বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

বাফুফে ভবনে থেকেই সাফে খেলবে মেয়েরা

ক্রীড়া প্রতিবেদক
  ১৮ জানুয়ারি ২০২৪, ০০:০০
বাফুফে ভবনে থেকেই সাফে খেলবে মেয়েরা

সাফ অনূর্ধ্ব-১৯ নারী চ্যাম্পিয়নশিপ শুরু হতে যাচ্ছে ২ ফেব্রম্নয়ারি থেকে। ঢাকার কমলাপুর স্টেডিয়ামে অনুষ্ঠিতব্য এই টুর্নামেন্টে সফরকারী ভারত, নেপাল ও ভুটান ঢাকার ইন্টারকন্টিনেন্টাল হোটেলে থাকবে। স্বাগতিক বাংলাদেশ দল বাফুফে ভবনের চারতলায় থেকেই খেলবে।

অনূর্ধ্ব-১৯ নারী টুর্নামেন্টে খরচ বহন করছে সাফ। বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল হোটেল ইন্টারকিন্টনেন্টালে উঠলে সাফই ব্যয় নির্বাহ করত। এরপরও বাফুফে নারী দলকে ভবনেই রাখছে। এ বিষয়ে সাংগঠনিক কমিটির চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ বলেন, 'মেয়েরা এখানে থাকতেই স্বাচ্ছন্দ্য বোধ করে। তাই বাফুফে ভবনেই বাংলাদেশ দল অবস্থান করবে।'

আন্তর্জাতিক টুর্নামেন্টে সাধারণত দলগুলো হোটেলে অবস্থান করে। এই অনূর্ধ্ব-১৯ নারী দলের মেয়েরা ইতোমধ্যে দেশের বাইরে সফর করেছে। তখন তারা হোটেলে থেকেই খেলার অভ্যাস অর্জন করেছে। বিদেশে হোটেলে থেকে খেলতে পারলেও দেশে তাদের ভবনে থেকেই খেলতে হয়। যা অনেকটাই অপেশাদারিত্ব।

২ ফেব্রম্নয়ারি শুরু হতে যাওয়া টুর্নামেন্টে অংশ নিতে ভারত সবার আগে ৩০ জানুয়ারি বাংলাদেশে আসবে। পরের দিন উপস্থিত হবে নেপাল ও ভুটান। সফরকারী দলের খেলোয়াড়, কোচিং স্টাফ ইন্টার কন্টিনেন্টালে থাকলেও ম্যাচ পরিচালনার জন্য আসা অফিসিয়ালরা থাকবেন হোটেল ফারসে। চার দলের এই টুর্নামেন্টে প্রতিটি দল তিনটি করে ম্যাচ খেলবে। তিন ম্যাচ শেষে পয়েন্ট টেবিলের শীর্ষ স্থানে থাকা দুই দল ৮ ফেব্রম্নয়ারি ফাইনাল খেলবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে