শনিবার, ১৮ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

রাজপথের আন্দোলন চলবে :রিজভী

যাযাদি রিপোর্ট
  ১৪ জানুয়ারি ২০২৪, ০০:০০
শনিবার নয়াপল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী -ফোকাস বাংলা

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে রাজপথে আন্দোলন চলবে। কর্মসূচি নির্ধারণে দলের নেতারা প্রতিদিনই বৈঠক করছেন। সমমনা দলগুলোর সঙ্গে বৈঠক চলছে। দ্রম্নত সময়ের মধ্যে নতুন কর্মসূচি নিয়ে মাঠে নামবেন।

শনিবার রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা জানান। রিজভী বলেন, তারা তাদের আন্দোলন প্রত্যাহার করেননি। ৭ জানুয়ারি পর্যন্ত এক

ধারায় হয়েছে। আন্দোলনে নতুন কর্মসূচি প্রণয়ন করা হবে। এখন কোন ধারায় আন্দোলনে যাবেন তা সবার সঙ্গে আলোচনা করে নির্ধারণ করা হবে। সেভাবেই তারা এগুচ্ছেন।

আরেক প্রশ্নের জবাবে রিজভী বলেন, জনগণের আন্দোলন যদি আদর্শ, ন্যায় ও গণতন্ত্রের পক্ষের হয়, সেই আন্দোলন কখনো বৃথা যাবে না। এটাই হচ্ছে ইতিহাসের ইতিহাস। এখানে জনগণ পরাজিত না। অপশক্তি কিছুদিন বাধা দিয়ে রাখতে পারে, কিন্তু তার স্রোতকে আটকে রাখা যাবে না। কোনো না কোনো দিক থেকে এটা প্রতিহত করে এগোবে।

আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, এটা তামাশার নির্বাচন। এটা কোনো সরকার না। এখন সরকার তার অবৈধ সত্তা নিয়ে যে আনন্দ করছেন, তাদের এই উৎসব একদিন জনগণের উৎসব হবে তাদের পরাজয়ের মধ্য দিয়ে, তাদের পতনের মধ্য দিয়ে। কিসের মহাযাত্রা, কি হবে। ওটা সরকারের মরণযাত্রা তারা (আওয়ামী লীগ) করছে।

দেশের জেলখানাগুলোকে হিটলারের কনসেন্ট্রেশন ক্যাম্পে পরিণত করা হয়েছে অভিযোগ করে রিজভী বলেন, নিপীড়ক সরকারের অকথ্য নির্বাচন ও পৈশাচিক অত্যাচারে খালেদা জিয়াসহ বিএনপির শীর্ষ নেতা ও হাজার হাজার নেতাকর্মীরা কারাবন্দি হয়ে এখনও এক দম বন্ধ করা জীবন-যাপন করছে। সমস্ত মানবিক মৌলিক অধিকার হরণ করে নিপীড়নের সর্বোচ্চ মাত্রা প্রয়োগ করা হয়েছে। কয়েক সপ্তাহে কারা হেফাজতে মৃতু্যর সর্বোচ্চ সংখ্যা প্রমাণ করে হিটলারের কনসেন্ট্রেশন ক্যাম্পের দুর্বিষহ উৎপীড়নের সাথেই কেবল আওয়ামী সরকারের কারাগারের মিল পাওয়া যায়।

দেশে শীতার্ত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়ে তিনি বলেন, ডামি মন্ত্রীরা কি খেয়ে মন্ত্রিত্ব উদযাপন করবেন পত্রপত্রিকায় সেই তালিকা প্রকাশ করলেও বর্তমানে দুঃখজনক বাস্তবতা হচ্ছে, দেশের অধিকাংশ মানুষ এখন অর্ধাহারে-অনাহারে। দেশের উত্তরাঞ্চলে তীব্র শীতে কাঁপছে কৃষক শ্রমিক দিনমজুর নিম্নআয়ের মানুষ। মানুষ যেখানে একবেলা খাবার জোগাড় করতে হিমশিম খাচ্ছে সেখানে কীভাবে শীতবস্ত্র জোগাড় করবে?

সংবাদ সম্মেলনে দলের চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক, কেন্দ্রীয় নেতা আবদুস সালাম আজাদ, তাইফুল ইসলাম টিপু প্রমুখ ছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে