শুক্রবার, ১৭ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

সিলেট যাচ্ছে বিসিবির তদন্ত কমিটি

ক্রীড়া প্রতিবেদক
  ২৯ জানুয়ারি ২০২৪, ০০:০০
সিলেট যাচ্ছে বিসিবির তদন্ত কমিটি

গেল বছর ওয়ানডে বিশ্বকাপে ভারতের মাটিতে ভরাডুবি হয়েছে বাংলাদেশের। যে কারণে বিশ্বকাপ শেষে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছিল বিসিবি। যেখানে দায়িত্ব পান বিসিবির তিন পরিচালক এনায়েত হোসেন সিরাজ, মাহবুব আনাম ও আকরাম খান।

তদন্ত কমিটি একে একে সবার সঙ্গে বসলেও বাকি রয়েছেন সাকিব আল হাসান। এবার টাইগার অধিনায়কের সঙ্গে বসতে তিন বোর্ড পরিচালক আজ সোমবার সিলেট যাচ্ছেন। রোববার বিষয়টি নিশ্চিত করলেন আকরাম।

তিনি বলেন, '৯০ ভাগ কাজ মাসখানেক আগেই হয়ে গেছে। এরপর নিউজিল্যান্ড সফর ছিল, এখন বিপিএল চলছে। ২-১ জনের সঙ্গে এখনো বসতে পারিনি। নির্বাচন নিয়ে অধিনায়কও ব্যস্ত ছিল। কাল তাদের সঙ্গে বসে মোটামুটি রিপোর্ট দিয়ে দেব। বিশ্বকাপ পারফরম্যান্স বিশ্লেষণ করে ইতিবাচক ও নেতিবাচক দিক। এরপর যত তাড়াতাড়ি সম্ভব বোর্ডকে দিয়ে দেব। সাকিব ছাড়াও আরও ২-১ জন বাকি আছে। কাল যাচ্ছি ওখানে এটার জন্য।'

বোর্ড সভায় নির্ধারিত হবে তদন্তের রিপোর্ট জানালেন আকরাম, 'আমাদের শুধু বিশ্বকাপের পারফরম্যান্স এনালাইসিস করতে দিয়েছে। কোনটা পজিটিভ, কোনটা নেগেটিভ। সেটাই আমরা দেব। যেসব নেতিবাচক দিল ছিল তা যেন ভবিষ্যতে না হয়। ইতিবাচক দিকগুলোও বলব। এরপর বোর্ড সিদ্ধান্ত দেবে কীভাবে আমরা এগোবো।'

আইসিসি ওয়ানডে সুপার লিগে শীর্ষ তিনে থেকে শেষ করেছিল বাংলাদেশ। অভিজ্ঞ আর তারুণ্যের মিশেলে ভারসাম্যপূর্ণ এক দল নিয়ে ভারতের মাটিতে পা রেখেছিল বাংলাদেশ। শক্তিমত্তার বিচারে অন্য যেকোনো সময়ের চেয়ে এই দলটাকে এগিয়ে রেখেছিলেন অনেকেই। অথচ প্রত্যাশার সিকিভাগও পূরণ করতে পারেননি সাকিবরা। যদিও বিশ্বকাপে শুরুটা দুর্দান্ত ছিল টাইগারদের। আফগানিস্তানকে ব্যাটে-বলে রীতিমতো উড়িয়ে দিয়ে আসরে পা রাখে টাইগাররা।

কিন্তু এরপর যেন অথৈই সাগরে পড়ে যায় তারা! কিছুতেই কূল-কিনারা করতে পারছিল না। টানা ৬ হারে চোখে সর্ষে ফুল দেখছিলেন সাকিব-মুশফিকরা। এর মধ্যে নেদারল্যান্ডসের বিপক্ষে হারের পর বেশ সমালোচনা হয়েছে দল নিয়ে। সবমিলিয়ে ৯ ম্যাচে ২ জয়ের বিপরীতে ৭ হারে আটে থেকে আসর শেষ করে বাংলাদেশ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে