১২ এপ্রিল শ্রীলংকা যাবে বাংলাদেশ দল

১২ এপ্রিল শ্রীলংকা যাবে বাংলাদেশ দল

দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আগামী এপ্রিলে শ্রীলংকা সফরে যাবে বাংলাদেশ ক্রিকেট দল। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন বিষয়টি নিশ্চিত করেছেন। রোববার সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবি সিইও। তিনি জানান, আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত দুটি টেস্ট ম্যাচ খেলতে আগামী ১২ এপ্রিল শ্রীলংকা সফরে যাবে বাংলাদেশ।

নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেন, '১২ এপ্রিল শ্রীলংকায় যাচ্ছে বাংলাদেশ দল। মে মাসের ৩য় সপ্তাহে শ্রীলংকা বাংলাদেশে আসবে, ঢাকায় তিনটি ওয়ানডে খেলবে। ভেনু্যর ব্যাপারে এখনো চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হয়নি। তবে ওরা এক-দুইটা অপশনের কথা আমাদের বলেছে। ক্যান্ডিতেই খেলা হওয়ার সম্ভাবনা বেশি। হয়ত আগামী দুই-একদিনের মধ্যে বিষয়টি চূড়ান্ত হবে।'

এর আগে গত বছর জুলাইয়ে শ্রীলংকায় তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলার কথা ছিল বাংলাদেশের। করোনার কারণে সেটা ভেস্তে যায়। পরে আবার অক্টোবররে এই সিরিজ নির্ধারণ করা হয়েছিল। কিন্তু তখন শ্রীলংকা সরকার বাংলাদেশকে দেয় কড়া কোয়ারেন্টিনের নিয়ম। সেখানে গিয়ে ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিনে হোটেল কক্ষ থেকে বের হওয়ার নিয়ম রাখা ছিল না। তবে ক্রিকেটারদের মানসিক স্বাস্থ্যের কথা ভেবে সফরটি বাতিল করে দেয় বিসিবি। তবে করোনাভাইরাস পরিস্থিতি ভালো হওয়ায় এবার সেই নিয়ম থেকে বের হয়েছে শ্রীলংকা। ইংল্যান্ডের সবশেষ শ্রীলংকা সফরের গাইডলাইনই বাংলাদেশের জন্য প্রযোজ্য হবে। এবার দেশটিতে খেলতে যেতেও রাজি হয়েছে টিম বাংলাদেশ।

আগের সূচিতে তিন ম্যাচের টেস্ট সিরিজ থাকলেও তেমনটা হচ্ছে না। এবার হবে দুই ম্যাচের টেস্ট সিরিজ। এ সিরিজ শেষ হওয়ার পরপরই বাংলাদেশ সফরে আসবে শ্রীলংকা। টাইগারদের বিপক্ষে তারা খেলবে শুধুমাত্র তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। ওয়ানডে সিরিজের সবগুলো ম্যাচ অনুষ্ঠিত হবে ঢাকায়।

জানা গেছে, শ্রীলংকা সফরে সিরিজের দুটি ম্যাচই ক্যান্ডির পালে কেলে আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। ক্যান্ডিতে টেস্ট সিরিজ অনুষ্ঠিত হলেও কলম্বোয় কোয়ারেন্টিনে থাকবে বাংলাদেশ দল। কলম্বোয় পা রেখে কোয়ারেন্টিন পালনের পর প্রায় ১২০ কিলোমিটার দূরের ক্যান্ডিতে যাবে টাইগাররা। মূলত হোটেল সুবিধার কথা বিবেচনা করেই কলম্বোকে কোয়ারেন্টিন ভেনু্য হিসেবে বেছে নেয়ার পরিকল্পনা করা হয়েছে। জৈব সুরক্ষা বলয়ে ঢুকেই নিউজিল্যান্ড সফরে চলে গেলেও শ্রীলংকা সফরের আগে টেস্ট দল দেশে সপ্তাহখানেক ক্যাম্প করবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে