৪২তম বিসিএস (বিশেষ) স্থগিত মৌখিক পরীক্ষা আবার শুরু ১০ আগস্ট

৪২তম বিসিএস (বিশেষ) স্থগিত মৌখিক পরীক্ষা আবার শুরু ১০ আগস্ট

৪২তম বিসিএসের (বিশেষ) স্থগিত মৌখিক পরীক্ষা আবার শুরু হবে ১০ আগস্ট থেকে। সকাল এবং দুপুর দুই পর্বে এই পরীক্ষা অনুষ্ঠিত হবে। দ্বিতীয় পর্বের সময় পুনঃনির্ধারণ করা হয়েছে। আগের বিজ্ঞপ্তিতে দ্বিতীয় পর্বের পরীক্ষা দুপুর ১২টায় শুরুর কথা বলা হলেও এখন তা বেলা ২টা থেকে শুরু হবে। গত সোমবার সরকারি কর্ম কমিশনের (পিএসসি) এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের প্রধান কার্যালয়, আগারগাঁওয়ের শেরেবাংলা নগরে এ পরীক্ষা নেওয়া হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ১০ আগস্ট থেকে অনুষ্ঠেয় ৪২তম বিসিএসে এমসিকিউ টাইপ লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের স্থগিত মৌখিক পরীক্ষা দুটি পর্বে সকাল ১০টা এবং বেলা ২টায় (১২টার পরিবর্তে) শুরু হবে। কোভিড-১৯ পরিস্থিতির কারণে যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণের সুবিধার্থে সকাল ১০টায় অনুষ্ঠেয় পরীক্ষা শেষ হলে বেলা ২টা থেকে দ্বিতীয় পর্বের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এদিকে ৪২তম বিসিএস (বিশেষ) পরীক্ষায় ৭ প্রার্থীর মৌখিক পরীক্ষার তারিখ নির্ধারণের বিষয়ে বিজ্ঞপ্তি দিয়েছে বাংলাদেশ কর্ম কমিশন (পিএসসি)। ৭ প্রার্থী শারীরিক অসুস্থতার কারণে মৌখিক পরীক্ষায় অংশ নিতে পারেননি। তাদের আবেদনের প্রেক্ষিতে মৌখিক পরীক্ষার তারিখ ২৯ আগস্ট পুনঃনির্ধারণ করেছে পিএসসি। পিএসসির বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ৭ প্রার্থীর রেজিস্ট্রেশন নম্বর হলো ১২০০০৬৩৫, ১৪০০১৩৪৯, ১৭০০০২৮৬, ১৩০০১৮২৫, ১৮০০০১৩৯, ১১০১০৩৫৭ ও ১১০১৬৩৭১। এই ৭ জনকে ২৯ আগস্ট সকাল ১০টায় মৌখিক পরীক্ষার জন্য উপস্থিত থাকতে বলা হয়েছে।

\হ৪২তম (বিশেষ) বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা ২৬ ফেব্রম্নয়ারি অনুষ্ঠিত হয়। পরীক্ষার একমাস পর ২৯ মার্চ প্রকাশিত ফলাফলে ৬ হাজার ২২ জন উত্তীর্ণ হয়। এর মধ্যেই ৩ হাজার ৩০২ জন নির্বাচিত প্রার্থীর মৌখিক পরীক্ষা সম্পন্ন করা হয়। করোনার কারণে মৌখিক পরীক্ষা দুবার স্থগিত করেছে পিএসসি। বাকি ২ হাজার ৭২০ প্রার্থীর পরীক্ষা ১০ আগস্ট থেকে শুরু হয়ে ২৮ আগস্ট পর্যন্ত চলবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে