শনিবার, ১৩ জুলাই ২০২৪, ২৯ আষাঢ় ১৪৩১

সংবাদ সংক্ষেপ

যাযাদি ডেস্ক
  ০৭ ডিসেম্বর ২০২৩, ০০:০০
সংবাদ সংক্ষেপ

কাঁচপুরে আন্তঃজেলা

বাস টার্মিনালের কাজ

শেষ হবে নির্ধারিত

সময়েই :তাপস

ম যাযাদি ডেস্ক

নারায়ণগঞ্জের কাঁচপুরে ঢাকা নগর আন্তঃজেলা বাস টার্মিনালের নির্মাণকাজ দ্রম্নত এগিয়ে যাচ্ছে জানিয়ে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, 'আশা করি, আগামী বছরের মাঝামাঝি সময়ে এটি শেষ হবে।'

বুধবার টার্মিনালটির নির্মাণকাজ পরিদর্শনে এসে সাংবাদিকদের তিনি বলেন, 'ইতোমধ্যে মাটি ভরাটসহ প্রকল্পটির ৫০ শতাংশ কাজ শেষ হয়েছে। বাকি কাজ নির্ধারিত সময়ের মধ্যেই শেষ হবে।'

মেয়র বলেন, 'পর্যায়ক্রমে টার্মিনালের চারপাশে সীমানাপ্রাচীর ও বাস পার্কিংয়ের ডিপোসহ অন্যান্য অবকাঠামোর নির্মাণকাজ করা হবে। টার্মিনালটি চালু হলে এখান থেকেই চট্টগ্রাম ও সিলেট বিভাগের ১৬ জেলার বাস নির্বিঘ্নে চলাচল করবে। ফলে রাজধানীর যানজট নিরসনসহ যাত্রীসেবার মানও উন্নত হবে।'

তিনি আরও বলেন, 'সায়েদাবাদ হবে আন্তঃনগর বাস টার্মিনাল। এটিকেও সংস্কার করে আধুনিকায়ন করা হবে।'

দেশে ফিরলেন

লিবিয়ায় আটক

থাকা ১৪৫ জন

ম যাযাদি ডেস্ক

লিবিয়ার ত্রিপোলির বেনগাজী ডিটেনশন সেন্টারে আটকে থাকা ১৪৫ জন দেশে ফিরেছেন। বুধবার লিবিয়ার বেনগাজী থেকে ত্রিপোলির বাংলাদেশ দূতাবাস ও আন্তর্জাতিক অভিবাসন সংস্থার (আইওএম) প্রত্যক্ষ সহযোগিতায় তাদের দেশে ফিরিয়ে আনা হয়।

বাংলাদেশি নাগরিক হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামলে পররাষ্ট্র মন্ত্রণালয় ও আইওএম কর্মকর্তারা তাদের অভ্যর্থনা জানান। এ সময় আন্তর্জাতিক অভিবাসন সংস্থার পক্ষ থেকে তাদের প্রত্যেককে পকেটমানি হিসাবে ৬ হাজার ৫০০ টাকা এবং কিছু খাদ্যসামগ্রী উপহার দেওয়া হয়।

এর আগে ত্রিপোলির আইনজেরা ডিটেনশন সেন্টারে আটক ২৮ নভেম্বর ১৪৩ জন ও ৩০ নভেম্বর ১১০ জনকে বাংলাদেশে ফেরত আনা হয়। এ নিয়ে সর্বশেষ তিনটি চাটার্ড ফ্লাইটে সর্বমোট ৩৯৮ জনকে দেশে ফেরত আনা হয়েছে।

হরতাল-অবরোধে পুড়েছে আড়াইশ' যানবাহন

ফায়ার সার্ভিস

যাযাদি ডেস্ক

ঢাকায় গত ২৮ অক্টোবর বিএনপি-জামায়াতের সমাবেশ ঘিরে সংঘর্ষের পর থেকে এখন পর্যন্ত সারা দেশে ২৫০টি যানবাহন ও ১৫টি স্থাপনায় আগুন দেওয়ার খবর পাওয়া গেছে; এর মধ্যে বাসের সংখ্যা ১৫৫টি। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর সূত্রে এতথ্য জানা গেছে।

বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে ফায়ার সার্ভিস এ তথ্য জানিয়েছে। এক মাসের বেশি সময়ের পরিসংখ্যান তুলে ধরার পাশাপাশি মঙ্গলবার ভোর ৬টা থেকে বুধবার ভোর ৬টা পর্যন্ত ৩টি বাহনে আগুন দেওয়ার তথ্য দিয়েছে।

ফায়ার সার্ভিস বলছে, পুড়িয়ে দেওয়া বাহনের মধ্যে ১৫৫টি বাস, ৪৩টি ট্রাক রয়েছে। এ ছাড়া ২১টি কভার্ডভ্যান, ৮টি মোটর সাইকেল এবং অ্যাম্বুলেন্স, ট্রেনসহ অন্যান্য ২৩টি বাহন পুড়িয়ে দেওয়া হয়।

নির্দলীয় সরকারের অধীন নির্বাচনের দাবিতে দ্বাদশ সংসদ নির্বাচনের তফসিল প্রত্যাখ্যান করে দফায় দফায় হরতাল-অবরোধের মতো কর্মসূচি দিচ্ছে বিএনপি-জামায়াত। এসব আন্দোলন কর্মসূচিতে ঢাকাসহ সারা দেশে নাশকতার ঘটনা ঘটছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে