শনিবার, ০৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
পার্বতীপুর রেলওয়ে জংশন

ঈদ-পরবর্তী নিরাপদে ও স্বাচ্ছন্দ্যে ভ্রমণ নিশ্চিতে আরএনবি'র তৎপরতা

পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি
  ২২ এপ্রিল ২০২৪, ০০:০০
ঈদ-পরবর্তী নিরাপদে ও স্বাচ্ছন্দ্যে ভ্রমণ নিশ্চিতে আরএনবি'র তৎপরতা

ঈদ পরবর্তী সময়ে যাত্রী নিরাপত্তা নিশ্চিত ও স্বাচ্ছন্দ্যে রেল ভ্রমণের লক্ষ্যে রেলওয়ে নিরাপত্তা বাহিনী (আরএনবি) দিনাজপুরের পার্বতীপুর রেলওয়ে জংশনে তাদের কর্মতৎপরতা বৃদ্ধি করেছে। ঈদ-পূর্ববর্তী সময়েও তারা তৎপর ছিল।

দেশের উত্তর জনপদের বৃহৎ রেলওয়ে জংশন পার্বতীপুওে, বিশেষ করে ঈদ-পূর্ববর্তী ও পরবর্তী সময়ে যাত্রী চলাচল বৃদ্ধি পায়। ফলে বিভিন্ন সমস্যা দেখা দেয়। এ সময় যাত্রী নিরাপত্তা নিশ্চিত ও স্বাচ্ছন্দ্যে রেলভ্রমণের লক্ষ্যে রেলওয়ে নিরাপত্তা বাহিনী তাদের কর্মতৎপরতা বৃদ্ধি করে থাকে। সেই ধারাবাহিকতায় এবারের এ সময়ে রেলওয়ে নিরাপত্তা বাহিনী তাদের কর্মতৎপরতা বৃদ্ধি করেছে। স্বাচ্ছন্দ্যে রেল ভ্রমণ ও যাত্রী নিরাপত্তা নিশ্চিত করতে তারা সার্বক্ষণিক রেলওয়ে জংশনে অবস্থান করে দায়িত্ব যথাযথ পালন করেছেন। ফলে এ সময়ে তেমন কোনো অপ্রীতিকর ঘটনা এখানে ঘটেনি। তবে এ ব্যাপারে পার্বতীপুর রেলওয়ে থানা পুলিশও ছিল বেশ তৎপর।

এ সময় রেলওয়ে নিরাপত্তা বাহিনীর পার্বতীপুর সার্কেলের চিফ ইন্সপেক্টর ফিরোজ আহম্মেদের নেতৃত্বে বিভিন্ন যাত্রীবাহী ট্রেন ও ট্রেনে ভ্রমণরত যাত্রী সাধারণ ছিল রেলওয়ে নিরাপত্তা বাহিনীর নজরদারিতে। হ্যান্ড মাইকের মাধ্যমে ট্রেন যাত্রীদের বিভিন্ন ধরনের পরামর্শ ছাড়াও অপরাধ ও অপরাধীদের দমনে তারা ছিল তৎপর। তাদের এ ভূমিকা বিভিন্ন মহলে প্রশংসিত হয়েছে।

এ ব্যাপারে পশ্চিমাঞ্চলের রেলওয়ে নিরাপত্তা বাহিনীর প্রধান চিফ কম্যান্ডেন্ট আশাবুল ইসলাম বলেন, ঈদ-পূর্ববর্তী ও পরবর্তী সময়ে স্বাচ্ছন্দ্যে যাত্রী ভ্রমণ ও যাত্রী নিরাপত্তা নিশ্চিত করতে দুই শ' আনসার বাহিনীর সদস্য নিয়োগসহ অগ্রিম প্রস্তুতি গ্রহণ করা হয়ে থাকে। রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সব ইউনিটকে তৎপর থাকার নির্দেশ দেওয়া হয়। শুধু ঈদুল ফিতরই নয়, ঈদুল আজহার জন্যও আমাদের প্রস্তুতি রয়েছে। রেলওয়ের সম্পদ রক্ষণাবেক্ষণ সেই সঙ্গে স্বাচ্ছন্দ্যে ও নিরাপদে যাত্রী ভ্রমণ নিশ্চিত করতে রেলওয়ে নিরাপত্তা বাহিনী সব সময় তৎপর।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে