সরকারের পতন ঘটিয়ে শাওন হত্যার জবাব দিতে হবে : মির্জা ফখরুল

সরকারের পতন ঘটিয়ে শাওন হত্যার জবাব দিতে হবে : মির্জা ফখরুল
মুন্সীগঞ্জে পুলিশের সঙ্গে বিএনপির সংঘর্ষে নিহত যুবদলকর্মী শহিদুল ইসলাম শাওনের মরদেহ শুক্রবার নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আনা হলে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ কেন্দ্রীয় নেতারা -ফোকাস বাংলা

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকারের পতন ঘটিয়ে শাওন হত্যার জবাব দিতে হবে। যেকোনো মূল্যে এই ফ্যাসিবাদী কর্তৃত্ববাদী সরকারের পতন ঘটিয়ে শাওনের আত্মত্যাগের প্রতিদান দেওয়া হবে। শাওনের রক্ত নতুন করে এই শপথই নিতে বলছে আমাদের।

শুক্রবার সন্ধ্যায় নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে শহীদুল ইসলাম শাওনের জানাজার আগে বিএনপি মহাসচিব সংক্ষিপ্ত বক্তব্যে একথা বলেন। মির্জা ফখরুল বলেন, শাওন গণতন্ত্র, মানুষের অধিকার, ভোটাধিকারের জন্য প্রাণ দিয়েছে। তা আদায় করার জন্য সবাই ঐক্যবদ্ধ হয়ে কর্তৃত্ববাদী ফ্যাসিবাদী সরকারের পতন ঘটিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে পারলেই হবে শাওনের প্রতি সত্যিকারের শ্রদ্ধা নিবেদন।

বিকাল ৬টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গ থেকে লাশবাহী অ্যাম্বুলেন্সে করে শাওন ভূঁইয়ার কফিন নয়া পল্টনে নিয়ে আসা হয়। দলের পক্ষ থেকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায় দলীয় পতাকা দিয়ে

ঢাকা তার কফিনে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা জানান। জানাজায় বিএনপির মির্জা ফখরুল ইসলাম আলমগীর, মির্জা আব্বাস, আবদুলস্নাহ আল নোমান, শাহজাহান ওমর, রুহুল কবির রিজভী, আসাদুজ্জামান রিপন, ফজলুল হক মিলন, হাবিব উন নবী খান সোহেল, শামসুর রহমান শিমুল বিশ্বাস, কামরুজ্জামান রতন, মাসুদ আহমেদ তালুকদার, আজিজুল বারী হেলাল, রফিকুল ইসলাম, মীর আলী নেওয়াজ, যুবদলের সুলতান সালাহউদ্দিন টুকু, মোনায়েম সরকারসহ বিভিন্ন অঙ্গসংগঠনের কয়েক হাজার নেতা-কর্মী অংশ নেন।

জানাজা শেষে শাওন ভূঁইয়াকে দাফন করতে মুন্সীগঞ্জে নিয়ে যাওয়া হয়। শাওনের কফিন নয়া পল্টনের সড়কে নেতা-কর্মীরা মিছিল করে এগিয়ে দেয়। পরে কর্মীরা মশাল মিছিল বের করেন।

গত বুধবার মুন্সীগঞ্জ সদরের মুক্তারপাড়ায় পুলিশের সঙ্গে বিএনপির নেতা-কর্মীদের সংঘর্ষে দলের প্রায় ৪০ জন নেতা-কর্মী আহত হন। এর মধ্যে একজন হচ্ছেন যুবদলের নেতা শহীদুল ইসলাম শাওন। পরে হাসপাতালে মারা যান শাওন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে