শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

যাযাদি ডেস্ক
  ২০ মার্চ ২০২৪, ০০:০০
সংবাদ সংক্ষেপ

করোনায় একজনের

মৃতু্য, শনাক্ত ৩১

\হযাযাদি ডেস্ক

দেশে গত এক দিনে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একজনের মৃতু্যর তথ্য দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। এ সময়ে ৩১ জনের শরীরে শনাক্ত হয়েছে এ ভাইরাসটি। নতুন আক্রান্ত রোগীদের নিয়ে মোট আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২০ লাখ ৪৯ হাজার ২১৯ জনে। আর মোট মৃতু্যর সংখ্যা দাঁড়িয়েছে ২৯ হাজার ৪৯৩ জনে।

মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ

হয়েছেন ৫২ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ২০ লাখ ১৬ হাজার ৪১৪ জন।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত ২৪ ঘণ্টায় পরীক্ষা করা হয় ৬০২ জনের নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৫ দশমিক ১৫ শতাংশ। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ০৭ শতাংশ।

টু্যরিজম খাতে সহযোগিতা করতে চায় আরব আমিরাত

ম যাযাদি রিপোর্ট

পর্যটন শিল্পের উন্নয়নে সহযোগিতা ও সহায়তা করার আগ্রহ প্রকাশ করেছে সংযুক্ত আরব আমিরাত। মঙ্গলবার সচিবালয়ে বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটনমন্ত্রী মুহাম্মদ ফারুক খানের সঙ্গে সাক্ষাৎকালে দেশটির রাষ্ট্রদূত আব্দুলস্নাহ আলী আল হামুদি এ কথা জানান।

রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশে পর্যটন শিল্পে উজ্জ্বল সম্ভাবনা রয়েছে। এই সম্ভাবনাকে বাস্তবায়ন করতে এভিয়েশন খাতের বিদ্যমান অংশীদারিত্ব আরও বৃদ্ধির পাশাপাশি পর্যটন শিল্পের উন্নয়নে সহযোগিতা ও সহায়তা করতে চাই। এভিয়েশন ও পর্যটন শিল্প দু'দেশের জনগণের বন্ধুত্ব আরও দৃঢ় করবে।

জবাবে মন্ত্রী বলেন, বাংলাদেশের পর্যটন উন্নয়নে বর্তমান সরকার আন্তরিকভাবে কাজ করছে। ইতোমধ্যে দেশের অভ্যন্তরীণ পর্যটকের সংখ্যা ২ কোটি ছাড়িয়ে গেছে। বিদেশি পর্যটক আকর্ষণে আমরা নানা ব্যবস্থা গ্রহণ করছি। বাংলাদেশের পর্যটন অবকাঠামো উন্নয়ন, হোটেল ও রিসোর্ট নির্মাণে সংযুক্ত আরব আমিরাতের বিনিয়োগ করার সুযোগ রয়েছে। যদি আমিরাত এই খাতে বিনিয়োগ করে তবে আমরা তাদের সব ধরনের সহযোগিতা প্রদান করব।

তিনি বনলেন, এভিয়েশন খাতের বিদ্যমান সম্পর্কের পাশাপাশি পর্যটন শিল্পে নতুন সহযোগিতার ক্ষেত্র, দু'দেশের সম্পর্ককে আরও উচ্চতায় নিয়ে যাবে।

নির্মাণাধীন ভবন থেকে

লোহার পাইপ পড়ে

হোটেল কর্মচারীর মৃতু্য

\হযাযাদি রিপোর্ট

রাজধানীর ভাটারায় নির্মাণাধীন ভবন থেকে লোহার পাইপ পড়ে মো. রাজু (২৮) নামে এক হোটেল কর্মচারীর মৃতু্য হয়েছে। ওই সময় পাশের ভবনের হোটেলে বেগুন কাটার কাজ করছিলেন রাজু। মঙ্গলবার সকালে ভাটারার সোলমাইদ এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল পুলিশ ফাঁড়ির পরিদর্শক মো. বাচ্চু মিয়া এ তথ্য নিশ্চিত করে বলেন, চাঁদপুর সদর উপজেলার গোবিন্দা গ্রামের মৃত শাহাজ উদ্দিনের ছেলে রাজু। বর্তমানে সোলমাইদের একটি মেসে থাকতেন।

হাসপাতালে আনা মৃতের সহকর্মী আফছার জানান, ভাটারা থানার বসুমতি মূর্তি আনছার ক্যাম্প গেটের পাশে মায়ের দোয়া লামিয়া রেস্টুরেন্টের কর্মচারী ছিলেন রাজু। রেস্টুরেন্ট ভবনের সানশেডের নিচে বসে বেগুন কাটার কাজ করছিলেন তিনি। ওই সময় পাশের নির্মাণাধীন ১০তলা ভবন থেকে একটি লোহার পাইপ পড়ে তার বুকে লাগে। এতে তিনি গুরুতর আহত হন। পরে হাসপাতালে আনা হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে