শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

বি.এস সিলভার পেন অ্যাওয়ার্ড পেলেন যায়যায়দিনের আলতাব হোসেন

যাযাদি ডেস্ক
  ৩১ মার্চ ২০২৪, ০০:০০
শনিবার বিনা মহাপরিচালকের কাছ থেকে পুরস্কার গ্রহণ করছেন দৈনিক যায়যায়দিনের বিশেষ প্রতিনিধি আলতাব হোসেন -যাযাদি

সাংবাদিকতায় গৌরবোজ্জ্বল ও প্রশংসনীয় বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ 'বীরাঙ্গনা সখিনা (বি.এস) সিলভার পেন অ্যাওয়ার্ড' পেয়েছেন দৈনিক যায়যায়দিনের বিশেষ প্রতিনিধি আলতাব হোসেন। শনিবার সকালে ময়মনসিংহ সিটি করপোরেশনের শহীদ সাহাব উদ্দিন মিলনায়তনে বিজয়ীদের হাতে সনদপত্র ও ক্রেস্ট তুলে দেন বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউটের (বিনা) মহাপরিচালক ড. মির্জা মোফাজ্জল ইসলাম।

এ ছাড়াও সাংবাদিকতায় ডেইলি অবজারভারের অর্থনৈতিক রিপোর্টার জীবন ইসলাম, দি ডেইলি কান্ট্রি টুডের সম্পাদক হেমায়েত হোসেন, একাত্তর টিভির স্টাফ রিপোর্টার মো. বাবুল হোসেন ও সাংবাদিক ফরিদ খান। এ ছাড়াও বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখায় কবি সুফিয়া

বেগম, কেন্দুয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. নূরুল ইসলাম, কৃষিবিদ ড. মো. মেহেদী মাসুম, অবসরপ্রাপ্ত পুলিশ সুপার আব্দুর রহমান খান, সমাজসেবক এম এ মালেক, কিশোরগঞ্জ প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সুবীর বসাক, বীর মুক্তিযোদ্ধা জিয়াউদ্দিন আহম্মেদ।

দি ইলেক্টোরাল কমিটির প্রেসিডেন্ট মো. ফজর আলীর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষি অর্থনীতি অনুষদের সাবেক ডিন প্রফেসর পরেশ চন্দ্র মোদক, ময়মনসিংহ প্রেস ক্লাবের সহ-সভাপতি মোশাররফ হোসেন, নাট্যকার রাখাল বিশ্বাস, নাজমা মমতাজ, আনোয়ারুল হক রিপন ও কৃষিবিদ ড, মেহেদী মাসুদ প্রমুখ। অনুষ্ঠানের সঞ্চালনা করেন ছাদেকুল ইসলাম ও জহিরুল হুক লিটন। সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন পেন অ্যাওয়ার্ড অ্যাফেয়ার্স ম্যাগাজিনের সহসম্পাদক ও ইলেক্টোরাল কমিটির সদস্য আনোয়ার হোসেন শাহীন।

উলেস্নখ্য, ময়মনসিংহের গৌরীপুরে 'দি ইলেক্টোরাল কমিটি ফর বীরাঙ্গনা সখিনা সিলভার পেন অ্যাওয়ার্ড' নামে একটি সংগঠন বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদানের জন্য সম্মাননার আয়োজন করে। ময়মনসিংহের গৌরীপুর উপজেলায় অবস্থিত ঐতিহাসিক কেলস্না তাজপুরের অধিপতি মুঘল সম্রাটের অনুগত উমর খাঁর কন্যা এবং ঈশা খাঁর শেষ বংশধর জঙ্গল বাড়ির দেওয়ান ফিরোজ খাঁর স্ত্রী বীরাঙ্গনা সখিনা বিবির কিলস্নাতাজপুরের যুদ্ধে আত্মদানের স্মৃতিকে অবিস্মরণীয় করে রাখার জন্য ইলেক্টোরাল ভোটের মাধ্যমে ২০১১ সাল থেকে এই অ্যাওয়ার্ড প্রদান করা হচ্ছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে