পতাকা বহন নিয়ে রোমাঞ্চিত ফাতেমা

পতাকা বহন নিয়ে রোমাঞ্চিত ফাতেমা
ফাতেমা মুজিব

ইসলামিক গেমসের আনুষ্ঠানিক উদ্বোধন আজ। এই গেমসে বাংলাদেশের পতাকা বহন করবেন ফেন্সার ফাতেমা মুজিব। তার ইভেন্ট ১৪ আগস্ট হলেও পতাকা বহনের জন্য রোববার রাতে তুরস্কের উদ্দেশ্যে রওনা হন ফাতেমা।  ফাতেমা মুজিব দেশ ছাড়ার আগে বেশ উচ্ছ্বাস নিয়ে বলেন, 'এটা আমার ক্যারিয়ারের দারুণ এক মুহূর্ত। এত বড় গেমসে আমি বাংলাদেশের পতাকা বহন করব। বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনকে ধন্যবাদ জানাই।' পতাকা বহনের মর্যাদা পারফরম্যান্সেও রাখতে চান তিনি, '২০১৯ সালে এসএ গেমসে স্বর্ণ জেতায় এই সম্মান পেয়েছি। আশা করি এই গেমসেও ভালো কিছু করার।'

ফাতেমা মুজিবের সঙ্গে রোববার রাতে তার্কিশ এয়ারলাইনসে একই সঙ্গে গেমসে অংশ নিতে গিয়েছে ভারত্তোলন, কুস্তি ও শুটিং দল। কমনওয়েলথ গেমসে অংশ নেওয়া কয়েকটি ডিসিপিস্নন ইতোমধ্যে বার্মিংহাম থেকে কোনিয়ায় পৌঁছেছে।

্‌এদিকে ইসলামিক সলিডারিটি গেমসে টেবিল টেনিস মহিলা এককে বাংলাদেশের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হয়েছে। সাদিয়া রহমান মৌ পাকিস্তানের আইকার বিরুদ্ধে হাড্ডাহাড্ডি লড়াইয়ে তাকে ৩-২ গেমে হারিয়ে দেন। এর আগে সকালে প্রথম ম্যাচে জিবুতির বিরুদ্ধে ৩-০ সেটে জিতেছিলেন।

প্রথম ম্যাচটি সহজ হলেও দ্বিতীয় ম্যাচ বেশ কঠিন ছিল। ১-২ ডাউন থেকে এবং ফাইনাল গেমে ২-৭ ডাউন হওয়ার পরেও ১১-৯ পয়েন্টে শেষ গেম জেতেন এবং একইসঙ্গে পৌঁছে যান কোয়ার্টার ফাইনালে। আজ স্থানীয় সময় সকাল সাড়ে দশটায় মৌয়ের কোয়ার্টার ফাইনাল রয়েছে। পুরুষ এককে রামহিম ও হৃদয় প্রথম ম্যাচেই হেরেছেন। মহিলা এককে সোমা প্রথম ম্যাচে ওয়াকওভার পেয়েছিলেন। দ্বিতীয় ম্যাচে তিনি ৩-১ সেটে হারেন। মৌ পাকিস্তানী খেলোয়াড়কে হারায় তিনি কোয়ার্টারে একমাত্র বাংলাদেশি প্রতিনিধি। এই রিপোর্ট লেখা পর্যন্ত মৌয়ের প্রতিপক্ষ ঠিক হয়নি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে