ফায়ার সার্ভিসের নতুন মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন

ফায়ার সার্ভিসের নতুন মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক হিসেবে দায়িত্ব পেলেন ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন। তিনি ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসাইনের স্থলাভিষিক্ত হলেন। বুধবার বিকালে নতুন মহাপরিচালক দায়িত্ব বুঝে নেন। একই সঙ্গে সদ্যবিদায়ী মহাপরিচালককে সংবর্ধনা দেওয়া হয় সেবাদানকারী প্রতিষ্ঠানটির তরফ থেকে। তিনি বাংলাদেশ সেনাবাহিনীতে প্রত্যাবর্তন করেন।

বুধবার সন্ধ্যায় ফায়ার সার্ভিস সদর দপ্তরের মিডিয়া সেলের ভারপ্রাপ্ত কর্মকর্তা উপসহকারী পরিচালক মো. শাহজাহান শিকদার যায়যায়দিনকে এমন তথ্যের সত্যতা নিশ্চিত করেন। তিনি জানান, নবনিযুক্ত মহাপরিচালক সেবাদানকারী প্রতিষ্ঠানটির সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীর সঙ্গে সাক্ষাৎ করেন। বিদায়ী ও নবনিযুক্ত মহাপরিচালকদের উদ্দেশে একই সঙ্গে বিদায়ী ও বরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে বিদায়ী মহাপরিচালকের নানা কর্মকান্ড তুলে ধরা হয়। পরে নবনিযুক্ত মহাপরিচালক ফায়ার সার্ভিসকে আরও উন্নত, সমৃদ্ধ ও জনবান্ধব সেবাদানকারী প্রতিষ্ঠানে পরিণত করার আশাবাদ ব্যক্ত করেন।

বিদায়ী মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসাইন তার বক্তব্যে বিগত ৩ বছরের অধিক সময়ের কর্মজীবনের স্মৃতিচারণা করেন। তিনি বলেন, উন্নয়ন একটি চলমান প্রক্রিয়া। তিনি তার সাধ্যমতো ফায়ার সার্ভিসকে এগিয়ে নেওয়ার চেষ্টা করেছেন। নবনিযুক্ত মহাপরিচালক সেই ধারা অব্যাহত রেখে উন্নয়ন প্রক্রিয়া আরও বেগবান করবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। দায়িত্ব পালনের সময় তাকে সহযোগিতা করায় সবাইকে আন্তরিকভাবে ধন্যবাদ জানানোর পাশাপাশি স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও সরকারের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

নবনিযুক্ত মহাপরিচালক তার বক্তব্যের শুরুতেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, মহান মুক্তিযুদ্ধে শহীদ ও ১৫ আগস্ট জাতির পিতার পরিবারের শহীদ সদস্যদের এবং বিভিন্ন দুর্ঘটনায় জীবন উৎসর্গকারীদের গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন।

বিদায় সংবর্ধনা ও বরণ অনুষ্ঠানে বিদায়ী ও নবনিযুক্ত মহাপরিচালকদ্বয় ছাড়াও সদর দপ্তরের সিনিয়র স্টেশন অফিসার ফয়সালুর রহমান, সহকারী পরিচালক মো. আব্দুল হালিম, উপপরিচালক (প্রশাসন ও অর্থ) ওহিদুল ইসলাম, কল্যাণ ট্রাস্টের এমডি লে. কর্নেল (অব.) এসএম জুলফিকার রহমান এবং পরিচালক (প্রশিক্ষণ, পরিকল্পনা ও উন্নয়ন) লে. কর্নেল মো. রেজাউল করিম, পিএসসি বক্তব্য রাখেন। বক্তারা তাদের বক্তব্যে বিদায়ী মহাপরিচালকের সফল কর্মকালের বিভিন্ন তথ্য তুলে ধরে তার প্রতি গভীর কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

মিডিয়া সেলের কর্মকর্তা শাহজাহান শিকদারের সঞ্চালনায় বিদায় ও বরণ অনুষ্ঠানটি পরিচালক (প্রশিক্ষণ, পরিকল্পনা ও উন্নয়ন) লে. কর্নেল মো. রেজাউল করিমের ধন্যবাদ জ্ঞাপনের মধ্যদিয়ে শেষ হয়। বিদায়ী মহাপরিচালককে বহনকারী সুসজ্জিত গাড়িটিতে বেঁধে রাখা রশি ধরে সব কর্মকর্তা-কর্মচারীরা টেনে অধিদপ্তরের সদর দরজা পর্যন্ত এগিয়ে দেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে