সাকিব ছাড়াই মোহামেডানের জয় আবাহনীর জয়ে ব্যর্থ তামিমের ফিফটি

সাকিব ছাড়াই মোহামেডানের জয় আবাহনীর জয়ে ব্যর্থ তামিমের ফিফটি

ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) বিতর্কিত কর্মকান্ডের কারণে তিন ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছেন মোহামেডান অধিনায়ক সাকিব আল হাসান। তার জায়গায় শুভাগত হোমকে অধিনায়কত্বের দায়িত্ব দিয়েছে ক্লাবটি। রোববার তার নেতৃত্বেই খেলতে নেমেছে মোহামেডান। সাকিববিহীন ম্যাচে বৃষ্টি আইনে ৯ রানে জয় পায় সাদাকালোরা। ডিপিএলের অষ্টম রাউন্ডের ম্যাচে তামিম ইকবালের ফিফটির পরও প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব হেরেছে আবাহনীর বিপক্ষে। বিকেএসপিতে লিজেন্ডস অব রূপগঞ্জকে হারিয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। মাহমুদউলস্নাহ রিয়াদের ফিফটির ওপর ভর করে গাজী গ্রম্নপ ক্রিকেটার্স জিতেছে খেলাঘরের বিপক্ষে। অপরদিকে পারটেক্স স্পোর্টিং ক্লাবকে ৫ উইকেটে হারিয়েছে প্রাইম দোলেশ্বর।

বিকেএসপির মাঠে ওল্ড ডিওএইচএসের বিপক্ষে শুভাগত হোমের মোহামেডান টস হেরে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৫৯ রান সংগ্রহ করেছে দলটি। এ ম্যাচে ৪২ বলে অপরাজিত ৬৮ রানের ইনিংস খেলেছেন ইরফান শুক্কুর। এছাড়া আব্দুল মজিদ করেছেন ২৯ রান। অধিনায়ক শুভাগত অবশ্য বেশিক্ষণ ব্যাট করার সুযোগ পাননি। ৪ বলে ৫ রান করে অপরাজিত ছিলেন তিনি।

ওই রান টপকাতে গিয়ে ১৩.৪ ওভারে ডিওএইচএস ১০২ রান করার পরই নামে বৃষ্টি। ম্যাচ জিততে তখন ৩৮ বলে ৫৮ রান দরকার ছিল তাদের। বৃষ্টি থেমে খেলা শুরুর পর ১৬ ওভারে ১২৫ রানের লক্ষ্য দাঁড়ায় ডিওএইচএসের। ১৬ ওভার খেলে তারা সংগ্রহ করে ৪ উইকেটে ১১৫ রান। এরপর আর খেলা মাঠে না গড়ালে ম্যাচ অফিসিয়ালরা ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে ম্যাচের ভাগ্য নির্ধারণ করেন। সেখানে ৯ রানে জয় পেয়েছে মোহামেডান। ওল্ড ডিওএইচএসের পক্ষে মাহমুদুল হাসান ২৪, আনিসুল ইসলাম ইমন ২৩ ও মোহাইমিনুল খান অপরাজিত ২০ রান করেন। মোহামেডানের পক্ষে দু'টি উইকেট শিকার করেন শুভাগত হোম।

হেভিওয়েট দুই দলের লড়াইয়ে ব্যবধান গড়ে দিল একটি ইনিংস। আবাহনী ওপেনার মুনিম শাহরিয়ারের ৯২ রানের ঝড়ো ব্যাটিং দলকে এনে দেয় ১৮৩ রানের বড় পুঁজি। জবাবে তামিম ইকবালের ফিফটির পরও বেশিদূর যেতে পারেনি প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। ১৬ ওভারে ৪ উইকেট হারিয়ে ১১৭ রান তোলার পর শুরু হয় বৃষ্টি। ডাকওয়ার্থ ও লুইস মেথডে প্রাইম ব্যাংককে ৩০ রানে হারায় আবাহনী। হেরেও আবাহনীর সমান ১২ পয়েন্ট নিয়ে অষ্টম রাউন্ড শেষে শীর্ষ দুইয়ে রয়েছে দলটি। বড় লক্ষ্য তাড়ায় নেমে তামিম ছাড়া কেউই ভালো ব্যাটিং করতে পারেননি। ৫৫ রান করেন প্রাইম ব্যাংকের অধিনায়ক। তার ইনিংসে ছিল ৮টি চার ও একটি ছয়।

বৃষ্টি থামার পর প্রাইম ব্যাংকের নতুন লক্ষ্য দাঁড়ায় ১৯ ওভারে ১৭৪। ৬ উইকেট হারিয়ে ১৪৩ রানে থামে তাদের ইনিংস। দুইবার জীবন পাওয়া মোহাম্মদ মিঠুন করেন ৩৪ রান। নাহিদুল ইসলাম করেন ১৬ রান। লেগ স্পিনার আমিনুল ইসলাম ও তানজিম হাসান সাকিব দু'টি করে উইকেট নেন। একটি করে উইকেট নেন সাইফউদ্দিন ও আরাফাত সানি। মুনিম খেলেন অপরাজিত ৯২ রানের ইনিংসটি। নাজমুল হোসেন শান্ত করেন ৩০ রান। নাঈম শেখের ব্যাটে আসে ২৯ রান।

বিকেএসপিতে মাসুম খানের ফিফটিতে ১৩৮ রানের লড়াইয়ের পুঁজি পেয়েছিল খেলাঘর সমাজ কল্যাণ সমিতি। রান তাড়ায় শুরুতে চরম বিপাকে পড়া গাজী গ্রম্নপ ক্রিকেটার্স উদ্ধার হয়েছে অধিনায়ক মাহমুদউলস্নাহ রিয়াদের ব্যাটে। শূন্য রানে ২ উইকেট হারানোর পরও ৯ বল আগে ৫ উইকেটে জিতেছে গাজী। এই জয়ের পরও ১০ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে ছয়ে অবস্থান গাজীর।

বিকেএসপিতে লিজেন্ডস অব রূপগঞ্জকে বৃষ্টি আইনে ৭ রানে হারিয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। এ ম্যাচে বিতর্কিত আউটের শিকার হয়েছেন সাব্বির রহমান। টস জিতে রূপগঞ্জকে ব্যাটিংয়ে পাঠান শেখ জামাল ধানমন্ডি ক্লাবের অধিনায়ক নুরুল হাসান সোহান।

হারের বৃত্ত কিছুতেই ভাঙতে পারছে না পারটেক্স স্পোর্টিং ক্লাব। রোববার মিরপুরে প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাবের বিপক্ষে জয়ের আশা জাগালেও হতাশার হার সঙ্গী হয়েছে তাদের। টানা আট ম্যাচ হেরে অবনমনের পথে এগিয়ে চলেছে ক্লাবটি। পারটেক্সকে ৫ উইকেটে হারিয়েছে প্রাইম দোলেশ্বর। এ মুহূর্তে পয়েন্ট টেবিলের দুই নম্বরে ফরহাদ রেজার দল। ৮ ম্যাচে ১১ পয়েন্ট তাদের। শীর্ষে থাকা প্রাইম ব্যাংকের পয়েন্ট ৭ ম্যাচে ১২। সমান ম্যাচে ১০ পয়েন্ট ডিফেন্ডিং চ্যাম্পিয়ন আবাহনীর। মিরপুরে টস হেরে আগে ব্যাট করে ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে পারটেক্স তোলে ১৩৪ রান। ওপেনার হাসানুজ্জামান ৪৪, মঈন খান করেন ৩৩। দোলেশ্বর অধিনায়ক ফরহাদ নেন দুই উইকেট। জবাবে ১৯.২ ওভারে ৫ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছায় প্রাইম দোলেশ্বর। ফজলে মাহমুদ খেলেন ৭১ রানের অসাধারণ এক ইনিংস। পারটেক্স পেসার শাহাদাত হোসেন রাজিব নেন দু'টি উইকেট।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে