বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

এফএ কাপের পঞ্চম রাউন্ডে ম্যানসিটি

ক্রীড়া ডেস্ক
  ২৮ জানুয়ারি ২০২৪, ০০:০০
এফএ কাপের পঞ্চম রাউন্ডে ম্যানসিটি

কোনো কিছুতেই হচ্ছিল না। গোলবারে ৫ শট, ১৮ বারের গোলচেষ্টায় ব্যর্থতা। তবে শেষ পর্যন্ত হেসেছে ম্যানচেস্টার সিটিই। শুক্রবার রাতে শেষ মুহূর্তের গোলে টটেনহ্যাম হটস্পারকে ১-০ গোলে হারিয়ে এফএ কাপের পঞ্চম রাউন্ডে ওঠে গেছে পেপ গার্দিওলার দল। এ দিন অ্যাওয়ে ম্যাচে টটেনহ্যামের নরতুন খেলেছে ম্যানসিটি। এর আগে এই মাঠে কোনো গোল করতে পারেনি সফরকারীরা। যদিও পাঁচবার মুখোমুখি হয়েছিল এই দল দু'টি।

ম্যাচের ৮৮তম মিনিটে অবশেষে সেই গোলখরার জুজুর ভয় কাটান সিটির ডিফেন্ডার নাথান আকি। কেভিন ডি ব্রম্নইন কর্নার থেকে ক্লোজশটে টটেনহ্যামের জালে জমা করেন তিনি। এই ম্যাচেও ছিল ভিএআর বিতর্ক। ম্যানসিটির ডিফেন্ডার রুবেন দিয়াস গোলরক্ষক গুগলিমো ভিকারিয়ওকে ফাউল করেছেন বলে দাবি করে টটেনহ্যাম। তবে রেফারি ভিএআর চেক করে স্বাগতিকদের সেই প্রতিবাদ নাকচ করে দেন।

ইনজুরির কারণে নরওয়ের তারকা স্ট্রাইকার আর্লিং হালান্ড বেশ কিছুদিন ধরেই মাঠের বাইরে রয়েছে। কিন্তু শুক্রবার রাতে গার্দিওলার দলকে ম্যাচের শুরুতে খুব একটা গোছানো মনে হয়নি। প্রথমার্ধের শেষভাগে ওসকার ববের অ্যাসিস্টে ফিল ফোডেন শট নিলেও তা পোস্টের বাইরে দিয়ে চলে যায়। ববের দুর্দান্ত এক পাস থেকে এবার ভুল করেন জুলিয়ান আলভারেজ। কাঙ্ক্ষিত গোলের লক্ষ্যে গার্দিওলা শেষ ২৫ মিনিটে কেভিন ডি ব্রম্নইনা ও জারেমি ডকুকে মাঠে নামান।

বার্নার্ডো সিলভার শট স্পার্স গোলরক্ষক গুগলিয়েলমো ভিকারিও রুখে দেন। পরে কেভিন ডি ব্রম্নইনের শট পিয়েরে-এমিলে হোবার্গের জন্য গোলের ঠিকানা খুঁজে পায়নি। শেষ পর্যন্ত ৮৮ মিনিটে সিটি সফল হয়। ডি ব্রম্নইনের ক্রসে রুবেন দিয়াসের পাস থেকে পোস্টের খুব কাছে থেকে এ্যাকে বল জালে জড়ান। ভিএআর দীর্ঘ পরীক্ষার পর ম্যানসিটিকে গোল উপহার দেয়। ম্যানসিটির এই ম্যাচে জয়ের রেকর্ডটি ছিল একটু ব্যতিক্রমী। এর আগে সর্বশেষ ইংলিশ প্রিমিয়ার লিগের খেলায় চার ম্যাচে টটেনহ্যামের কাছে হেরেছে পেপ গার্দিওলার দল। এমনকি একটি গোলও করতে পারেনি তারা।

এর আগে ২০১৯ সালের চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালেও টটেনহ্যামের কাছে হেরেছিল ম্যানসিটি। সেই ক্ষত এখনো সেরে ওঠেনি। সে আসরে দুই লেগ মিলিয়ে সমান গোল ছিল দুই দলের। তবে অ্যাওয়ে ম্যাচের গোলে টটেনহ্যাম এগিয়ে থাকার কারণে জয় হয়েছে তাদেরই। যে কারণে টটেনহ্যামের বিপক্ষে ম্যানসিটির এই জয় ছিল অনেক স্বস্তির।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে