শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

পি কে হালদারের ৩৩ সহযোগীর বিরুদ্ধে পাঁচ মামলা দুজন রিমান্ডে

যাযাদি রিপোর্ট
  ২৬ জানুয়ারি ২০২১, ০০:০০
পি কে হালদার

প্রায় তিন হাজার কোটি টাকা আত্মসাতের অভিযোগে বিদেশে পালিয়ে থাকা প্রশান্ত কুমার হালদার ওরফে পি কে হালদারের ৩৩ সহযোগীর বিরুদ্ধে পাঁচ মামলা করা হয়েছে বলে জানিয়েছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) সচিব ড. মু আনোয়ার হোসেন হাওলাদার।

সোমবার সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ের সামনে এক সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান। তিনি আরও জানান, দুদকের উপপরিচালক মো. গুলশান আনোয়ার বাদী হয়ে রোববার চারটি এবং সোমবার অপর মামলাটি করেছেন।

এদিকে, গতকাল পি কে হালদারের দুই সহযোগীর পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। তারা দুজন হলেন- পিপলস লিজিংয়ের সাবেক চেয়ারম্যান উজ্জ্বল কুমার নন্দী ও ইন্টারন্যাশনাল লিজিংয়ের ব্যবস্থাপনা পরিচালক রাশেদুল হক।

গতকাল তাদেরকে ঢাকা মহানগর দায়রা জজ আদালতে হাজির করে দুদক। এ সময় সুষ্ঠু তদন্তের জন্য তাদের পাঁচ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা দুদকের উপপরিচালক গুলশান আনোয়ার প্রধান। শুনানি শেষে ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ তাদের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন। এর আগে গতকাল দুপুর সাড়ে ১২টায় দুজনকে দুদক কার্যালয়ে আনা হয়। গত রোববার দুদকের উপপরিচালক গুলশান আনোয়ার প্রধানের নেতৃত্বে একটি টিম তাদের গ্রেপ্তার করে।

জানা গেছে, পি কে হালদার ওই দুটি আর্থিক প্রতিষ্ঠান থেকে বিপুল অঙ্কের অর্থ সরিয়েছেন, যার সহযোগী হিসেবে উজ্জ্বল ও রাশেদুলও ছিলেন।

দুদক সূত্র জানায়, এই দুজন পি কে হালদারের অন্যতম সহযোগী। অর্থ আত্মসাতে পি কে হালদারকে সহযোগিতা করার পাশাপাশি তারা নিজেরাও প্রায় ৭০ কোটি টাকা আত্মসাৎ করেছেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে