ডিএমপির ভাড়াটিয়া তথ্য ফরম পূরণে ফের তাগাদা

ডিএমপির ভাড়াটিয়া তথ্য ফরম পূরণে ফের তাগাদা

বাসা-বাড়িতে নতুন গৃহকর্মী, মালি কিংবা দারোয়ান নিয়োগ করা হলে নিকটস্থ থানায় অবগত করার অনুরোধ জানিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ প্রতিষ্ঠানের পক্ষে ডিএমপির (ডিবি) অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার সচেতনতা ও নিরাপত্তার স্বার্থে এ পদক্ষেপ নেওয়ার অনুরোধ জানান বসবাসকারীদের।

বৃহস্পতিবার দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ অনুরোধ জানান ওই পুলিশ কর্মকর্তা।

বুধবার দিনগত রাতে রাজধানীজুড়ে একাধিক টিমের চুরি, ছিনতাই, ডাকাতি প্রতিরোধে বিশেষ অভিযানে আটক ৩৪ জনের বিষয়ে জানাতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করে ডিএমপির গোয়েন্দা (ডিবি) বিভাগ।

হাফিজ আক্তার বলেন, রাজধানীর অনেক বাসা-বাড়িতে গ্রিল কেটে চুরি ও ডাকাতির ঘটনা ঘটছে। ডিএমপি রাজধানীর প্রতিটি বাসা-বাড়ির হালনাগাদ তথ্য সংগ্রহ করছে। এ ধরনের ঘটনা কিছুটা বাড়ায় ডিএমপি তৎপরতা বৃদ্ধি করে। এর ধারাবাহিকতায় ডিএমপির ৩২টি টিম একযোগে অভিযান চালিয়ে ৩৪ জনকে আটক করে। সচেতনতা ও নিরাপত্তার স্বার্থে বাসা-বাড়িতে নতুন গৃহকর্মী, মালি কিংবা দারোয়ান নিয়োগ করা হলেও তা নিকটস্থ থানায় জানাতে হবে।

হাফিজ আক্তার ডিএমপির ভাড়াটিয়া তথ্য ফরম পূরণের কথা উলেস্নখ করে বলেন, এ প্রক্রিয়ায় বাসা-বাড়ির তথ্য হালনাগাদ করা হচ্ছে। আমরা সচেতনতা ও নিরাপত্তার জন্য অনুরোধ করছি। সবাই সচেতন হলে এ ধরনের ঘটনা প্রতিরোধ করা যাবে। তাছাড়া কেউ বাসা ৭

বদলালেও থানায় জানানো দরকার। এতে করে তারাই উপকৃত হবেন।

পুলিশ কর্মকর্তা হাফিজ আক্তার বলেন, বাসার বাথরুম কিংবা কিচেনের পেছনের গ্রিল কেটে চুরি ডাকাতির ঘটনা ঘটছে। এক্ষেত্রে সচেতনতার জন্য সবাই বাথরুম বা কিচেনের দরজা লাগিয়ে রাখতে পারেন। যাদের সামর্থ্য আছে তারা যেন বাসায় সিসি ক্যামেরা বা আইপি ক্যামেরা স্থাপন করতে পারেন। যে বাড়িতে গৃহকর্তা-গৃহকত্রী দুজনই চাকরিজীবী, তাদের বাসার নিরাপত্তার জন্য সিসি ক্যামেরা রাখা খুবই উত্তম।

অনেকে আছেন অপকর্মের ঘটনা ঘটলেও থানায় জানান না। এক্ষেত্রে নিজের পাশাপাশি নগরের অন্য বাসিন্দার নিরাপত্তাও বিঘ্নিত হয়। তাই যেকোনো ধরনের অপকর্মের ঘটনা ঘটলে যেন সংশ্লিষ্ট থানায় অভিযোগ করার অনুরোধ জানানো হয় ডিএমপির পক্ষ থেকে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে