শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সাংবাদিক শাকিলকে হত্যাচেষ্টা মামলায় ৩ জনের কারাদন্ড

যাযাদি ডেস্ক
  ৩১ মে ২০২৩, ০০:০০

যমুনা টিভির সিনিয়র রিপোর্টার শাকিল হাসান ও ক্যামেরা পারসন শাহীন আলমকে পুড়িয়ে হত্যাচেষ্টা মামলায় তিন আসামির চার মাসের বিনাশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত। এ ছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় অপর তিন আসামিকে খালাস দিয়েছেন আদালত। একই সঙ্গে আপিলের শর্তে দন্ডপ্রাপ্ত আসামিদের জামিন দিয়েছেন আদালত।

কারাদন্ডপ্রাপ্ত আসামিরা হলেন- আব্দুর রহিম, জব্বার ও জাকির হোসেন। তারা সম্পর্কে আপন তিন ভাই।

খালাসপ্রাপ্তরা হলেন- শাওন হাওলাদার, অভি ও হাবিবুর রহমান।

মঙ্গলবার ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) রেজাউল করিম চৌধুরীর আদালত আসামিদের উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন।

সংশ্লিষ্ট আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর শাহজাহান মজুমদার (ফেরদৌস) এসব তথ্য জানিয়েছেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১৬ সালের ৬ নভেম্বর রাজধানীর চকবাজারের দেবীদাস লেনে অবৈধ পলিথিন ব্যাগ তৈরির কারখানা নিয়ে প্রতিবেদন তৈরি করতে গিয়ে হামলার শিকার হন যমুনার সিনিয়র রিপোর্টার শাকিল হাসান ও ক্যামেরা পারসন শাহীন আলম। রহিম, জব্বার, জাকিরের নেতৃত্বে হামলাকারীরা তাদের ওপর চড়াও হন এবং ক্যামেরা ভাঙচুর করেন। হামলা থেকে বাঁচতে তারা পাশের একটি মুদি দোকানে আশ্রয় নিলে হামলাকারীরা শাকিল হাসানের শরীরে কেরোসিন ঢেলে আগুন জ্বালিয়ে দেওয়ার চেষ্টা করেন। একপর্যায়ে স্থানীয় লোকজন বাধা দেওয়ায় প্রাণে বেঁচে যান শাকিল।

এ ঘটনায় শাকিল হাসান বাদী হয়ে চকবাজার থানায় একটি হত্যাচেষ্টা মামলা দায়ের করেন।

মামলার আসামিরা হলেন- শাওন হাওলাদার, আব্দুর রহিম, অভি, হাবিবুর রহমান, জব্বার, জাকির হোসেন, জাহাঙ্গীর আলম ও ইলিয়াস হোসেন। ২০১৮ সালের ৪ জানুয়ারি আসামি জাহাঙ্গীর আলম ও ইলিয়াস হোসেনকে অব্যাহতি দিয়ে ছয়জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত। মামলায় বিচার চলাকালীন ১২ জন আদালতে সাক্ষ্য দেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে