বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

তীব্র দাবদাহে চলছে স্কুল-কলেজের ক্লাস, উপস্থিতি কম

স্টাফ রিপোর্টার, চুয়াডাঙ্গা
  ২৯ এপ্রিল ২০২৪, ০০:০০
তীব্র দাবদাহে চলছে স্কুল-কলেজের ক্লাস, উপস্থিতি কম

দীর্ঘ ছুটির পর রোববার থেকে খুলেছে স্কুল-কলেজ। তীব্র দাবদাহে পুরোদমে ক্লাস চলেছে চুয়াডাঙ্গার স্কুল-কলেজগুলোতে। উপস্থিতি ছিল কম। তবে তীব্র গরমে হাঁসফাঁস অবস্থা শিক্ষার্থীদের।

শিক্ষার্থীরা বলেন, গরম লাগলেও ক্লাসরুমে বসে ক্লাস করতে অসুবিধা হচ্ছে না। তবে আসা-যাওয়ায় অসুবিধা হচ্ছে। রাস্তায় বের হলেই রোদে আগুনের তেজ।

অভিভাবকরা বলছেন, এই দাবদাহের মধ্যে স্কুল খুলেছে। বাচ্চাদের ছাতা-পানির বোতল দিয়ে স্কুলে পাঠিয়েছি। তবে মে মাস পড়লেই দাবদাহ কেটে যাবে শুনছি। আর কয়েকটা দিন স্কুল বন্ধ থাকলে ভালো হতো।

শিক্ষকরা বলছেন, সরকারের নির্দেশনা মেনেই ক্লাস করানো হচ্ছে। এবার রোজার ছুটি গেল। এরপর তাপপ্রবাহের ছুটি। সিলেবাস সম্পন্ন করা মুশকিল। একটু কষ্ট হলেও ক্লাস করতে হবে।

চুয়াডাঙ্গা জেলা প্রাথমিক শিক্ষা অফিসার তবিবুর রহমান বলেন, সরকারি নির্দেশনা মোতাবেক সকাল ৮টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত স্কুল চালানো হয়েছে। সব বিদ্যালয়গুলোতে সুন্দরভাবে ক্লাস চলেছে। কোথাও কোনো অসুবিধা হয়নি।

চুয়াডাঙ্গায় রোববার সকাল ৯টায় তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৪.০ ডিগ্রি সেলসিয়াস। এ সময় বাতাসের আর্দ্রতা ছিল ৬১ শতাংশ। দুপুর ১২টায় তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪০.৪ ডিগ্রি সেলসিয়াস। বাতাসের আর্দ্রতা ছিল ২৩ শতাংশ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে