সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭

সড়কে মৃতু্যর মিছিলে ১৭ জন

শেরপুরে ৫, কিশোরগঞ্জে ৩, রাজশাহীর গোদাগাড়ীতে ২, দিনাজপুরের বীরগঞ্জে বউ-শাশুড়ি, গোপালগঞ্জে ২, কুষ্টিয়ায় ২ জন ও বান্দরবানে বিজিবি সদস্য নিহত
সড়কে মৃতু্যর মিছিলে ১৭ জন
রাজশাহীর গোদাগাড়ীতে মিনি ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে দুমড়ে-মুচড়ে রাস্তায় উল্টে যাওয়া বাস -যাযাদি

দেশের সাত জেলায় সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন ১৭ জন। বগুড়ার শেরপুরে ৫, কিশোরগঞ্জে ৩, রাজশাহীর গোদাগাড়ীতে ২, দিনাজপুরের বীরগঞ্জে বউ-শাশুড়ি, গোপালগঞ্জে ২, কুষ্টিয়ায় ২ এবং বান্দরবানে বিজিবি সদস্য নিহত হয়েছেন। আমাদের স্টাফ রিপোর্টার ও প্রতিনিধিদের পাঠানো খবর :

বগুড়া : বুধবার বগুড়ার শেরপুর উপজেলায় বগুড়া-ঢাকা মহাসড়কে দুটি পৃথক সড়ক দুর্ঘটনায় পাঁচজন নিহত এবং ১৫ জন আহত হয়েছে। এর মধ্যে বাস ও লবণ বোঝাই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে মারা যান চারজন। আহতদের মধ্যে ১০ জনকে বগুড়া মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহতদের মধ্যে মুদুল হোসেন (২৪) নামে এক ব্যক্তির পরিচয় জানা গেছে।

হাইওয়ে ও শেরপুর থানা পুলিশ জানায়, দুপুর ১২টার দিকে শেরপুর উপজেলার ঘোগাবটতলা এলাকায় রংপুরগামী একটি লবণ বোঝাই ট্রাকের সঙ্গে ঢাকাগামী লাব্বাইক পরিবহণ নামে একটি বাসের মুখোমুখি সংঘর্ষ হয়। ট্রাকে লবণের বস্তার ওপর বেশ কিছু যাত্রী ছিলেন। তারা ঢাকা থেকে ফিরছিলেন। দুর্ঘটনায় ট্রাকটি রাস্তার পাশে উলটে যায়। এতে ঘটনাস্থলেই চারজন মারা যান।

এদিকে ভোর ৫টার দিকে বগুড়ার শেরপুর উপজেলার মহিপুর জামতলা এলাকায় দুটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষে মৃদুল হোসেন নামে এক ব্যক্তি নিহত এবং চারজন আহত হয়েছেন।

অষ্টগ্রাম (কিশোরগঞ্জ) : কিশোরগঞ্জে পৃথক সড়ক দুর্ঘটনায় তিনজন নিহত হয়েছেন। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, কুলিয়ারচর উপজেলার আগরপুর নামক স্থানে বুধবার সকালে একটি মাইক্রোবাসের সাথে বাইসাইকেলের সংঘর্ষে সাইকেলচালক আব্দুল কাদির ঘটনাস্থলেই নিহত হন। তার বাড়ি কটিয়াদী উপজেলার মধ্য চারিপাড়া গ্রামে।

অপরদিকে মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে কিশোরগঞ্জ সদর উপজেলার সুলতানপুর এলাকায় একটি প্রাইভেটকারের সাথে অটোরিকশার সংঘর্ষে অটোরিকশাটি ছিটকে রাস্তার পাশে নিচে পড়ে যায়। এতে অটোরিকশার যাত্রী মোহাম্মদ আলী ঘটনাস্থলেই নিহত হন। তার বাড়ি সদরের বগাদিয়া এলাকায়। অটোচালক জালাল উদ্দিনকে আশংকাজনক অবস্থায় শহিদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বুধবার সকালে তার মৃতু্য হয়। তার বাড়ি সদরের জিনারাই গ্রামে।

রাজশাহী : রাজশাহীর গোদাগাড়ীতে বাসের সঙ্গে মিনি ট্রাকের মুখোমুখি সংঘর্ষে দুজন নিহত হয়েছেন। এ সময় আহত হন আটজন। তাদের গোদাগাড়ী স্বাস্থ্য কমপেস্নক্স ও রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বুধবার ভোর ৬টার দিকে উপজেলার রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ মহাসড়কের লালাদীঘি মোড়ের পাশে এ দুর্ঘটনা ঘটে।

গোদাগাড়ীর প্রেমতলী পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ আব্দুল বারী জানান, ভোরে রাজশাহী থেকে ছেড়ে একটি যাত্রীবাহী বাস চাঁপাইনবাবগঞ্জের দিকে যাচ্ছিল। এ সময় বিপরীত দিক থেকে আসা একটি ট্রাকের সঙ্গে বাসের মুখোমুখি সংঘর্ষ হয়। ট্রাকটি গাছে ধাক্কা খেয়ে দুমড়ে মুচড়ে গিয়ে উলটে যায়। এছাড়াও বাসটিও দুমড়ে মুচড়ে গিয়ে রাস্তার উপর উলটে যায়। এতে ঘটনাস্থলেই দুজন নিহত হন। নিহতদের একজনের নাম মতিউর রহমান (৩৫)। তিনি তানোর উপজেলার চন্ডিপুর গ্রামের আব্দুল আজিজের ছেলে। মতিউরও বাসের ড্রাইভার। অপরজনের নাম টুটুল (২৭)। তিনি পুঠিয়া উপজেলার বেলপুকুর এলাকার আবুল কাশেমের ছেলে।

গোপালগঞ্জ : গোপালগঞ্জে পৃথক তিনটি সড়ক দুর্ঘটনায় দুই মোটরসাইকেল সাইকেল আরোহী যুবক নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরও ২৬ জন। মঙ্গলবার গভীর রাতে ঢাকা-খুলনা মহাসড়কের গোপালগঞ্জ সদর উপজেলার বিজয়পাশা, চন্দ্রদিঘলীয়া ও কাশিয়ানী উপজেলার ভাটিয়াপাড়ায় এসব দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন সদর উপজেলার সুলতানশাহী গ্রামের গোলাম শেখের ছেলে হামিম শেখ (২৫) ও টুঙ্গিপাড়া উপজেলার আলতাপ হোসেনের ছেলে হাবিবুর রহমান (৩০)। মারাত্মক আহতদের রাতেই গোপালগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ভাঙ্গা হাইওয়ে থানার ওসি মো. আতাউর রহমান জানান, মঙ্গলবার রাতে মোটরসাইকেলে করে গোপালগঞ্জে শহরে ফিরছিলেন হবিবুর রহমান। এ সময় মোটরসাইকেলেটি বিজয়পাশা এলাকায় পৌঁছলে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাকের সাথে মুখোমুখি সংঘর্ষ ঘটে। এতে ঘটনাস্থলে হাবিবুর নিহত হন।

অপরদিকে, একটি মোটরসাইকেলে করে হামিম শেখসহ দুই আরোহী মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে গোপালগঞ্জ শহরের দিকে আসছিলেন। এ সময় মোটরসাইকেলটি সদর উপজেলার চন্দ্রদিঘলীয়া এলাকায় পৌঁছলে চালক নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের পাশে দাঁড়িয়ে থাকা একটি লরির পিছনে ধাক্কা মারে। এতে ঘটনাস্থলে মোটরসাইকেল আরোহী হামিম নিহত ও অপর আরোহী মারাত্মক আহত হন।

বীরগঞ্জ (দিনাজপুর) : দিনাজপুরের বীরগঞ্জে হাসপাতালে যাওয়ার পথে শাশুড়ি ও পুত্রবধূ নিহত হয়েছেন। এ ঘটনায় আরও দুজন আহত হয়েছেন।

নিহতরা হলেন- বীরগঞ্জ পৌরসভার ৫নং ওয়ার্ডের থানাপাড়া গ্রামের মৃত বজলুর রশিদের স্ত্রী আলিমন বেওয়া (৭০) ও তার ছেলের স্ত্রী রেহেনা বেগম (৩২)। বুধবার দুপুর ১টায় বীরগঞ্জ পৌরশহরের ফিশারীর মোড় নামক স্থানে বাস ও ব্যাটারিচালিত ভ্যানের মুখোমুখি সংঘর্ষে তারা নিহত হন।

দীর্ঘদিন ধরে পায়ের সমস্যায় ভুগছিলেন আলিমন বেওয়া। সমস্যা একটু বেশি হওয়ায় পুত্রবধূ শাশুড়িকে নিয়ে দুপুরে ব্যাটারিচালিত ভ্যানযোগে বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে যাচ্ছিলেন। পথে বীরগঞ্জ পৌরসভা কার্যালয়ের সামনে দিনাজপুর থেকে ছেড়ে আসা পঞ্চগড়গামী একটি যাত্রীবাহী বাসের সঙ্গে ভ্যানটির মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই আলিমন বেওয়া মারা যান। হাসপাতালে নেওয়ার পর চিকিৎসাধীন অবস্থায় পুত্রবধূ মোছা. রেহেনা বেগম মারা যান।

কুষ্টিয়া : কুষ্টিয়ার মিরপুর উপজেলার তালবাড়ীয়ায় পিকনিকের বাস ও ট্রাকের (লোব্রেট টিলার) মুখোমুখি সংঘর্ষে ট্রাকের চালকসহ দুজন নিহত হয়েছেন। এ ঘটনায় বাসের ৭ জন যাত্রী আহত হয়েছেন। বুধবার সকালে কুষ্টিয়া-ভেড়ামারা মহাসড়কের তালবাড়ীয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- ট্রাকচালক মাগুরা সদর উপজেলার দোয়ালী এলাকার ওবাইদুর রহমানের ছেলে নাবিল হোসেন (৩৮) এবং তার সহকারী ইব্রাহিম হোসেন।

কুষ্টিয়া ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার আলী সাজ্জাদ জানান, সকালে কুয়াকাটা থেকে ছেড়ে আসা একটি পিকনিকের বাস পাবনা ফিরছিল। এ সময় বাসটি কুষ্টিয়া-ভেড়ামারা মহাসড়কের তালবাড়ীয়া এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে নড়াইলগামী একটি ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই ট্রাকচালকসহ ট্রাকে থাকা তার সহকারী নিহত হন।

বান্দরবান : বান্দরবানে চাল বোঝাই ট্রাক উলটে মো. আল আমিন (৩৩) নামে বিজিবির এক সদস্য নিহত হয়েছেন। বুধবার সকালে বান্দরবান-কেরানীহাট সড়কের বান্দরবান বাসস্ট্যান্ডসংলগ্ন কসাই পাড়া এলাকায় এ ঘটনা ঘটে। নিহত বিজিবির সদস্য রাঙামাটির বড়কল ৪৫ ব্যাটালিয়নের সৈনিক বলে জানা গেছে।

এদিকে এ ঘটনায় আহত হয়েছেন আরও ৪ জন। আহতরা হলেন- রাঙামাটি সেক্টরের সৈনিক মো. এখলাছ, রাজনগর বিজিবি ৩৭ ব্যাটালিয়নের ল্যান্স নায়েক সাইফুল ইসলাম, ছোট হরিণা বিজিবি ১২ ব্যাটালিয়নের সৈনিক মো. আসাদুজ্জামান ও জমিরুল ইসলাম।

পুলিশ জানায়, সকাল ৬টার দিকে বিজিবির সদস্যরা বাইতুলইজ্জত বিজিবি হাসপাতাল থেকে সুস্থ হয়ে বিআরটিসির একটি খাদ্য বোঝাই ট্রাকে করে বান্দরবান আসছিল। পথে কসাই পাড়া এলাকায় এলে নিয়ন্ত্রণ হারিয়ে উলটে যায়। এ ঘটনায় আহত হয় ৫ জন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2020

Design and developed by Orangebd


উপরে