বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ১৪ জানুয়ারি ২০২৪, ০০:০০
সংবাদ সংক্ষেপ

আওয়ামী লীগের

যৌথসভা কাল

ম যাযাদি রিপোর্ট

কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ ও উপদেষ্টা পরিষদের সঙ্গে ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠন ও ভ্রাতৃপ্রতিম সংগঠনসমূহের সভাপতি-সাধারণ সম্পাদকদের যৌথসভা ডেকেছে আওয়ামী লীগ।

আগামীকাল সোমবার বিকাল ৩টায় বঙ্গবন্ধু অ্যাভিনিউস্থ বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হবে। দলটির একাধিক সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

জানা গেছে, সোমবার বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলের শীর্ষ নেতাদের সঙ্গে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনসমূহের সভাপতি-সাধারণ সম্পাদকদের যৌথসভা অনুষ্ঠিত হবে। সভায় উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

চট্টগ্রাম বিমানবন্দরে মিলল সাড়ে ৪ কেজি স্বর্ণালঙ্কার

ম যাযাদি ডেস্ক

চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে সংযুক্ত আরব আমিরাতের শারজাহ থেকে আসা একটি উড়োজাহাজ থেকে সাড়ে চার কেজি স্বর্ণালঙ্কার উদ্ধার করা হয়েছে। শনিবার সকাল সাড়ে ৮টায় বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ওই উড়োজাহাজের আসনের নিচ থেকে সেগুলো উদ্ধার করা হয় বলে জানান বিমানবন্দরের ম্যানেজার গ্রম্নপ ক্যাপ্টেন তাসলিম আহমেদ।

তিনি বলেন, 'শুল্ক গোয়েন্দা ও এনএসআইয়ের সদস্যরা তলস্নাশি চালিয়ে স্বর্ণালংকার উদ্ধার করেন। সিটের নিচে লাইফ জ্যাকেটের সঙ্গে বিশেষ কায়দায় লুকানো ছিল সেগুলো।' ৪ কেজি ৫৪০ গ্রাম ওজনের এসব অলঙ্কারের বাজার মূল্য আনুমানিক ৩ কোটি ৮৫ লাখ টাকা বলে জানান তিনি। এ ঘটনায় কেউ আটক হয়নি।

ঢাকা কেন্দ্রীয় কারাগারে হাজতির মৃতু্য

ম যাযাদি ডেস্ক

ঢাকা কেন্দ্রীয় কারাগারে শামসুল আরেফিন (৫৫) নামে এক হাজতির মৃতু্য হয়েছে। শনিবার দুপুর আড়াইটার দিকে অচেতন অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে এলে চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা শেষে মৃত ঘোষণা করেন।

শামসুল আরেফিনকে হাসপাতালে নিয়ে আসা কারারক্ষী আব্দুল আলিম বলেন, দুপুরে ঢাকা কেন্দ্রীয় কারাগারে হঠাৎ অসুস্থ হয়ে পড়ে শামসুল আরেফিন। পরে অচেতন অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেলের জরুরি বিভাগে নিয়ে এলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। তার হাজতি নম্বর-২৬২৮৫/৫৪। তার বাবার নাম মো. রজব আলী।

ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া বলেন, মরদেহটি হাসপাতালের জরুরি বিভাগের মর্গে রাখা হয়েছে। একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে তার সুরতহাল প্রতিবেদন শেষে ময়নাতদন্ত সম্পন্ন হবে।

মতিঝিলে হোটেল কক্ষ থেকে লাশ উদ্ধার

ম যাযাদি রিপোর্ট

রাজধানীর মতিঝিলের একটি আবাসিক হোটেল থেকে নাজমুল হক (৫৫) নামে এক ব্যক্তির লাশ উদ্ধার করেছে পুলিশ। শনিবার দুপুরের দিকে তার লাশ উদ্ধার করা হয়। ময়নাতদন্তের জন্য নাজমুলের মরদেহ রাখা হয়েছে ঢাকা মেডিকেল কলেজের মর্গে নেওয়া হয়েছে।

মতিঝিল থানার উপপরিদর্শক (এসআই) সোহাগ চৌধুরী এসব তথ্য নিশ্চিত করে বলেন, নাজমুল হক মতিঝিলের একটি হোটেলের কক্ষ ভাড়া নেন গত বৃহস্পতিবার। দুপুরে হোটেল কক্ষের দরজা ভেঙে তার মরদেহ উদ্ধার করা হয়। নাজমুল হকের গ্রামের বাড়ি নারায়ণগঞ্জ সোনারগাঁয়ের কুতুবপুর গ্রামে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে