বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
নারী অনূর্ধ্ব-১৯ ত্রিদেশীয় সিরিজ

রুদ্ধশ্বাস জয়ে ফাইনালে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক
  ২৯ জানুয়ারি ২০২৪, ০০:০০
কক্সবাজারে রোববার শ্রীলংকার বিপক্ষে রোমাঞ্চকর জয়ে উচ্ছ্বসিত বাংলাদেশের মেয়েরা -বিসিবি

হাতে ছিল ৬ উইকেট। ২০তম ওভারে জয়ের জন্য প্রয়োজন ছিল মাত্র ৯ রান। এর মধ্যে নো বল ও বৈধ বল মিলিয়ে এক বলেই ৫ রান তুলে নেয় শ্রীলংকা। পরক্ষণে বল হাতে জাদু দেখান জান্নাতুল মাওয়া। শেষ বলে দরকার পড়ে ২ রান। কিন্তু টাইগ্রেস বোলারের তোপে সহজ কাজটাই করতে পারেনি লঙ্কানরা। তাতে রুদ্ধশ্বাস এক জয়ে নারী অনূর্ধ্ব-১৯ ত্রিদেশীয় সিরিজের ফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ। রোববার টাইগ্রেসদের দেওয়া ১১৪ রান তাড়া করতে নেমে নির্ধারিত ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ১১৩ রানে থেমেছে লঙ্কান নারীরা।

৩০ জানুয়ারি একই মাঠে পাকিস্তান ও শ্রীলংকা মুখোমুখি হবে। যারা জিতবে তারা ১ ফেব্রম্নয়ারি বাংলাদেশের বিপক্ষে ফাইনাল খেলবে।

কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচের শেষ ওভারে শ্রীলংকা অনূর্ধ্ব-১৯ দলের জয়ের জন্য প্রয়োজন ছিল ৭ রান। জান্নাতুল মাওয়ার করা ওভারের প্রথম বলটি 'নো' হয়। সবমিলিয়ে সেই ডেলিভারিতে আসে ২ রান। আর ফ্রি হিট বলে ২ রান দেন এই স্পিনার।

বৈধ এক বলে ৪ রান খরচ করায় ম্যাচ থেকে দূরে সরে যায় বাংলাদেশ। তবে পরের ৫ বলে মাত্র ২ রান দিয়ে ২ উইকেট তুলে নেন এই স্পিনার। ফলে ১ রানের অবিশ্বাস্য জয় পায় বাংলাদেশ। এই জয়ে ত্রিদেশীয় সিরিজের ফাইনাল নিশ্চিত করল টাইগ্রেসরা।

রুদ্ধশ্বাস ম্যাচে বাংলাদেশের দেওয়া ১১৫ রানের জবাবে ধীরেসুস্থে ব্যাটিং করে শ্রীলংকা। উদ্বোধনী জুটিতে দারুণ শুরু পায় তারা। দুই ওপেনার নেথমি পূর্ণা সেনারত্না ও দেওমি বিহঙ্গ বিজেরত্নে যোগ করেন ৫৬ রান। ১১তম ওভারে বিজেরত্নেকে ফেরান রাবেয়া। ৩৪ বলে ৩ চার ও ১ ছক্কায় ৩০ রান করেন লংকান ওপেনার।

এরপরই ম্যাচে ফেরে বাংলাদেশ। যেখানে নিয়মিত বিরতিতে উইকেট তুলে নেওয়ার পাশাপাশি শ্রীলংকার রানের লাগাম টেনে ধরেন স্বাগতিক বোলাররা। শেষ ওভারের নাটকীয়তায় দারুণ জয় নিঃসন্দেহে ফাইনালে টাইগ্রেসদের বাড়তি আত্মবিশ্বাস জোগাবে।

এর আগে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ নারী দলের অধিনায়ক সুমাইয়া আকতার। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১১৪ রান করে বাংলাদেশ। ব্যাট হাতে সর্বোচ্চ ৫০ রান করেছেন রাবেয়া খান। শ্রীলংকার হয়ে ১টি করে উইকেট নিয়েছেন দেওমি বিজেরত্নে, শাসিনি বিজয়ারত্না ও মানুদি নানায়াক্কারা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে