শুক্রবার, ১৭ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

প্যারিস অলিম্পিকে খেলবেন মেসি-ডি মারিয়া!

ক্রীড়া ডেস্ক
  ২২ জানুয়ারি ২০২৪, ০০:০০
প্যারিস অলিম্পিকে খেলবেন মেসি-ডি মারিয়া!

ফুটবল ক্যারিয়ারের প্রায় শেষ প্রান্তে এসে উপস্থিত হয়েছেন লিওনেল মেসি ও অ্যাঞ্জেল ডি মারিয়া। তবে ক্যারিয়ারের শেষ দিকে এসে অলিম্পিকে খেলতে আগ্রহ প্রকাশ করেছেন এ দুই তারকা ফুটবলার। আর্জেন্টিনার হয়ে প্যারিস অলিম্পিকে তারা খেলতে আগ্রহী বলে জানিয়েছে আর্জেন্টাইন সংবাদমাধ্যম ডি স্পোর্টস।

আগামী ২৬ জুলাই থেকে শুরু হতে যাচ্ছে প্যারিস অলিম্পিক। তবে এর দু'দিন আগে অর্থাৎ ২৪ জুলাই থেকে শুরু হবে ফুটবল ইভেন্টের খেলা। এই ইভেন্টে মেসি ও দি মারিয়াকে দেখা যেতেও পারে শেষবারের মতো। তবে সবকিছুই নির্ভর করছে আর্জেন্টিনার অলিম্পিকে জায়গা পাওয়ার ওপর। ভেনেজুয়েলায় শনিবার থেকে শুরু হয়েছে কনমেবল অঞ্চলের বাছাই পর্ব। নিজেদের প্রথম ম্যাচে প্যারাগুয়ের মুখোমুখি হবে আর্জেন্টিনা।

আর্জেন্টিনা অনূর্ধ্ব-২৩ দলের বর্তমান কোচ হ্যাভিয়ার মাশচেরানো। জাতীয় দলে দীর্ঘদিন মেসি ও দি মারিয়ার সতীর্থ ছিলেন তিনি। অলিম্পিক দলে এ দুই তারকা খেলোয়াড়কে অনেক আগে থেকেই চেয়ে আসছিলেন তিনি। এখন দেখার বিষয় আর্জেন্টিনার অলিম্পিক দলে আবার দেখা যায় কি-না তাদের।

এবার অবশ্য জাতীয় দলের হয়ে কোপা আমেরিকার আসরও রয়েছে। আগামী ২১ জুন থেকে মার্কিন যুক্তরাষ্ট্রে শুরু হতে যাচ্ছে এই আসর। ১৫ জুলাই ফাইনাল দিয়ে শেষ হবে এই আসরটি। এর সপ্তাহখানেক পরই শুরু হবে অলিম্পিক। তাই লোডটা একটু বেশিই হতে পারে তাদের। অলিম্পিক চলাকালীন সময়ে মেসির বয়স হবে ৩৭ বছর, আর দি মারিয়ার ৩৬।

এর আগে ২০০৮ সালে বেইজিং অলিম্পিকে খেলেছিলেন ডি মারিয়া ও মেসি। আর্জেন্টিনাকে স্বর্ণপদক এনে দেওয়ায় গুরুত্বপূর্ণ অবদান ছিল এই দুই তারকার। ফাইনালে ডি মারিয়ার একমাত্র গোলেই নাইজেরিয়াকে ১-০ গোলে হারিয়েছিল আলবিসেলেস্তেরা। সেটাই অলিম্পিকে আর্জেন্টিনার শেষ স্বর্ণপদক ছিল ফুটবল ইভেন্টে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে