীপুর ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য এমদাদুল হক চৌধুরী মামুনের সঞ্চালনায় ছিলেন ব্যবসায়ী সফিকুর রহমান চৌধুরী, মাসুদুর রহমান চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা আব্দুল করিম তালুকদার, ডা. জালাল আহমদ তালুকদার, জোবায়ের আহমদ চৌধুরী, আনিসুর রহমান চৌধুরী।

পড হাউজ পরিদর্শন

ম কাপ্তাই (রাঙামাটি) প্রতিনিধি

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক শুক্রবার সপরিবারে কাপ্তাই উপজেলার শিলছড়ি নিসর্গ রিভার ভ্যালি এন্ড পড হাউজ পরিদর্শন করেন। কর্ণফুলী নদীর কোল ঘেঁষে তৈরি বেসরকারি এই পর্যটন স্পট দেখে তিনি মুগ্ধ হন। পরে তিনি কর্ণফুলী নদীতে কায়াকিং করেন।

এর আগে মন্ত্রী জুনাইদ আহমেদ পলক নিসর্গ রিভার ভ্যালি এন্ড পড হাউজে আসলে কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মহিউদ্দিন, কাপ্তাই সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মু সাইফুল ইসলাম, উপজেলা পরিষদ এর ভাইস চেয়ারম্যান ও নিসর্গ রিভার ভ্যালি এন্ড পড হাউজের পরিচালক নাছির উদ্দীন এবং থানার ওসি আবুল কালাম তাকে স্বাগত জানান।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে