শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

আনচেলত্তিই ব্রাজিলের পরবর্তী কোচ!

ক্রীড়া ডেস্ক
  ২৪ মার্চ ২০২৩, ০০:০০

অনেক দিন ধরে শোনা যাচ্ছে এমন গুঞ্জন, কার্লো আনচেলত্তি হতে যাচ্ছেন ব্রাজিলের পরবর্তী কোচ। রিয়াল মাদ্রিদের ইতালিয়ান কোচ নিজে অবশ্য সে সম্ভাবনা উড়িয়ে দিয়েছেন। তবে ব্রাজিলের গোলরক্ষক এদেরসনের বিশ্বাস, তাদের ডাগআউটে আনচেলত্তিকে দেখতে পাওয়ার ভালো সম্ভাবনা আছে।

কাতার বিশ্বকাপ দিয়ে ব্রাজিল জাতীয় দলে শেষ হয় তিতে অধ্যায়। এরপর থেকে তার উত্তরসূরি খুঁজছে সাবেক বিশ্বচ্যাম্পিয়নরা। শুরু থেকেই সম্ভাব্য তালিকায় জোরেশোরে শোনা যাচ্ছে আনচেলত্তির নাম। গত ফেব্রম্নয়ারিতে ইএসপিএন ব্রাজিল সূত্রের বরাত দিয়ে খবর প্রকাশ করেছিল যে, ব্রাজিলের দায়িত্ব নেওয়ার জন্য সবুজ সংকেত দিয়েছেন আনচেলত্তি। পরে অবশ্য এই খবরকে ভিত্তিহীন বলে উড়িয়ে দেয় ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশন (সিবিএফ)।

আন্তর্জাতিক প্রীতি ম্যাচে আগামীকাল শনিবার ভোর ৪টায় মরক্কোর মুখোমুখি হবে ব্রাজিল। আর এই ম্যাচের আগে সাংবাদিকদের সামনে আনচেলত্তির কোচ হওয়ার প্রসঙ্গে এদেরসন বলেন, 'তার (আনচেলত্তির) আসার জোর সম্ভাবনা রয়েছে।'

২০২১ সালের দ্বিতীয় মেয়াদে রিয়ালের দায়িত্ব নেন আনচেলত্তি। তার হাত ধরে গত মৌসুমে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ও লা লিগা জিতেছিল রিয়াল। এই মৌসুমে জিতেছে ক্লাব বিশ্বকাপের শিরোপা। মাদ্রিদের ক্লাবটির সঙ্গে তার চুক্তি রয়েছে ২০২৪ সাল পর্যন্ত। গত মাসে সাবেক এসি মিলান কোচ আনচেলত্তি বলেছেন, রিয়ালে চুক্তির মেয়াদ শেষ করতে চান তিনি।

রিয়াল দলে আছেন ব্রাজিলের ডিফেন্ডার এদের মিলিতাও, দুই ফরোয়ার্ড ভিনিসিয়াস জুনিয়র ও রদ্রিগো। গত গ্রীষ্মে ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দেওয়ার আগে এই ইতালিয়ানের কোচিংয়ে খেলেছেন ব্রাজিলের অভিজ্ঞ মিডফিল্ডার কাসেমিরোও। তাদের সঙ্গে আনচেলত্তির বিষয়ে আলোচনা হয়েছে বলে জানালেন এদেরসন।

ম্যানচেস্টার সিটি গোলরক্ষক আশাবাদী, খুব দ্রম্নত নতুন কোচ পেয়ে যাবেন তারা। এদরসন বলেন, 'তার (আনচেলত্তি) সম্পর্কে যা জেনেছি তা হলো, তিনি একজন অসাধারণ কোচ, দলের সবাই পছন্দ করেন। তার ক্যারিয়ার দারুণ সমৃদ্ধ ও সফল। শেষ পর্যন্ত তিনি (ব্রাজিলের কোচ) হবেন কি না, নিকট ভবিষ্যতে তা আমরা দেখতে পাব। তবে আমি আশা করি, আমরা দ্রম্নত একজন নতুন কোচ পেয়ে যাব। (নতুন কোচ কে হবেন) তা জানতে আমিও আগ্রহী, কারণ এ নিয়ে খুব বেশি জল্পনা-কল্পনা রয়েছে। ব্রাজিলিয়ান নাকি বিদেশি কোচ আসছেন? আমরাও সেটা জানতে অধীর আগ্রহ নিয়ে অপেক্ষায় আছি।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে