সোমবার, ১৮ জানুয়ারি ২০২১, ৩ মাঘ ১৪২৭

সংবাদ সংক্ষেপ

সংবাদ সংক্ষেপ

রাজধানীতে মাস্ক না পরায় ২০ জনকে দন্ড

ম যাযাদি রিপোর্ট

জনসাধারণকে মাস্ক পরা নিশ্চিত করতে তারই অংশ হিসেবে বুধবার রাজধানীর বাড্ডা লিংক রোডে অভিযান চালিয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। এ সময় মাস্ক না পরায় ২০ ব্যক্তির কাছ থেকে মোট ১৩ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়। অভিযানে নেতৃত্ব দেন পারসিয়া সুলতানা প্রিয়াংকাসহ ডিএনসিসির তিন ম্যাজিস্ট্রেট।

এদিন দুপুর ১২টায় শুরু হওয়া এ অভিযানে মাস্ক ছাড়া বাইরে বের হওয়া ব্যক্তিদের সচেতন করা হয় এবং সিটি করপোরেশনের পক্ষ থেকে একটি করে মাস্ক উপহার দেওয়া হয়। পথচারীদের পাশাপাশি গণপরিবহণের যাত্রীরাও মাস্ক পরছেন কি না তাও মনিটরিং করেন ভ্রাম্যমাণ আদালত।

এ অভিযানের বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট পারসিয়া সুলতানা প্রিয়াংকা বলেন, ধারাবাহিক কার্যক্রমের অংশ হিসেবে এ অভিযান। সবাইকে সচেতন করতেই মূলত অভিযান পরিচালনা করা হচ্ছে।

জঙ্গিবাদের বিরুদ্ধে

মানববন্ধন

ম যাযাদি রিপোর্ট

মৌলবাদ, জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে মানববন্ধন কর্মসূচি পালন করেছে বঙ্গমাতা সাংস্কৃতিক জোট। বুধবার সকাল সোয়া ১০টায় রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন- বঙ্গমাতা সাংস্কৃতিক জোটের সভাপতি শাহ আলম, সাধারণ সম্পাদক রওশন আলী, যুগ্ম সাধারণ সম্পাদক রোকন উদ্দিন পাঠান, প্রচার ও প্রকাশনা সম্পাদক রাশেদুল ইসলাম রাজু, কেন্দ্রীয় নেতা রাজিয়া বেগম, চান মিয়া প্রমুখ।

সভাপতির বক্তব্যে সংগঠনের সভাপতি শাহ আলম বলেন, একাত্তরের পরাজিত সাম্প্রদায়িক শক্তি বঙ্গবন্ধুকে নিয়ে যে ধৃষ্টতা দেখিয়েছে, তাদের এ দেশে থাকার কোনো অধিকার নেই। অবিলম্বে মাওলানা মামুনুলদের গ্রেপ্তার করে বিষ দাঁত ভেঙে দিতে হবে।

আইইবির উদ্যোগে

মাস্ক বিতরণ

ম যাযাদি রিপোর্ট

ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি) ঢাকা কেন্দ্রের উদ্যোগে করোনাভাইরাস মহামারি বিষয়ে সচেতনা এবং সরকারের ঘোষিত 'নো মাস্ক, নো সার্ভিস' এর অংশ হিসেবে সাধারণ মানুষকে বিনামূল্যে মাস্ক বিতরণ করা হয়েছে। বুধবার রাজধানীর কারওয়ান বাজার এলাকায় এ কার্যক্রম শুরু করেন আইইবি ঢাকা কেন্দ্রের নেতারা। পর্যায়ক্রমে রাজধানীর বিভিন্ন এলাকাসহ আইইবির সারাদেশের কেন্দ্র-উপকেন্দ্রগুলোতেও মাস্ক বিতরণ করা হবে।

মাস্ক বিতরণ কার্যক্রমে অংশ নেন আইইবি ঢাকা কেন্দ্রের সম্পাদক প্রকৌশলী কাজী খায়রুল বাশার, ভাইস চেয়ারম্যান প্রকৌশলী হাবিব আহমদ হালিম (মুরাদ), মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং ডিভিশনের সম্পাদক প্রকৌশলী আবু সাঈদ মো. হিরো, কাউন্সিল মেম্বার প্রকৌশলী আলাউদ্দিন আহমেদ, প্রকৌশলী মো. শফিকুল ইসলাম (বিদু্যৎ), প্রকৌশলী খলিলুর রশিদ, প্রকৌশলী মু. আসগার আলী, প্রকৌশলী আব্দুস সালাম মোলস্না প্রমুখ।

ছাদ থেকে পড়ে

শ্রমিকের মৃতু্য

ম যাযাদি ডেস্ক

চট্টগ্রাম নগরের খুলশী থানাধীন এলাকায় একটি নির্মাণাধীন ভবনের তৃতীয় তলায় কাজ করার সময় পড়ে গিয়ে মো. রশিদ নামে এক নির্মাণ শ্রমিকের মৃতু্য হয়েছে। বুধবার দুপুর ১২টার দিকে খুলশী থানাধীন বিটিভি চট্টগ্রাম সেন্টারের বিপরীতে অবস্থিত নির্মাণাধীন ভবনে এ দুর্ঘটনা ঘটে।

নিহত মো. রশিদের বয়স ৩৫ বছর। তার বাবার নাম মৃত জানে আলম। রশিদ স্থানীয় খুলশী কলোনির হান্নান ফ্যাক্টরি এলাকায় বসবাস করে বলে জানা গেছে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ পুলিশ ফাঁড়ির সহকারী উপ পরির্দশক আলাউদ্দিন তালুকদার বলেন, একটি নির্মাণাধীন ভবনের তৃতীয় তলায় কাজ করার সময় হঠাৎ নিচে পড়ে যায় মো. রশিদ নামে এক শ্রমিক। পরে গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নিয়ে আসা হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। মরদেহ চমেক হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে