সংবাদ সংক্ষেপ

সংবাদ সংক্ষেপ

বৃহস্পতিবার দেশে

আসছে বিমানের

নতুন পেস্নন

ম যাযাদি রিপোর্ট

কানাডা থেকে বৃহস্পতিবার দেশে আসছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের তৃতীয় ড্যাশ-৮-৪০০ মডেলের নতুন পেস্নন। মঙ্গলবার বিমান সূত্র জানায়, বাংলাদেশ ও কানাডা সরকারের মধ্যে জিটুজি ভিত্তিতে কেনা তিনটি ড্যাশ-৮-৪০০ পেস্ননের তৃতীয় পেস্ননটি ৪ মার্চ দেশে আসছে। ৭৪ আসনবিশিষ্ট ড্যাশ ৮-৪০০ উড়োজাহাজটি পরিবেশবান্ধব ও অত্যাধুনিক সুযোগ-সুবিধা সমৃদ্ধ।

এর আগে ড্যাশ-৮-৪০০ মডেলের প্রথম পেস্ননটি গত বছরের ২৭ ডিসেম্বর এবং দ্বিতীয় পেস্ননটি গত ২৪ ফেব্রম্নয়ারি দেশে এসে বিমানের বহরে যুক্ত হয়। কানাডার প্রখ্যাত উড়োজাহাজ নির্মাতা প্রতিষ্ঠান ডি হ্যাভিল্যান্ড বম্বার্ডিয়ার অ্যারোস্পেস এ উড়োজাহাজ তৈরি করেছে।

বর্তমানে বিমানের বহরে মোট উড়োজাহাজের সংখ্যা ২০টি, এর মধ্যে চারটি বোয়িং ৭৭৭-৩০০ ইআর, চারটি বোয়িং ৭৮৭-৮, দুটি বোয়িং ৭৮৭-৯, ছয়টি বোয়িং ৭৩৭ এবং চারটি ড্যাশ ৮-৪০০ উড়োজাহাজ। নতুন পেস্নন যুক্ত হলে সংখ্যা দাঁড়াবে ২১-এ।

মামলার নথি গায়েব

পেশকারসহ দুজন রিমান্ডে

ম যাযাদি ডেস্ক

অপরাধমূলক বিশ্বাসভঙ্গ ও প্রতারণার মাধ্যমে নথি গায়েবের অভিযোগে কোতোয়ালি থানার মামলায় ঢাকার ১ নম্বর দ্রম্নত বিচার ট্রাইবু্যনালের বেঞ্চ সহকারী (পেশকার) মো. সামছুদ্দিনসহ দুজনকে দুই দিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত। মঙ্গলবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বাকী বিলস্নাহ এ আদেশ দেন। এই মামলার অপর আসামি হলেন পেশকারের

সহযোগী সেলিম উদ্দিন।

এদিন মামলার তদন্ত কর্মকর্তা কোতোয়ালি থানার এসআই আবু সাঈদ চৌধুরীর আসামিদের আদালতে হাজির করে ৫ দিনের রিমান্ডের আবেদন করেন। আসামিপক্ষে আইনজীবী রিমান্ড বাতিলপূর্বক জামিন আবেদন করেন। শুনানি শেষে বিচারক জামিনের আবেদন নাকচ করে রিমান্ডের আদেশ দেন। ১ নম্বর দ্রম্নত বিচার ট্রাইবু্যনালের স্পেশাল পাবলিক প্রসিকিউটর আবু আব্দুলস্নাহ ভূঞা এই তথ্য নিশ্চিত করেছেন।

অ্যাম্বুলেন্সে করে

গাঁজা পরিবহণ

আটক ২

ম যাযাদি রিপোর্ট

রোগী পরিবহণে ব্যবহৃত অ্যাম্বুলেন্সে দীর্ঘদিন ধরে গাঁজার চালান বহন করা হচ্ছিল। কখনো কখনো মাদক ব্যবসায়ীদের মধ্যে কাউকে মুমূর্ষু রোগী সাজিয়ে গন্তব্যে পৌঁছে দেওয়া হতো সেই চালান। কিন্তু শেষ রক্ষা হলো না।

সোমবার দিনগত রাতে গোপন সংবাদের ভিত্তিতে যাত্রাবাড়ী এলাকায় অভিযান চালিয়ে একটি অ্যাম্বুলেন্স থেকে ২৬ কেজি গাঁজা উদ্ধার করের্ যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র্(যাব-৩)।

এ সময় দুই মাদক ব্যবসায়ীকে আটক করা হয়। আটকরা হলেন- জাহাঙ্গীর (৩৩) ও জালাল (২২)।

র্

যাব-৩ এর সহকারী পুলিশ সুপার (এএসপি) ফারজানা হক জানান, 'মাদক ব্যবসায়ী অ্যাম্বুলেন্সে মুমূর্ষু রোগীর অভিনয় করে দাউদকান্দি থেকে মাদকের চালান নিয়ে আসছে এমন তথ্যের ভিত্তিতে অভিযান চালনো হয়। যাত্রাবাড়ী থানাধীন ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে চেকপোস্ট স্থাপন করে ওই অ্যাম্বুলেন্সে তলস্নাশি চালিয়ে ২৬ কেজি গাঁজাসহ দুজনকে আটক করা হয়।'

টেকনাফে ২ লাখ ৮০

হাজার ইয়াবার

চালান উদ্ধার

ম কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজারের টেকনাফে অভিযান চালিয়ে ২ লাখ ৮০ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে বাংলাদেশ কোস্টগার্ড সদস্যরা। মঙ্গলবার ভোরে উপজেলার শাহপরীর দ্বীপঘাট থেকে ইয়াবাগুলো উদ্ধার করা হয়। এ সময় কাউকে আটক করা সম্ভব হয়নি।

টেকনাফ কোস্টগার্ড স্টেশন কর্মকর্তা লেফটেন্যান্ট এম সালেহ আকরাম এসব তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, সন্দেহজনক কয়েকজন ইয়াবা পাচারকারী কোস্টগার্ড সদস্যদের উপস্থিতি টের পেয়ে নীল রঙের দুটি বস্তা ফেলে সমুদ্র সংলগ্ন ঝাউবনের মধ্যে পালিয়ে যায়। পরে উদ্ধারকৃত বস্তা দুটিতে তলস্নাশি চালিয়ে ২ লাখ ৮০ হাজার পিস ইয়াবা পাওয়া যায়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে