রোববার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০
walton

দ্বিগুণ বেতন দাবি করছেন ক্যাবরেরা

ক্রীড়া প্রতিবেদক
  ৩০ নভেম্বর ২০২৩, ০০:০০

জাতীয় দলের স্প্যানিশ কোচ হ্যাভিয়ের ক্যাবরেরার সঙ্গে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের চুক্তি রয়েছে এই বছরের ৩১ ডিসেম্বর পর্যন্ত। নতুন বছরে ক্যাবরেরা বাংলাদেশ দলে থাকবেন কিনা এ নিয়ে বাফুফের সঙ্গে চলছে দর কষাকষি। নতুন বছরের জন্য চুক্তি করে দেশে ফিরে ছুটি কাটাতে চাইছেন স্প্যানিশ কোচ। তবে নতুন চুক্তির জন্য নিজের বেতন চেয়েছেন মাসিক ১৫ হাজার ডলারের মতো! যা এখনকার চেয়ে প্রায় দ্বিগুণ। এখন পাচ্ছেন ৮ হাজার ডলার। এছাড়া আবাসনসহ অন্য সুবিধা তো আছেই।

দুই বছর ধরে ক্যাবরেরা বাংলাদেশ জাতীয় দলের দায়িত্বে রয়েছেন। প্রথম বছরে সফল না হলে এই বছর চিত্র ঘুরে দাঁড়ানোর। বাংলাদেশ দল ক্যাবরেরার অধীনে ১৩টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছে। এর মধ্যে ৬টিতে জয়, তিনটি ড্র ও চারটিতে হেরেছে। সাফ চ্যাম্পিয়নশিপে ২০০৯ সালের পর সেমিফাইনাল কিংবা আফগানিস্তানের মতো দলের বিপক্ষে ড্র হয়েছে। এছাড়া বিশ্বকাপ বাছাইয়ে ঘরের মাঠে লেবাননের বিপক্ষে ড্রও কম সাফল্য নয়। তাই এমন সাফল্যের পর ক্যাবরেরাও নিজেরে চাহিদা দ্বিগুণ করে ফেলেছেন। বাফুফেও চাইছে তাকে যে করেই হোক রেখে দিতে। তবে এর আগে বেতনের বিষয়ে দর কষাকষি করে সুবিধাজনক জায়গায় এসে পৌঁছাতে চায়।

ন্যাশনাল টিমস কমিটির চেয়ারম্যান ও বাফুফের অন্যতম সহ-সভাপতি কাজী নাবিল আহমেদ এই প্রসঙ্গে ইতিবাচক কথাই শুনিয়েছেন, 'ক্যাবরেরা নতুন করে চুক্তির জন্য বেশি বেতন চেয়েছেন। এখন আমরা নতুন চুক্তির জন্য তার সঙ্গে কথা বলছি, আলোচনা চলছে। কোচের সঙ্গে কথা বলে একটা সিদ্ধান্তে আসতে পারবো বলে আশাবাদী। আমরা চাই কোচ থাকুক। তার অধীনে বাংলাদেশ ভালো করছে।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে