বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

আর্সেনালের গোল উৎসব

ক্রীড়া ডেস্ক
  ২২ জানুয়ারি ২০২৪, ০০:০০
আর্সেনালের গোল উৎসব

যে কোনো প্রতিযোগিতায় টানা তিন ম্যাচে হারের পর জয়ের ধারায় ফিরেছে আর্সেনাল। শুধু জয়ে ফেরা নয়, গাব্রিয়েল মার্টিনেলির জোড়া গোলে ক্রিস্টাল প্যালেসকে ৫-০ ব্যবধানে উড়িয়ে দিয়েছে গানাররা। শনিবার রাতে ইংলিশ প্রিমিয়ার লিগে নিজেদের ঘরের মাঠ এমিরেটাস স্টেডিয়ামে নখদন্তহীন লন্ডন নগর রাইভালকে হারিয়ে টেবিলের তৃতীয় স্থানে উঠেছে আর্সেনাল। এদিনের এই জয়ে ২১ ম্যাচ থেকে ৪৩ পয়েন্ট পেয়েছে গানাররা। তাদের সমান পয়েন্ট নিয়ে দুইয়ে ম্যানচেস্টার সিটি। পেপ গার্দিওলার দল একটি ম্যাচ কম খেলেছে। চারে নেমে যাওয়া অ্যাস্টন ভিলার পয়েন্টও সমান ৪৩। আর ২০ ম্যাচ থেকে ৪৫ পয়েন্ট নিয়ে সবার ওপর আছে লিভারপুল।

গত ডিসেম্বর মাসটা পারলে হয়তো ভুলে যেতে চাইবে আর্সেনাল। পুরো মাসে তাদের পারফরম্যান্স যে ছিল খুবই ছন্নছাড়া। ওই মাসের প্রথম দুই ম্যাচেও প্রত্যাশিত জয় পায় তারা, লিগ টেবিলেও শীর্ষে ছিল দলটি। এরপরই কক্ষচু্যত। লিগে পরের পাঁচ ম্যাচে হারে তিনটিতে, একটি ড্র। এর মধ্যে চ্যাম্পিয়ন্স লিগে পিএসভি আইন্দহোভেনের মাঠে ১-১ ড্র করে তারা। আর এ বছরের শুরুতে এফএ কাপের তৃতীয় রাউন্ডে লিভারপুলের বিপক্ষে ২-০ গোলে হেরে বিদায় নেয় আর্সেনাল।

ব্যর্থতার জাল ছিঁড়ে অবশেষে একটা জয়ের স্বাদ পেল তারা। প্রথমার্ধেই

দুবার জালে বল পাঠিয়ে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় আর্সেনাল। একাদশ

মিনিটে ডেকলান রাইসের ক্রসে বক্সে বল পেয়ে হেডে দলকে এগিয়ে

নেন গাব্রিয়েল। পরের গোলটিতেও জড়িয়ে এই ব্রাজিলিয়ান ডিফেন্ডারের

নাম। ডানদিক থেকে বুকায়ো সাকার ক্রসে হেড করেন গাব্রিয়েল, বল

আগেই পড়ে যাওয়া গোলরক্ষক ডিন হেন্ডারসনের গায়ে লেগে

গোললাইন পেরিয়ে যায়।

ম্যাচের ৫৯ মিনিটে গাব্রিয়েল জেসুসের পাস বক্সে পেয়ে ডানপায়ের

শটে ব্যবধান আরও বাড়ান বেলজিয়ান ফরোয়ার্ড ট্রোসার্ড। ৬৯ মিনিটে

তারই বদলি নামা মার্তিনেলিস্ন শেষদিকে করেন বাকি দুই গোল। আর যোগ করা সময়ের চতুর্থ মিনিটে এডি এনকেটিয়ার থ্রম্ন বল ধরে বক্সে ঢুকে ওয়ান-অন-ওয়ানে কোনাকুনি শটে গোলরক্ষককে পরাস্ত করেন গাব্রিয়েল

মার্টিনেলিস্ন। পরের মিনিটেই জর্জিনিহোর পাস ধরে প্রতিপক্ষের কফিনে শেষ পেরেক ঠুকে দেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। ফলে ৫-০ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে গানাররা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে