শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

প্রতিনিধি
  ২২ এপ্রিল ২০২৪, ০০:০০
সংবাদ সংক্ষেপ

নির্বাচনী জনসভা

\হফরিদপুর প্রতিনিধি

ফরিদপুরের বোয়ালমারী উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে এলাকায় এক নির্বাচনী জনসভা ও শোভাযাত্রার আয়োজন করেন উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থী মো. হিরু মুন্সী। বোয়ালমারী পৌর সদরের রেল স্টেশন চত্বরে শনিবার সন্ধ্যায় জনসভা শেষ হলে সহস্রাধিক মানুষের শোভাযাত্রা নিয়ে পৌর সদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে এলাকাবাসী ও পথচারীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন হিরু মুন্সী। এ সময় বক্তব্য রাখেন বোয়ালমারী পৌর আওয়ামী লীগের সিনিয়র সদস্য মোহাম্মদ মাসুদুর রহমান, দাদপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শামীম মোলস্না, আওয়ামী লীগ নেতা মুকুল চৌধুরী, মোহাম্মদ মিলন মৃধা, ইউপি সদস্য মোহাম্মদ জিয়াউর রহমান।

ক্রিকেট লিগের উদ্বোধন

ম শেরপুর প্রতিনিধি

শেরপুরের ক্রীড়াঙ্গনে নতুন ইতিহাস সৃষ্টি করে যাত্রা শুরু হলো প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের। জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে শনিবার স্থানীয় শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়ামে ৫টি দল নিয়ে প্রথমবার শুরু হলো প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ। ক্রিকেট লিগের আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা প্রশাসক আব্দুলস্নাহ আল খায়রুম। উদ্বোধনী অনুষ্ঠানে পদোন্নতিপ্রাপ্ত উপসচিব অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুকতাদিরুল আহমেদের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন শেরপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. এমদাদুল হক, জেলা ক্রীড়া কর্মকর্তা ধীরেন্দ্র চন্দ্র সরকার ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মানিক দত্ত।

স্মরণসভা অনুষ্ঠিত

ম কোটচাঁদপুর (ঝিনাইদহ) প্রতিনিধি

শনিবার সন্ধ্যায় ঝিনাইদহের কোটচাঁদপুরের বিশিষ্ট সঙ্গীতজ্ঞ প্রয়াত শাহজাহান কবীরের স্মরণ সভা দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। স্থানীয় পৌর পাঠাগার অডিটোরিয়ামে অনুষ্ঠিত স্মরণ সভায় সভাপতিত্ব করেন পৌর মেয়র সহিদুজ্জামান সেলিম। এ সময় বক্তব্য রাখেন কথাসাহিত্যিক কাজী আব্দুর রহিম, কবি ও কথাসাহিত্যিক জিয়ারুল হোসেন, লালন গবেষক সুমন শিকদার, কবি ও সাহিত্যিক মিতুল সাইফ, আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন দাবাড়ু ইউনূস হাসান, কণ্ঠশিল্পী ও সঙ্গীত পরিচালক ইউনুস আলী মোলস্না, শিক্ষক ইসহাক আলী, শিক্ষক মফিজুর রহমান, সিনিয়র সাংবাদিক খায়রুল হোসেন সাথী, সাংবাদিক কাজী মৃদুল।

প্রশিক্ষণ অনুষ্ঠিত

ম টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের অধীনে মাধ্যমিক স্তরে জাতীয় পাঠ্যক্রমের রূপরেখা ২০২১ অনুযায়ী শিক্ষা প্রতিষ্ঠানে নতুন পাঠ্যক্রম ২০২৪ শিক্ষাবর্ষ থেকে বাস্তবায়ন করার লক্ষ্যে টঙ্গীর শিক্ষা প্রতিষ্ঠান সিরাজ উদ্দিন সরকার বিদ্যানিকেতন অ্যান্ড কলেজে মনিটরিং এবং মেন্টরিংয়ের ওপর ইন-হাউস প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। শনিবার শহীদ আহসান উলস্নাহ মাস্টার একাডেমিক ভবনের অডিটোরিয়ামে এতে প্রশিক্ষণ বিশেষজ্ঞ ছিলেন উপজেলা অ্যাকাডেমিক সুপারভাইজার মোশাররফ হোসাইন। এ সময় বক্তব্য রাখেন সিরাজ উদ্দিন সরকার বিদ্যানিকেতন অ্যান্ড কলেজ অধ্যক্ষ ওয়াদুদুর রহমান।

ঈদ পুনর্মিলনী

ম রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ উপজেলায় ফ্রেন্ডস সার্কেল রূপগঞ্জের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। শনিবার উপজেলার রূপগঞ্জ ইউনিয়নের পিতলগঞ্জ চেয়ারম্যান বাড়ি পার্ক ও রিসোর্টে এ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ মো. ছালাউদ্দিন ভুইয়ার উদ্বোধনীয় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ফ্রেন্ডস সার্কেল রূপগঞ্জের প্রতিষ্ঠাতা সভাপতি মশিউর রহমান তারেক। প্রধান অতিথি ছিলেন ফ্রেন্ডস সার্কেল রূপগঞ্জ প্রধান উপদেষ্টা মো. আবু হোসেন ভুইয়া (রানু)। এছাড়াও ছিলেন রূপগঞ্জ উপজেলা প্রেস ক্লাবের সভাপতি এমএ মোমেন, সাধারণ সম্পাদক মকবুল হোসেন।

প্রশিক্ষণ কর্মশালা

ম চৌদ্দগ্রাম (কুমিলস্না) প্রতিনিধি

'সাপ্তাহিক চৌদ্দগ্রাম' পত্রিকার ২১ বছরে পদার্পণ উপলক্ষে সমুদ্র সৈকত কক্সবাজারে চার দিনব্যাপী সাংবাদিক ও কলাকুশলীদের নিয়ে আনন্দ ভ্রমণ, প্রশিক্ষণ কর্মশালা ও সম্মাননা স্মারক প্রদান করা হয়েছে। শনিবার কক্সবাজারের হোটেল কোস্টাল পিসের হলরুমে প্রধান অতিথি ছিলেন বায়ো গ্রম্নপ ও বায়ো ফার্মা লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ডা. লকিয়ত উল্যা। সাপ্তাহিক চৌদ্দগ্রামের প্রধান সম্পাদক এম ইউসুফের সভাপতিত্বে, সম্পাদক ও প্রকাশক সিরাজুল ইসলাম ফরায়েজীর সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন সিআইডি'র অবসরপ্রাপ্ত অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জহিরুল হক সবুজ।

পুরস্কার বিতরণ

ম চরভদ্রাসন (ফরিদপুর) প্রতিনিধি

ফরিদপুরের চরভদ্রাসনে কৃতী শিক্ষার্থী সংবর্ধনা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। রোববার চরভদ্রাসন সরকারি কলেজের হল রুমে অনুষ্ঠানটি করে ঢাকাস্থ চরভদ্রাসন উপজেলা স্টুডেন্টস অ্যাসোসিয়েশন নামের একটি সামাজিক সংগঠন। এ সময় ছিলেন উক্ত কলেজের অধ্যক্ষ নিখিল রঞ্জন বিশ্বাস, উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. কাউছার, সহকারী কমিশনার (ভূমি) শাহানাজ পারভীন বিথি, প্রভাষক কাজী আব্দুলস্নাহ আল মামুন, সুমন মিয়া, মাহমুদুল হাসান, সদর ইউপি চেয়ারম্যান আজাদ খান, সংগঠনটির সভাপতি ময়িন আহমেদ, সাধারণ সম্পাদক মুশফিকুর রহিম।

মাঠ দিবস

ম ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহের কালীগঞ্জে কৃষকদের নিয়ে মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে। রোববার উপজেলার মনোহরপুর গ্রামের মাঠে সমন্বিত উপায়ে নিরাপদ উচ্চ ফলনশীল ফসল উৎপাদন-বিষয়ক এই মাঠ দিবস অনুষ্ঠিত হয়। সাজেদা ফাউন্ডেশনের সহযোগিতায় এবং এসএমসি জাইকা প্রকল্পের আওতায় এই সভা অনুষ্ঠিত হয়। সাজেদা ফাউন্ডেশনের কৃষি কর্মকর্তা দেব প্রসুনের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন- কৃষক জসিম উদ্দীন হিরু, উপ-সহকারী কৃষি কর্মকর্তা স্বপন কুমার কুন্ডু, সাজেদা ফাউন্ডেশনের কৃষি কমসকর্তা মোতালেব হোসেন, আঞ্চলিক ব্যবস্থাপক (বিবর্তন) কামরুল ইসলাম এবং আঞ্চলিক ব্যবস্থাপক (সূচনা) রিজভী নেওয়াজ খান। সভায় এলাকার শতাধিক কৃষকসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

ভিত্তিপ্রস্তর স্থাপন

ম দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুর হলিল্যান্ড কলেজের ছয় তলাবিশিষ্ট একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। রোববার সদর উপজেলার চেহেলগাজী ইউনিয়নের অন্তর্গত সুবরা এলাকায় প্রধান অতিথি হিসেবে হলিল্যান্ড কলেজের নতুন একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন- বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ ও দিনাজপুর সদর আসনের সংসদ সদস্য ইকবালুর রহিম। এর আগে একাডেমিক ভবন প্রাঙ্গণে সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন হুইপ ইকবালুর। হলিল্যান্ড কলেজ পরিচালনা কমিটির সভাপতি প্রফেসর মো. আব্দুর রউফ'র সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- দিনাজপুরের অতিরিক্ত পুলিশ সুপার মো. মমিনুল করিম। এ সময় উপস্থিত ছিলেন- হলিল্যান্ড কলেজের পরিচালক সায়েম আহমেদ মিঠু, আফজাল হোসেন ও একেএম মাহফুজুল ইসলাম বিজয়।

টিসিবির পণ্য বিতরণ

ম বাজিতপুর (কিশোরগঞ্জ) প্রতিনিধি

কিশোরগঞ্জের বাজিতপুর উপজেলার হালিমপুর ইউনিয়নের চেয়ারম্যান ওমর ফারুক রাসেল রোববার টিসিবির পণ্য বিতরণের উদ্বোধন করেন। এই ইউনিয়নে ঈদ উপলক্ষে ১৩৯৩ জন কার্ডধারীকে পাঁচ কেজি চাল, দুই কেজি ডাল, দুই কেজি তেল, এক কেজি চিনি ৫৪০ টাকায় সুলভ মূল্যে বিতরণ করেন। হালিমপুর ইউপি চেয়ারম্যান ওমর ফারুক রাসেল এই প্রতিবেদককে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর থেকে হতদরিদ্র জনগোষ্ঠীর মাধ্যে সুলভ মূল্যে বিতরণ করার জন্য নির্দেশ মোতাবেক কাজ করা হচ্ছে।

সংবর্ধনা

ম মনোহরগঞ্জ (কুমিলস্না) প্রতিনিধি

কুমিলস্নার মনোহরগঞ্জে সাবরেজিস্ট্রার নুরজাহান রহমানের বদলিজনিত বিদায় উপলক্ষে রোববার উপজেলা ডাকবাংলো মিলনায়তনে এক সংবর্ধনার আয়োজন করা হয়। উপজেলা দলিল লেখক সমিতির উদ্যোগে আয়োজিত এই সভায় সভাপতিত্ব করেন- উপজেলা দলিল লেখক সমিতির সভাপতি মো. দেলোয়ার হোসেন। সংবর্ধনায় বিদায়ী এই সাবরেজিস্ট্রারকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। এ সময় উপস্থিত ছিলেন- উপজেলা দলিল লেখক সমিতির সহ-সভাপতি সিদ্দিকুর রহমান, সাধারণ সম্পাদক মো. মনির আহমদ ও যুগ্ম সাধারণ সম্পাদক আলমগীর হোসেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন- অফিস সহকারী দিপঙ্কর মজুমদার।

কৃষি উপকরণ বিতরণ

ম ভোলাহাট (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জ জেলা ভোলাহাট উপজেলা কৃষি অফিসের উদ্যোগে রোববার মসলা জাতীয় ফসল আদা চাষের বিভিন্ন উপকরণ ৬০ জন কৃষকের মধ্যে বিতরণ করা হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন- রাববুল হোসেন চেয়ারম্যান উপজেলা পরিষদ, মীর আল মনসুর শোয়াইব সহকারী কমিশনার চাঁপাইনবাবগঞ্জ, মো. সুলতান আলী উপজেলা কৃষি অফিসার ও ডা. আশীষ কুমার দেবনাথ উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা।

দোকানে অগ্নিকান্ড

ম রামগতি (লক্ষ্ণীপুর) প্রতিনিধি

লক্ষ্ণীপুরের রামগতিতে গভীর রাতে অগ্নিকান্ডে ১০টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ভস্মীভূত হয়ে কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। শনিবার গভীর রাতে উপজেলার রামদয়াল বাজারের উত্তর মাথায় জিরো পয়েন্ট এলাকায় এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। ধারণা করা হচ্ছে, বৈদু্যতিক শটসার্কিট থেকে অগ্নিকান্ডের সূত্রপাত।

ক্ষতিগ্রস্ত দোকানের মধ্যে মো. ইব্রাহিম, তারিক, আপন এবং ফাহাদের চারটি ওষুধের দোকান, রাজিব হোসেনের ডিস্টিবিউটার দোকান, আবদুজ্জাহেরের ভূষামালের দোকান, নেজামের ফল দোকান, আবুল বাসারের কসমেটিক দোকান, মো. সিরাজের মুরগির দোকান এবং অজয়ের সেলুন রয়েছে।

কারখানায় অগ্নিকান্ড

ম সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি

নীলফামারীর সৈয়দপুরে উপজেলার কামারপুকুর ইউনিয়নের ধলাগাছ মতির মোড় এলাকায় অবস্থিত একটি বিটুমিন তৈরির কারখানায় শনিবার রাত সাড়ে ১০টার দিকে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। কারখানা ও স্থানীয় সূত্রে জানা যায়, এম.আর.আর কনস্ট্রাকশনের বিটুুমিন তৈরির কারখানার বয়লার থেকে আগুনের সূত্রপাত হয়ে মুহূর্তের মধ্যে তা ছড়িয়ে পড়ে কারখানার ভেতরের মূল্যবান মেশিন, কপার কোয়েল ও একটি ঘর পুড়ে যায়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে