সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
আলোচনা সভায় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

এ দেশে সাম্প্রদায়িকতার কোনো স্থান নেই

যাযাদি রিপোর্ট
  ০৯ এপ্রিল ২০২৪, ০০:০০
এ দেশে সাম্প্রদায়িকতার কোনো স্থান নেই

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজ্জামেল হক বলেছেন, এ দেশে সাম্প্রদায়িকতার কোনো স্থান নেই, ধর্মের নামে দেশ শাসন করে জিয়া-এরশাদ-খালেদা জিয়া ইসলাম ধর্মকে অবমাননা করেছে।

সোমবার মহান স্বাধীনতা দিবস, জাতির পিতার ১০৪তম জন্মদিন এবং ১৪ জন শহীদ বদরি সাহাবিদের স্মরণে পবিত্র কুরআনখানি, আলোচনা সভা ও মিলাদ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনি হলে এই আলোচনা সভার আয়োজন করে বাংলাদেশ ওলামা মাশায়েখ ঐক্যজোট।

তিনি বলেন, আমাদের দুর্ভাগ্য এটা নবী করিমের সা: সময়ও ছিল, যারা মিথ্যাচার করে মুনাফেক, তারা যুগে যুগেই সাময়িকভাবে জয়ী হয়েছে। তাদের জয় কিন্তু স্থায়ী নয়। বঙ্গবন্ধুকে হত্যার পর ২৯ বছর এ দেশে পরিচালনা করে জিয়া, এরশাদ, খালেদা জিয়া। ধর্মের নামে তারা এ দেশ শাসন করেছে, মিথ্যাচার করেছে। পবিত্র ইসলাম ধর্মকে অবমাননা করেছে। এ দেশে সাম্প্রদায়িকতার কোনো স্থান নেই। সেই কাজগুলো তারা ধর্মের নামে করেছে।

এর আগে আ ক ম মোজাম্মেল হক বলেন, যারা ১৭ রমজান শাহাদাত বরণ করেছেন, ধর্মের জন্য প্রথম শহীদ হয়েছেন এবং আমাদের নবী করিমের সহচার্য পেয়েছেন তাদের কথা কুরাআন-হাদিসে উলেস্নখ আছে। অবশ্যই তারা সেই মর্যাদা লাভ করবেন। আমরা তাদের প্রতি গভীর শ্রদ্ধা জানাই।

বাংলাদেশ ওলামা মাশায়েখ ঐক্যজোটের সভাপতি মুফতি আলস্নামা আব্দুল হালিম সিরাজীর সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ধর্মমন্ত্রী আলহাজ মো. ফরিদুল হক খান, বাংলাদেশ ওলামা মাশায়েখ ঐক্যজোটের যুগ্ম সাধারণ সম্পাদক মাওলানা তাজাম্মুল খান, আল কুরআন প্রচার সংস্থার (আকপও) চেয়ারম্যান মুফতি আলস্নামা খলিলুর রহমান জিহাদী, ব্রাহ্মণবাড়িয়ার পীর ও বিওএমও এর সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা মাওলানা শওকত আমীন, ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের কোষাধ্যক্ষ হরলাল রায় সাগর, দৈনিক হাওর বার্তার সম্পাদক মো. জাকির হোসাইন প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে