বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

পরিতাপের বিষয় বিএনপি ৭ মার্চ পালন করে না পররাষ্ট্রমন্ত্রী

যাযাদি ডেস্ক
  ১৯ এপ্রিল ২০২৪, ০০:০০
পরিতাপের বিষয় বিএনপি ৭ মার্চ পালন করে না পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, পরিতাপের বিষয় বিএনপি মুজিবনগর সরকারের শপথগ্রহণ দিবস ১৭ এপ্রিল পালন করে না। বঙ্গবন্ধুর ৭ মার্চের যে ভাষণ, তা আমাদের মুক্তিযুদ্ধের অবিচ্ছেদ্য অংশ, সেই ৭ মার্চও বিএনপি পালন করে না। এ থেকেই স্বাধীনতা-মুক্তিযুদ্ধে বিএনপি কতটুকু বিশ্বাস করে, তা প্রমাণিত হয়।

তিনি আরও বলেন, ১৯৭১ সালে মুজিবনগর সরকারের অধীনে অন্যান্য সেক্টর কমান্ডারের মতোই ৪০০ টাকা মাসিক বেতনের কর্মচারী ছিলেন জিয়াউর রহমান।

বুধবার ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে বাংলাদেশ কমিউনিটি ইন গ্রিস আয়োজিত সভায় এ কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী। নবম 'আওয়ার ওশান কনফারেন্সে' অংশ নিতে মন্ত্রী বর্তমানে গ্রিসে রয়েছেন।

মুজিবনগর দিবস স্মরণে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ১৯৭১ সালের ১৭ এপ্রিল তৎকালীন কুষ্টিয়া জেলার বৈদ্যনাথতলা অর্থাৎ বর্তমান মেহেরপুর জেলার মুজিবনগরে স্বাধীন বাংলাদেশের প্রথম সরকারের শপথগ্রহণের আগের রাতে দেশি-বিদেশি সাংবাদিকদের কলকাতা প্রেস ক্লাবে সমবেত হতে বলা হয়। গোপনীয়তার মধ্য দিয়ে তাদের পরদিন সকালে মুজিবনগরে পৌঁছানো হয়, যেখান থেকে তারা সংবাদ পরিবেশন করেন।

এ সময় গ্রিস প্রবাসী বাংলাদেশিদের আইনানুগ ও

পরিশ্রমী জীবনের জন্য প্রশংসা করে এই সুনাম অক্ষুণ্ন রাখতে ও সবাইকে বৈধপথে রেমিট্যান্স পাঠাতে আহ্বান জানান মন্ত্রী হাছান মাহমুদ। তিনি জানান, গ্রিক পররাষ্ট্রমন্ত্রী তার সঙ্গে বৈঠকে জানিয়েছেন, গ্রিস আরও ছয়টি দেশে দূতাবাস খোলার নীতিগত সিদ্ধান্ত নিয়েছে, এর মধ্যে বাংলাদেশ অন্যতম।

গ্রিস আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ ৩০টিরও বেশি সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতারা এ সময় পররাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদকে ফুলেল শুভেচ্ছা জানান।

গ্রিস আওয়ামী লীগ সভাপতি আব্দুল মান্নান মাতুব্বরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. বাবুল হাওলাদারের সঞ্চালনায় বাংলাদেশ দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্স মোহাম্মদ খালেদ, বাংলাদেশ কমিউনিটি ইন গ্রিস নেতাদের মধ্যে গোলাম মওলা, হাজি আব্দুল কুদ্দুস, আব্দুল খালেক মাতুব্বর, আহসান উলস্নাহ হাসান, শেখ আল আমিন, আব্দুল কুদ্দুস মাতুব্বর, রায়হান খান, মিজানুর রহমান আলফা প্রমুখ সভায় বিশেষ অতিথি হিসেবে যোগ দেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে