সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে ২৪-২৫ নভেম্বর অনুষ্ঠিত হবে ডিআইইউ জব উৎসব

নতুনধারা
  ২১ নভেম্বর ২০২৩, ০০:০০

উচ্চ শিক্ষার একটি অন্যতম প্রধান লক্ষ্য হলো দক্ষ ও যোগ্য মানব সম্পদ তৈরির মাধ্যমে জাতীয় অর্থনীতিতে অবদান রাখা। এই লক্ষ্য নিয়েই ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি আগামী ২৪ থেকে ২৫ নভেম্বর ড্যাফোডিল স্মার্ট সিটি, আশুলিয়ায় দ্বিতীয় বারের মতো আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশের অন্যতম বড় জব উৎসব ডিআইইউ জব উৎসব ২০২৩। দু'দিনব্যাপী এই আয়োজনের উদ্বোধনী দিনে প্রধান অতিথি থাকবেন হাইটেক পার্ক অথরিটির ব্যবস্থাপনা পরিচালক জি এস এম জাফরুলস্নাহ। জব উৎসবে ২০০টি প্রতিষ্ঠানের নিয়োগকর্তারা প্রায় ৩০০০ চাকরি এবং প্রায় ১০০০টি ইন্টার্নশিপ অফার নিয়ে উপস্থিত থাকবেন। দু'দিনের এই জব উৎসবে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ডিপার্টমেন্টের চূড়ান্ত বর্ষের কিংবা সম্প্রতি গ্রাজুয়েশন সম্পন্ন করা কমপক্ষে ৪২০০ চাকুরি প্রত্যাশী অংশগ্রহণ করবে বলে আশা করা হচ্ছে। এছাড়াও এই জব উৎসবে থাকবে ২০৪০০ শিক্ষার্থীর স্ব মূল্যায়ন প্রশিক্ষণ, অন-ক্যাম্পাস জব, ইন্টার্নশীপ, চাকরি পরিবর্তন, কর্মসংস্থানের দক্ষতা পরীক্ষা এবং অ্যালামনাই ও বিভিন্ন প্রতিষ্ঠানের সঙ্গে নেটওয়ার্ক তৈরির সুযোগ।

সোমবার রাজধানীর ধানমন্ডিতে ড্যাফোডিল টাওয়ারের ৭১ মিলনায়তনে আয়োজিত এক জনাকীর্ণ সাংবাদিক সম্মেলনে এসব তথ্য জানানো হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য উপস্থাপন করেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ক্যারিয়ার ডেভেলাপমেন্ট সেন্টারের উপদেষ্টা ও ড্যাফোডিল ফ্যামিলির গ্রম্নপ সিইও ডক্টর মোহাম্মদ নুরুজ্জামান। এতে বক্তব্য রাখেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি অনুষদের ডীন প্রফেসর ডক্টর সৈয়দ আকতার হোসেন, বাণিজ্য ও উদ্যোক্তা বৃত্তি অনুষদের ডীন প্রফেসর ডক্টর মোঃ মাসুম ইকবাল, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান (ভারপ্রাপ্ত) প্রফেসর ডক্টর শেখ রাশেদ হায়দার নূরী, সাংবাদিকতা, মিডিয়া ও যোগাযোগ বিভাগের প্রধান আফতাব হোসেন ও ক্যারিয়ার ডেভেলাপমেন্ট সেন্টারের পরিচালক ডক্টর তানভীর ফিত্তিন আবীর।

গত বছরের ইভেন্টের দুর্দান্ত সাফল্যের ওপর ভিত্তি করে, এ বছরের জব উৎসবে শীর্ষ সংস্থা এবং মেধাবী শিক্ষার্থীদের আরও বেশি চিত্তাকর্ষক সমাবেশের জন্য প্রস্তুতি নেয়া হচ্ছে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়। সংবাদ বিজ্ঞপ্তি

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে