স্বাধীনতা কাপ ফুটবল মুক্তিযোদ্ধাকে হারিয়ে শুরু মোহামেডানের

স্বাধীনতা কাপ ফুটবল মুক্তিযোদ্ধাকে হারিয়ে শুরু মোহামেডানের

রিভেরা স্বাধীনতা কাপ ফুটবল টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচটা জয় দিয়েই শুরু করেছে টুর্নামেন্টের সব থেকে সফল দল ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিং ক্লাব। রোববার কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহি মোস্তফা কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত 'সি' গ্রম্নপের প্রথম ম্যাচে তারা মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়াচক্রকে হারিয়েছে ২-১ গোলের ব্যবধানে।

ম্যাচের ৪ মিনিটে নিশ্চিত গোলের সুযোগ থেকে মোহামেডানকে বঞ্চিত করেন মুক্তিযোদ্ধার গোলরক্ষক মামুন খান। প্রায় মাঝ মাঠ থেকে নিজেদের মধ্যে বল আদান-প্রদান করে এগিয়ে গিয়ে সতীর্থকে পাস দেন রাকিব খান ইভান। বক্সে বল পেয়ে ডান পায়ে শট নিয়েছিলেন মোহামেডানের অনিক। কিন্তু শুয়ে পড়ে দারুণ দক্ষতায় বলের গতিপথ বদলে দেন গোলরক্ষক মামুন। ৫ মিনিটে ডান প্রান্ত থেকে ইয়ামিন মুন্নার থ্রো ইনে বক্সের ভেতর বল পেয়ে শট নেন মুক্তিযোদ্ধার আবদুলস্নাহ। কিন্তু বল চলে যায় মাঠের বাইরে। ১৮ মিনিটে আরও একবার চেষ্টা করেছিলেন অনিক। শাহেদের পাসে বক্সে বল পেয়ে বা পায়ে দারুণ একটা শট নেন অনিক। কিন্তু এবার হাত দিয়ে বল সরিয়ে দিয়ে আবারও মুক্তিযোদ্ধাকে গোল হজমের হাত থেকে বাঁচিয়ে দেন মামুন। ২৬ মিনিটে বক্সের ডান প্রান্ত থেকে শাহেদের ক্রস পোস্টের খুব কাছেই পেয়েও সুযোগ হাতছাড়া করেন আমির হাকিম বাপ্পী। ৩৬ মিনিটে প্রথম গোলটি আদায় করে নেয় সাদা-কালোরা। বল নিয়ে বক্সে ঢুকে পড়েন সুলেমান দিয়াবাতে। তাকে ধাক্কা দিয়ে আটকে দিতে চেষ্টা করেছিলেন মুক্তির ডিফেন্ডার তারেক। কিন্তু তাতে খানিকটা সুবিধাই হয়েছে সুলেমানের। ঘুরে ডান পায়ের শটে মামুন খানকে পরাস্ত করেন মোহামেডান অধিনায়ক দিয়াবাতে (১-০)। ৪৫ মিনিটে বক্সে বল পেয়ে মুক্তিযোদ্ধার টেটসোয়াকি শট নিতে চেষ্টা করেছিলেন। কিন্তু বল ক্লিয়ার করেন মোহামেডানের রাজিব। শেষ মুহূর্তে বক্সে হেড নিয়েছিলেন মুক্তির এক ফুটবলার। কিন্তু বল চলে গেছে বারের উপর দিয়ে।

প্রথমার্ধের শেষ দিকে এসে গোলের দু'টি সহজ সুযোগ হারিয়ে সমতায় ফেরা হয়নি মুক্তিযোদ্ধার। তাই এগিয়ে থেকেই বিশ্রামে যেতে পেরেছে মোহামেডান। ৫০ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে নেয় তারা। বক্সের বা প্রান্ত থেকে সুলেমান দিয়াবাতের পাসে বল পেয়ে ডান পায়ের দারুণ কোনাকুনি শটে লক্ষ্যভেদ করেন শাহেদ (২-০)। ৬৬ মিনিটে পোস্টের খুব কাছেই ফ্রি কিক পায় মুক্তিযোদ্ধা। কিন্তু ছোমার স্পট কিক চলে যায় বারের উপর দিয়ে। ৬৯ মিনিটে আরও একটি ফ্রি কিক একই রকমভাবে বারের উপর দিয়ে পাঠান মুক্তিযোদ্ধার দিদারুল। তবে ৭০ মিনিটে একটি গোল শোধ করে মুক্তিযোদ্ধা। ছোমার শট আটকে দেন মোহামেডানের গোলরক্ষক সুজন, ফিরতি বলে জাপানি ফরোয়ার্ড টেটসোয়াকি বল পাঠান জালে (২-১)। ৮০ মিনিটে পোস্টের খুব কাছ থেকে শুয়ে পড়ে শট নিয়েছিলেন ছোমা। তবে এবার বল আটকে দেন সুজন। তবে শেষ পর্যন্ত ম্যাচে ফেরা হয়নি মুক্তিযোদ্ধার। ২-১ গোলের জয়ে টুর্নামেন্টে দারুণ শুরু হয় মোহামেডানের। আজ গ্রম্নপ 'এ'র একমাত্র ম্যাচে সন্ধ্যা ৫.৪৫ মিনিটে ঢাকা আবাহনীর মুখোমুখি হবে নবাগত স্বাধীনতা ক্রীড়াসংঘ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

ক্যাম্পাস
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
বিজ্ঞান ও প্রযুক্তি
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
হাট্টি মা টিম টিম
কৃষি ও সম্ভাবনা
রঙ বেরঙ

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে