শুক্রবার, ১৭ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

বাউয়েটে 'ট্রায়াল এডভোকেসি-সিভিল অ্যান্ড ক্রিমিনাল শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

  ২৩ জানুয়ারি ২০২৪, ০০:০০
বাউয়েটে 'ট্রায়াল এডভোকেসি-সিভিল অ্যান্ড ক্রিমিনাল শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি (বাউয়েট)-এর ল' অ্যান্ড মুট কোর্ট ক্লাবের উদ্যোগে স্কাইলাইট হলে 'ট্রায়াল এডভোকেসি-সিভিল অ্যান্ড ক্রিমিনাল' শীর্ষক একটি কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। রোববার কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ট্রেজারার ও ভারপ্রাপ্ত উপাচার্য কর্নেল মোহাম্মদ হামিদুল হক।

অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন অ্যাডভোকেট মো. আসাদুল ইসলাম, সরকারি কৌঁসুলি (জিপি), জজ কোর্ট, নাটোর। অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন বাউয়েট আইন অনুষদের ডিন ও বাউয়েট ল' অ্যান্ড মুট কোর্ট ক্লাবের প্রধান উপদেষ্টা প্রফেসর ড. মো. শহীদুল ইসলাম। তিনি তার বক্তব্যে আইন পেশার মহত্ত্ব ও প্রয়োজনীয়তা সম্পর্কে গুরুত্বারোপ করে উপস্থিত শিক্ষার্থীদের ভবিষ্যতে আইনকে পেশা হিসেবে গ্রহণ করার জন্য উদ্বুদ্ধ করেন।

ওয়ার্কশপের প্রধান আলোচক তার বক্তব্য আইন পেশার খুঁটিনাটি বিভিন্ন বিষয়ে আলোচনার পাশাপাশি উপস্থিত শিক্ষার্থীদের হাতে-কলমে দেওয়ানি কার্যবিধি, ফৌজদারি কার্যবিধি ও সাক্ষ্য আইনসহ বিভিন্ন আইনের প্রয়োগ ও আইনগুলোর বিভিন্ন গুরুত্বপূর্ণ ধারার উদাহরণ দেন এবং পাশাপাশি তার দীর্ঘদিনের আইন পেশাজীবনের অভিজ্ঞতার স্মৃতিচারণ করেন। অতঃপর শিক্ষার্থীদের জন্য প্রশ্নোত্তর পর্বে কর্মশালার প্রধান আলোচক আইন ও বিচার বিভাগের শিক্ষার্থীদের করা বিভিন্ন প্রশ্নের সাবলীল উত্তর দেন।

কর্মশালার প্রধান অতিথি তার বক্তব্যে এ ধরনের শিক্ষার্থীবান্ধব ও সময়োপযোগী কর্মশালার আয়োজন করার জন্য বাউয়েট ল' অ্যান্ড মুট কোর্ট ক্লাবসহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি আরও বলেন আজকের আয়োজন ফলপ্রসূ হয়েছে। অনুষ্ঠানের শেষে প্রধান অতিথি কর্মশালার প্রধান আলোচকের হাতে ক্রেস্ট তুলে দেন এবং ফটোসেশনে অংশগ্রহণ করেন।

কর্মশালায় আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার, বিভিন্ন অনুষদের ডিনগণ, বিভাগীয় প্রধানগণ, শিক্ষকমন্ডলী, ডেপুটি ডাইরেক্টর (এইচআর), ডেপুটি রেজিস্ট্রার একাডেমিক, বাউয়েট ল' অ্যান্ড মুট কোর্ট ক্লাবের সব সদস্য এবং আইন ও বিচার বিভাগের শিক্ষার্থীরা। কর্মশালাটি সঞ্চালনা করেন বাউয়েট ল' অ্যান্ড মুট কোর্ট ক্লাবের প্রেসিডেন্ট এবং আইন ও বিচার বিভাগের প্রভাষক মোতাসিম বিলস্নাহ। সংবাদ বিজ্ঞপ্তি

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে