শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

সুশৃঙ্খলভাবে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে ঢাবি উপাচার্য

যাযাদি রিপোর্ট
  ০২ মার্চ ২০২৪, ০০:০০
শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের 'ক' ইউনিটের ভর্তি পরীক্ষা চলাকালে উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল কার্জন হল কেন্দ্র পরিদর্শন করেন -ফোকাস বাংলা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. এএসএম মাকসুদ কামাল বলেছেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২৪ সেশনের বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার সকাল সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের কার্জন হল পরীক্ষা কেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন উপাচার্য।

তিনি বলেন, ভর্তি পরীক্ষা অনেক শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। ঢাকাসহ দেশের অন্যান্য বিভাগীয় শহরের পাবলিক

বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত এই ভর্তি পরীক্ষায় ১ হাজার ৮৫১টি আসনের বিপরীতে ১ লাখ ২২ হাজার ১৮৪ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী আবেদন করেন। সুষ্ঠুভাবে ভর্তি পরীক্ষা সম্পন্ন করার ক্ষেত্রে সার্বিকভাবে সহযোগিতা প্রদানের জন্য সংশ্লিষ্ট পাবলিক বিশ্ববিদ্যালয়সমূহের উপাচার্য, শিক্ষক, কর্মকর্তা, গণমাধ্যম এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের আন্তরিক ধন্যবাদ জানান উপাচার্য।

বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. সীতেশ চন্দ্র বাছার, কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, 'বিজ্ঞান ইউনিট' ভর্তি পরীক্ষার সমন্বয়কারী ও ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ড. হাফিজ মুহম্মদ হাসান বাবু এবং ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. নিজামুল হক ভূইয়াসহ সংশ্লিষ্টরা কার্জন হল ভর্তি পরীক্ষা কেন্দ্র পরিদর্শনের সময় উপস্থিত ছিলেন।

বরাবরের মতো এবারও পরীক্ষার্থীদের সুবিধার্থে ঢাকাসহ আটটি বিভাগীয় বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়, সিলেট বিভাগের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, রংপুর বিভাগের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, বরিশাল বিশ্ববিদ্যালয়ে ও ময়মনসিংহ বিভাগের পরীক্ষা নজরুল বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে