শনিবার, ১৮ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

বগুড়ায় ব্যাংকের সিন্দুক ভেঙে প্রায় ১০ লাখ টাকা চুরি

স্টাফ রিপোর্টার, বগুড়া
  ২৮ জানুয়ারি ২০২৪, ০০:০০
বগুড়ায় ব্যাংকের সিন্দুক ভেঙে প্রায় ১০ লাখ টাকা চুরি

বগুড়া সদরের পলস্নীমঙ্গল এলাকায় এনআরবিসি ব্যাংকের উপ-শাখার সিন্দুক ভেঙে প্রায় ১০ লাখ টাকা চুরি হয়েছে। শুক্রবার রাতে ব্যাংকের ভেতরে ঢুকে দুর্বৃত্তরা সিন্দুক ভেঙে ওই টাকা চুরি করে। শনিবার ভোরে ব্যাংকের চুরির বিষয়টি ধরা পড়ে। ব্যাংকের কোনো নিরাপত্তা প্রহরী ছিল না। সিসি ক্যামেরার সংযোগও দুর্বৃত্তরা বিচ্ছিন্ন করে দেয়।

বগুড়া সদরের শাখারিয়ার পলস্নীমঙ্গল হাটের কাছে একটি দ্বিতীয় তলা ভবনের নিচের তলায় দুটি কক্ষ নিয়ে এনআরবিসি

ব্যাংকের উপশাখা। ভবন মালিক আব্দুর রাজ্জাক নিচতলায় থাকেন। আরেকটি অংশে একটি বেসরকারি সংস্থার কার্যালয়। শনিবার ভোরে উঠে তিনি দেখতে পান, ঘর থেকে বের হওয়ার দরজা বাইরে থেকে বন্ধ। অন্য ভাড়াটেদের সঙ্গে কথা বলে তাদের অংশেও বাইরে থেকে তালা দেখে এক আত্মীয়কে ডাকেন। পরে ঘর থেকে বের হয়ে ব্যাংকের তালা ভাঙা দেখতে পেয়ে পুলিশে ফোন দেন।

ব্যাংকের শাখা ইনচার্জ রাশেদুল ইসলাম জানান, ভোর সাড়ে ৫টার দিকে ঘটনাটি তার এক কর্মকর্তার মাধ্যমে জানতে পারেন। তিনি জানান, ব্যাংকের সিন্দুকে ৯ লাখ ৭৮ হাজার টাকা ছিল। ওই শাখায় ১০ লাখ টাকা পর্যন্ত রাখার লিমিট রয়েছে। বৃহস্পতিবার ব্যাংকের সিন্দুকে টাকা রেখে তারা চলে গিয়েছিলেন।

শনিবার বগুড়ার পুলিশ সুপার (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত) সুদীপ কুমার চক্রবর্তীসহ পুলিশ কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন।

পুলিশ সুপার জানান, দুর্বৃত্তরা ভেতরের আইপি ক্যামেরার সংযোগ বিচ্ছিন্ন করে সিন্দুক ভাঙে।

ব্যাংকের নিরাপত্তাব্যবস্থায় ত্রম্নটি থাকার কথা জানিয়ে তিনি বলেন, 'এ ঘটনাটিকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে পুলিশ মাঠে রয়েছে। ইতোমধ্যে থানা ও ডিবি পুলিশের পৃথক টিম অপরাধীদের চিহ্নিত ও গ্রেপ্তারে কাজ শুরু করেছে। ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তারাও ঘটনাস্থল পরিদর্শন করেছেন। সিআইডি'র ক্রাইম সিন ইউনিট ঘটনাস্থলে গিয়ে আলামত সংগ্রহ করেছে।'

তবে দুর্বৃত্তরা কীভাবে ভবনের ভেতর প্রবেশ করে এবং তারা কতজন ছিল, সে বিষয়ে বিকাল পর্যন্ত পুলিশ নিশ্চিত হতে পারেনি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে