সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

শিবগঞ্জ ও বোচাগঞ্জে ধান-চাল সংগ্রহ শুরু

স্বদেশ ডেস্ক
  ১০ মে ২০২৪, ০০:০০
শিবগঞ্জ ও বোচাগঞ্জে ধান-চাল সংগ্রহ শুরু

বগুড়ার শিবগঞ্জ এবং দিনাজপুরের বোচাগঞ্জে সরকারি খাদ্যগুদামে ধান ও চাল সংগ্রহ কার্যক্রম শুরু হয়েছে। বৃহস্পতিবার এই কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। প্রতিনিধিদের পাঠানো বিস্তারিত খবর-

শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি জানান, বগুড়ার শিবগঞ্জে অভ্যন্তরীণ বোরো ধান ও চাল সংগ্রহ-২০২৪ এর উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার শিবগঞ্জ উপজেলার জামুরহাট খাদ্যগুদামে ক্রয় কার্যক্রম উদ্বোধন করেন- উপজেলা চাল কল মালিক সমিতির সভাপতি আমিনুল হক দুদু।

এ সময় উপস্থিত ছিলেন- উপজেলা খাদ্য নিয়ন্ত্রক পরিতোষ কুমার কুন্ডু, শিবগঞ্জ জামুরহাট এলএসডি ভারপ্রাপ্ত কর্মকর্তা মাসুমা আফরীন ও খাদ্য পরিদর্শক ফারুক হোসেন।

উপজেলা খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয় সূত্রে জানা গেছে, এই উপজেলায় চলতি মৌসুমে ১৩০৮ মেট্রিক টন ধান, ৩৩৭৬ মেট্রিক টন সিদ্ধ চাল ক্রয়ের লক্ষ্যমাত্রা গ্রহণ করা হয়েছে। এবার প্রতি কেজি ধানে মূল্য ৩২ টাকা ও মিলারদের জন্য প্রতিকেজি চাল ৪৫ টাকা নির্ধারণ করা হয়েছে। প্রতি কৃষক সর্বোচ্চ ৩ টন ধান ও নির্ধারিত মিলাররা এই চাল বিক্রি করতে পারবেন।

বোচাগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি জানান, দিনাজপুরের বোচাগঞ্জে বৃহস্পতিবার ফিতা কেটে চলতি ২০২৪ মৌসুমের বোরো ধান ও চাল সংগ্রহের উদ্বোধন করা হয়েছে। এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- উপজেলা নির্বাহী অফিসার মো. ডালিম সরকার। এ সময় উপজেলা খাদ্য নিয়ন্ত্রক জয়নাল আবেদীন, সেতাবগঞ্জ খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহিদুল ইসলাম মাহি, জহুরা অটোরাইস মিলের স্বত্বাধীকারী মো. হান্নান, ব্যবস্থাপনা পরিচালক মো. লিটন, মেসার্স সালেহা অটো মিলেরর স্বত্বাধীকারী মো. আলম খান, বিশিষ্ট ব্যবসায়ী আকিল আহম্মেদ ও আলতাফুর রহমানসহ এলাকার সুধীজন উপস্থিত ছিলেন।

উলেস্নখ যে, চলতি মৌসুমে প্রতি কেজি ৩২ টাকা দরে ৮৮৪ মেট্রিক টন ধান, ৪৫ টাকা দরে ১৮.৫৯৮ মেট্রিক টন সিদ্ধ চাল, ৪৪ টাকা দরে ৩৪৫ মেট্রিক টন আতপ চাল এবং ৩৪ টাকা দরে ৪৪ মেট্রিক টন গম সংগ্রহ করা হবে। গম সংগ্রহ আগামী ৩০ জুন পর্যন্ত এবং ধান ও চাল সংগ্রহ ৩১ আগস্ট ২০২৪ ইং পর্যন্ত চলবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে