ইউপি চেয়ারম্যান পদে মনোনয়নপত্র বিকালে বাছাইয়ের নির্দেশ

ইউপি চেয়ারম্যান পদে মনোনয়নপত্র বিকালে বাছাইয়ের নির্দেশ

ইউনিয়ন পরিষদে (ইউপি) নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থীদের মনোনয়নপত্র সকাল ১০টার পরিবর্তে বিকাল ৩টার পর বাছাইয়ের নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। এ নির্দেশনার মধ্য দিয়ে প্রথমবারের মতো সকালের পরিবর্তে বিকালে মনোনয়নপত্র বাছাই অনুষ্ঠিত হবে।

ইউনিয়ন পরিষদে (ইউপি) নির্বাচনের প্রথম ধাপের ৩৭১টি ইউপির প্রার্থীদের মনোনয়নপত্র আজ (১৯ মার্চ) বাছাই হবে।

ইসির নির্বাচন পরিচালনা শাখার উপ-সচিব মো. আতিয়ার রহমান নির্দেশনাটি বৃহস্পতিবার সিনিয়র/জেলা নির্বাচন কর্মকর্তা, উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সব রিটার্নিং কর্মকর্তার কাছে পাঠিয়েছেন।

এতে বলা হয়েছে, আগামী ১১ এপ্রিল অনুষ্ঠেয় প্রথম ধাপের ৩৭১টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ছিল ১৮ মার্চ। রিটার্নিং অফিসার মনোনয়নপত্র বাছাই করবেন ১৯ মার্চ। সংশ্লিষ্ট রিটার্নিং অফিসারদের ঋণখেলাপি সংক্রান্ত তথ্য সরবরাহ করার জন্য ইতোমধ্যে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগে চিঠি পাঠানো হয়েছে। বাংলাদেশ ব্যাংকের সংশ্লিষ্ট শাখার অনুরোধের পরিপ্রেক্ষিতে বাছাইয়ের দিন অর্থাৎ ১৯ মার্চ চেয়ারম্যান পদে মনোনয়নপত্র বাছাই বিকাল ৩টার পর থেকে সম্পন্ন করার জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত দিয়েছে। এ অবস্থায় নির্বাচন কমিশনের সিদ্ধান্ত অনুসারে প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণের জন্য নির্দেশিত হয়ে অনুরোধ করা হলো।

আতিয়ার রহমান বলেন, সদস্যপদে সকালেই বাছাই শুরু হবে। কেবল চেয়ারম্যান পদের জন্য এ নির্দেশনা দেওয়া হয়েছে।

ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে দলীয় প্রতীকে ভোটগ্রহণ হবে। আর সদস্যপদে নির্দলীয় প্রতীকে ভোটগ্রহণ হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে