বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

যশোরে ছাত্রদলের খাবার বিতরণ কর্মসূচিতে হামলার অভিযোগ, আহত ৫

স্টাফ রিপোর্টার, যশোর
  ৩১ মে ২০২৩, ০০:০০

যশোর সরকারি মাইকেল মধুসূদন মহাবিদ্যালয় (এমএম কলেজ) ছাত্রদলের বৃক্ষরোপণ ও অসহায়দের মাঝে খাবার বিতরণ কর্মসূচিতে হামলার অভিযোগ পাওয়া গেছে। মঙ্গলবার দুপুরে কলেজ মসজিদ গেট এলাকায় এ হামলার ঘটনা ঘটে। বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের শাহাদতবার্ষিকী উপলক্ষে দুস্থদের মধ্যে খাবার বিতরণ ও বৃক্ষরোপণ করে ছাত্রদল। এ সময় 'জয় বাংলা' ও ছাত্রলীগের স্স্নোগান দিয়ে হামলা করা হয় বলে অভিযোগ করেছেন ছাত্রদলের নেতাকর্মীরা। এই ঘটনায় কলেজ ছাত্রদলের আহ্বায়কসহ পাঁচজন আহত হয়েছেন। আহতদের যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতরা হলেন কলেজ ছাত্রদলের আহ্বায়ক হাসান ইমাম (৩২), সদস্য সচিব কামরুল ইসলাম (২৮), যুগ্ম আহ্বায়ক জাহিদুল ইসলাম বিল্টু (২৬), টিটন তরফদার (২৬) ও সাদিকুর রহমান (২৪)।

কলেজ ছাত্রদলের আহ্বায়ক হাসান ইমাম জানান, মঙ্গলবার বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪২তম শাহাদতবার্ষিকী উপলক্ষে এমএম কলেজ ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপণ, দোয়া মাহফিল ও খাবার বিতরণের কর্মসূচি ছিল। বাদ জোহর কলেজ মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত হওয়ার পরে অসহায়দের যখন খাবার বিতরণ কর্মসূচি চলছিল তখন কলেজ ছাত্রলীগ নেতা অহিদুল ইসলাম রাব্বীর নেতৃত্বে ১৫ থেকে ২০ জন নেতাকর্মী জয় বাংলা এবং ছাত্রলীগের স্স্নোগান দিয়ে তাদের কর্মসূচিতে হামলা করে। এরপর ছাত্রদলের নেতাকর্মীদের ছাত্রলীগের নেতাকর্মীরা বেধড়ক মারধর করেন। এই ঘটনায় পাঁচজন গুরুতর এবং বেশ কয়েকজন আহত হয়েছেন।

ঘটনার পর অভিযুক্ত ছাত্রলীগ নেতা অহিদুল ইসলাম রাব্বীর মুঠোফোনে যোগাযোগ করা হলে তার ফোন বন্ধ পাওয়া যায়। আর জেলা ছাত্রলীগের সভাপতি সালাউদ্দিন কবির পিয়াস বলেন, 'কলেজে ছাত্রলীগের কোনো কমিটি নেই। ছাত্রলীগের যারা কর্মী আছেন তারা এই কাজ করতে পারে না। ছাত্রদলের অভ্যন্তরীণ কোন্দলে নিজেরা এই ঘটনা ঘটিয়ে ছাত্রলীগের ওপর অভিযোগ দিচ্ছে।

যশোর কোতোয়ালি মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) শফিকুল আলম বলেন, আমরা একজনের আহতের ঘটনা শুনেছি। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে