রোববার, ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১

খালেদা জিয়া লিভার প্রতিস্থাপন ছাড়া সুস্থ হবেন না : চিকিৎসক

যাযাদি ডেস্ক
  ০৩ মে ২০২৪, ০৯:২১
ছবি-সংগৃহিত

দীর্ঘদিন ধরে অসুস্থ্য বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। তার বর্তমান অবস্থা খুবই নাজুক। তিনি হাসপাতাল ও বাসায় চিকিৎসা নিচ্ছেন। পরিবার ও ডাক্তারদের দাবি তাকে দ্রুত বিদেশ পাঠানো হোক। তার যে চিকিৎসা দরকার সেটি বাংলাদেশে সম্ভব না।

তার ব্যক্তিগত চিকিৎসক এ জেড এম জাহিদ হোসেন বলেছেন, লিভার প্রতিস্থাপন ছাড়া বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া পুরোপুরি সুস্থ হয়ে উঠবেন না। তাই, বিদেশে চিকিৎসার সুযোগ চেয়ে সরকারের প্রতি আবারো আহ্বান জানিয়েছেন তিনি।

গতকাল বৃহস্পতিবার (০২ মে) রাতে রাজধানীর এভারকেয়ার হাসপাতাল থেকে খালেদা জিয়া থেকে বাসায় ফেরার পর সাংবাদিকদের এসব কথা জানান তিনি। ডা. জাহিদ বলেন, কিডনি, লিভার, আর্থাইটিসসহ নানা সমস্যার মধ্যে খালেদা জিয়ার লিভারের সমস্যাই এখন জটিল।

৭৯ বছর বয়সী খালেদা জিয়া গতকাল নিজ ভবনে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। গতকাল বৃহস্পতিবার বিকেলে তার শারীরিক নানা পরীক্ষা-নিরীক্ষার রিপোর্ট নিয়ে মেডিকেল বোর্ড বসে, সেখানে ভার্চুয়ালি যুক্ত হন চিকিৎসায় যুক্ত থাকা বিদেশি ডাক্তাররাও। পরে মেডিকেল বোর্ডের সুপারিশে বৃহস্পতিবার রাতে বাসায় নিয়ে আসা হয় খালেদা জিয়াকে।

আপাতত মেডিকেল বোর্ডের তত্ত্বাবধানে বাসাতেই তার চিকিৎসা চলবে বলে জানান খালেদা জিয়া ব্যক্তিগত চিকিৎসক। এর আগে মেডিকেল বোর্ডের সিদ্ধান্তক্রমে শারীরিক কিছু জরুরি পরীক্ষা-নিরীক্ষা শেষে বাসায় ফিরেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

বৃহস্পতিবার (২ মে) রাতে গুলশান-২ এ নিজের বাসভবন ফিরোজায় পৌঁছান তিনি।

এর আগে, বৃহস্পতিবার রাত ৮টা ২০ মিনিটে রাজধানীর এভারকেয়ার হাসপাতাল থেকে বিএনপি চেয়ারপারসন বাসার উদ্দেশে রওনা হন। পরে তিনি রাত ৮টা ৫৪ মিনিটে বাসায় পৌঁছান বলে জানান তার প্রেস উইং কর্মকর্তা শামসুদ্দিন দিদার।

খালেদা জিয়া রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি ছিলেন। তার চিকিৎসায় গঠিত বোর্ডের পরামর্শে বুধবার (১ মে) সন্ধ্যায় তাকে হাসপাতালে নেওয়া হয়।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে