শনিবার, ০৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ২১ এপ্রিল ২০২৪, ০০:০০
সংবাদ সংক্ষেপ

মেঘনায় যাত্রীবাহী

লঞ্চে আগুন

ম চাঁদপুর প্রতিনিধি

চাঁদপুরের হাইমচর উপজেলার মাঝের চর নামক স্থানে মেঘনা নদীতে ৪ শতাধিক যাত্রী নিয়ে ভোলা থেকে ছেড়ে আসা ঢাকাগামী কর্ণফুলী-৩ লঞ্চের ইঞ্জিনে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এ সময় লঞ্চটি নদীর পাড়ে ভেড়ালে হুড়োহুড়ি করে নামতে গিয়ে ৮ যাত্রী আহত হয়েছেন। শনিবার বেলা সোয়া ১১টার দিকে আগুন লাগার ঘটনা ঘটে। আহতরা স্থানীয়ভাবে চিকিৎসা নিয়েছেন।

হাইমচর নীলকমল নৌ-পুলিশ ফাঁড়ি ইনচার্জ (পুলিশ পরিদর্শক) মো. জাহাঙ্গীর হোসেন বলেন, 'দুর্ঘটনার পরে লঞ্চটি পাড়ে ভিড়িয়ে দেয়। লঞ্চে ৪ শতাধিক যাত্রী ছিলেন। নৌ-পুলিশ ও স্থানীয়দের প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। কর্ণফুলী লঞ্চ কোম্পানির আরেকটি লঞ্চ দিয়ে প্রায় অর্ধেক যাত্রী উদ্ধার করে ঢাকায় পাঠানো হয়েছে। বাকিদের নিরাপদে গন্তব্যে পৌঁছানো হবে। আহতদের স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে।'

চাঁদপুর বন্দর ও পরিবহণ কর্মকর্র্তা মো. শাহাদাত হোসেন বলেন, 'আগুন লাগার পর লঞ্চটি দ্রম্নত চরে ভিড়িয়ে দেওয়া হয়। কর্ণফুলী-৩-এর যাত্রীদের কর্ণফুলী-৪ লঞ্চের মাধ্যমে ঢাকায় নেওয়া হয়েছে।'

হাজারীবাগে ভবন থেকে

পড়ে শ্রমিকের মৃতু্য

ম যাযাদি ডেস্ক

রাজধানীর হাজারীবাগে নির্মাণাধীন ভবনের ১০ তলার ছাদ থেকে পড়ে রফিকুল (৩৫) নামে এক শ্রমিক মারা গেছেন। শনিবার দুপুর দেড়টার দিকে হাজারীবাগ বায়তাল মহারম মসজিদের পাশে এ ঘটনা ঘটে।

মুমূর্ষু অবস্থায় সহকর্মীরা ওই শ্রমিককে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে এলে চিকিৎসক ২টার দিকে মৃত ঘোষণা করেন।

রফিকের সহকর্মী মো. শাহিন জানান, রফিকের বাড়ি ভোলা জেলার তজুমুদ্দিন উপজেলায়। বর্তমানে মোহাম্মদপুর চাঁদ উদ্যান এলাকায় থাকতেন তিনি। হাজারীবাগের ওই ভবনে রড মিস্ত্রীর কাজ করতেন।

তিনি আরও জানান, সকালে ওই ১০ তলা ভবনের ছাদে সেন্টারিংয়ের টিনের সিট খুলছিলেন রফিক। এ সময় অসাবধানতাবসত ১০ তলা থেকে নিচে পড়ে গুরুতর আহত হন। পরে তাকে দ্রম্নত হাসপাতালে নিয়ে এলে মারা যান।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাজচ্চু মিয়া মৃতু্যর বিষয়টি নিশ্চিত করে জানান, মরদেহ মর্গে রাখা হয়েছে।

সুন্দরবনে বাঘের আক্রমণে মৌয়াল নিহত

ম সাতক্ষীরা প্রতিনিধি

সুন্দরবনে বাঘের আক্রমণে মনিরুজ্জামান বাচ্চু নামে এক মৌয়াল নিহত হয়েছেন। শনিবার সকালে সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জের নোটাবেকী এলাকায় এ ঘটনা ঘটে।

মনিরুজ্জামান বাচ্চু শ্যামনগর উপজেলার গাবুরা ইউনিয়নের ডুমুরিয়া গ্রামের মৃত আবুল কাসেম গাজীর ছেলে।

সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের সহকারী রেঞ্জ কর্মকর্তা নুরে আলম জানান, মনিরুজ্জামানসহ কয়েকজন মৌয়াল ২ এপ্রিল মধু আহরণে সুন্দরবনে যান। শনিবার সকালে তিনি নোটাবেকী এলাকায় মধু সংগ্রহ করছিলেন। এ সময় হঠাৎ একটি বাঘ আক্রমণ করে তাকে ধরে গহিন বনে নিয়ে যেতে থাকে। মনিরুজ্জামানের সহকর্মীরা লাঠিসোটা নিয়ে বাঘের ওপর ঝাঁপিয়ে পড়ে তাকে বাঘের কাছ থেকে ছিনিয়ে নেয়। কিন্তু এর আগেই তিনি মারা যান।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে