শুক্রবার, ০৩ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

বৈদেশিক মুদ্রা বিক্রির কথা বলে প্রতারণা করত চক্রটি

যাযাদি রিপোর্ট
  ৩১ মার্চ ২০২৪, ০০:০০
বৈদেশিক মুদ্রা বিক্রির কথা বলে প্রতারণা করত চক্রটি

বৈদেশিক মুদ্রা ডলার ও রিয়াল বিক্রির কথা বলে সাধারণ মানুষকে টার্গেট করত একটি চক্র। পরে প্রতারণার মাধ্যমে হাতিয়ে নিত মোটা অঙ্কের টাকা। শনিবার মতিঝিল বিভাগের উপ-পুলিশ কমিশনার ডিএমপির মতিঝিল বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) হায়াতুল ইসলাম খান এ তথ্য জানান।

এর আগে, শুক্রবার রাজধানীর পূর্ব রামপুরা ও মৌলভিরটেক এলাকায় অভিযান চালিয়ে ওই চক্রের পাঁচ সদস্যকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর রামপুরা থানা পুলিশ। গ্রেপ্তার ব্যক্তিরা হলেন মো. মহসিন (৩৫), মো. সুলতান (৫৭), মো. আনোয়ার (৫৭) মো. শওকত আলী (৬০) ও মো. কালাম (৬১)।

হায়াতুল ইসলাম খান বলেন, 'ডলার, রিয়াল ও বিভিন্ন দেশের বৈদেশিক মুদ্রা দেখিয়ে এবং বিক্রির কথা বলে প্রতারণা করে আসছিল চক্রটি। ঈদকে সামনে রেখে বেশ তৎপর হয়ে ওঠে চক্রের সদস্যরা।'

ডিসি বলেন, 'তারা সাধারণ মানুষকে টার্গেট করত। প্রতারণার মাধ্যমে তাদের কাছ থেকে টাকা-পয়সা হাতিয়ে নিতো। দীর্ঘদিন ধরে চক্রটি ঢাকা ও এর ঢাকার আশপাশের এলাকায় অবস্থান করে এ ধরনের প্রতারণা করে আসছিল। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে রামপুরা থানার একটি টিম অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে।'

গ্রেপ্তার ব্যক্তিদের নামে বিভিন্ন থানায় চার থেকে পাঁচটি মামলা রয়েছে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে