বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

জোকোভিচের জয়যাত্রা থামিয়ে ফাইনালে সিনার

ক্রীড়া ডেস্ক
  ২৭ জানুয়ারি ২০২৪, ০০:০০
নোভাক জোকোভিচকে হারিয়ে প্রথমবারের মতো কোনো গ্র্যান্ড স্স্নামের ফাইনালে উঠলেন ইতালির ইয়ানিক সিনার -ওয়েবসাইট

টেনিসে অমরত্ব লাভের সুযোগ ছিল নোভাক জোকোভিচের সামনে। একে একে সব বাধা পার করে এগিয়ে যাচ্ছিলেন সার্বিয়ান তারকা। অস্ট্রেলিয়ান ওপেন জিতে রেকর্ড ২৫তম গ্র্যান্ড স্স্নাম হাতে নেওয়ার স্বপ্ন আরও গভীর হচ্ছিল। কিন্তু থামতে হলো তাকে। মেলবোর্ন পার্কে তার রাজত্ব গুঁড়িয়ে দিলেন ইতালির ইয়ানিক সিনার। জোকোভিচের বিদায়ে একটি বিষয় নিশ্চিত হয়ে গেছে, পুরুষ এককে নতুন চ্যাম্পিয়ন পাচ্ছে অস্ট্রেলিয়ান ওপেন। জোকোভিচকে ৩-১ সেটে হারিয়ে প্রথমবার গ্র্যান্ড স্স্নামের ফাইনালে ওঠেন ২২ বছর বয়সি সিনার।

সেমিফাইনালে হেরে গেছেন জোকোভিচ। শুক্রবার মেলবোর্ন পার্কে টানা ৩৩ ম্যাচ জয়ের পর হারতে হলো তাকে, ২০১৮ সালের পর প্রথম। ২০০৫ সালের পর এই প্রথম অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনাল হচ্ছে রজার ফেদেরার, রাফায়েল নাদাল কিংবা জোকোভিচকে ছাড়া। ইতালিয়ান চতুর্থ বাছাই সিনার প্রথম সেট থেকে দাপট দেখান। রড লেভার এরেনার রাজার বিপক্ষে তৃতীয় সেটে হাড্ডাহাড্ডি লড়াইয়ে হেরে যান। প্রত্যাবর্তনের ইঙ্গিত দিলেও পারেননি জোকোভিচ। রোববার ফাইনালে সিনারের প্রতিপক্ষ চূড়ান্ত হবে তৃতীয় বাছাই দানিল মেদভেদেভ ও ষষ্ঠ বাছাই আলেক্সান্দার জভেরেভের ম্যাচ শেষে।

প্রথম দুই সেটে হারের পর ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দিলেন নোভাক জোকোভিচ। কিন্তু পেরে উঠলেন না তিনি। পুরুষ এককে রেকর্ড ২৪ বারের গ্র্যান্ড স্স্নাম জয়ী সার্বিয়ান তারকাকে হারিয়ে অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে উঠলেন ইতালির ইয়ানিক সিনার। মলবোর্নে শুক্রবার প্রথম সেমিফাইনালে ৩৬ বছর বয়সি জোকোভিচকে ৬-১, ৬-২, ৬-৭ (৬-৮), ৬-৩ গেমে হারান সিনার। প্রথমবারের মতো কোনো গ্র্যান্ড স্স্নামের ফাইনালে উঠলেন ২২ বছর বয়সি

এই খেলোয়াড়।

অস্ট্রেলিয়ান ওপেনে টানা ৩৩ ম্যাচ জয়ের পর হারের তেতো স্বাদ পেলেন এখানে রেকর্ড ১০ বারের চ্যাম্পিয়ন জোকোভিচ। কিংবদন্তি মার্গারেট কোর্টকে ছাড়িয়ে টেনিস ইতিহাসের সর্বোচ্চ গ্র্যান্ড স্স্নাম জয়ের রেকর্ড একার করে নেওয়ার অপেক্ষাও বাড়ল তার। গত বছর উইম্বলডনের সেমিফাইনালে জোকোভিচের কাছে সরাসরি সেটে হেরেছিলেন সিনার।

র্

যাংকিংয়ের এক নম্বর তারকাকে মেলবোর্নে হারিয়ে উচ্ছ্বসিত সিনার,' খুবই কঠিন ম্যাচ ছিল। আমার মনে হয়েছিল, তিনি (জোকোভিচ) খুব ভালো অনুভব করছেন না, তাই আমি চাপ দিতে থাকি। আমি স্রেফ চতুর্থ সেটের জন্য প্রস্তুত হওয়ার চেষ্টা করেছি, যেটা সত্যিই খুব ভালোভাবে শুরু করেছি। উইম্বলডনে সেই পরাজয় থেকে আমি অনেক কিছু শিখেছি এবং এই জয় সকল প্রক্রিয়ার অংশ।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে