বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

সিলেটে আলো জ্বালানোর চেষ্টায় হাওয়েল

ক্রীড়া প্রতিবেদক
  ০১ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
বেনি হাওয়েল

মাশরাফি বিন মর্তুজার নেতৃত্ব, ঘরের মাঠে গ্যালারিভরা দর্শক-সমর্থন, কোনোকিছুতেই কিছু হচ্ছে না সিলেট স্ট্রাইকার্সের। একের পর এক ম্যাচ হেরেই চলেছে তারা। বিপিএলের চলতি আসরে পেয়েছে টানা পঞ্চম ম্যাচে পরাজয়ের স্বাদ। তবে এই পরিস্থিতি থেকেও ঘুরে দাঁড়ানোর স্বপ্ন দেখছেন বেনি হাওয়েল। সিলেটের ইংলিশ রিক্রুট মনে করেন, একটি জয়ই সবকিছু বদলে দিতে পারে।

বিপিএলে টানা পাঁচ ম্যাচ হেরে রীতিমতো কোণঠাসা হয়ে পড়েছে মাশরাফিদের সিলেট স্ট্রাইকার্স। আসর থেকে ছিটকে পড়া কেবল সময়ের ব্যাপারই মাত্র। কিন্তু তারপরও সব শেষ হয়ে যায়নি বলে মনে করেন বেনি হাওয়েল। একটি জয়ই মোড় ঘুরিয়ে দিতে পারে বলে বিশ্বাস করেন তারা।

অথচ গত মৌসুমে ফাইনালে খেলেছিল সিলেট। দলকে ফাইনালে তুলতে দারুণ অবদান রাখা নাজমুল হোসেন শান্ত এবার নিজেকে হারিয়ে খুঁজছেন। গত আসরের সর্বোচ্চ ৫১৬ রান করা এই বাঁহাতি ওপেনার এবার পাঁচ ম্যাচ মিলিয়ে করেছেন কেবল ৬৯ রান। আরেক কান্ডারি তাওহিদ হৃদয় এবার দল বদলেছেন। তবে ভালো ব্যাটিং করছেন জাকির হাসান। কিন্তু আর কেউই পারছেন না তাকে সঙ্গ দিতে।

সিলেটে কি ভুল হচ্ছে এটাই এবারের বিপিএলে সবচেয়ে বড় আলোচনার বিষয় হয়ে উঠেছে। মঙ্গলবারের স্টেডিয়ামের বিপুল জনতার সমর্থন সত্ত্বেও ঘুরে দাঁড়াতে পারেনি। জাকির ও হাওয়েল যখন ব্যাটিং করছিলেন তখন কিছুটা স্বপ্ন দেখছিল দলটি। কিন্তু তাদের জুটি ভাঙার পরই সব শেষ হয়ে যায়। আর ঘুরে দাঁড়াতে পারেনি তারা।

'হঁ্যা, আমাদের পূর্ণ বিশ্বাস রয়েছে। স্পষ্টতই আমরা হতাশ। আমরা টানা পাঁচটি ম্যাচ হারতে চাইনি, কেউ তা করতে চায় না। এমনকি অর্ধেক পথের পরও, আমরা এখনও বিশ্বাস করেছি যে আমরা এটিকে তাড়া করতে পারি। আমি মানসিক মনোভাবকে কিছুতেই দোষ দিতে পারি না। এটি কেবল পারফর্ম করার দক্ষতা এবং সঠিক সময়ে সবকিছু কার্যকর হচ্ছে না।'

টানা পাঁচ ম্যাচেই হার। গতবারের ফাইনালিস্ট সিলেটের কাছ থেকে এমন ব্যর্থতা আশা করেননি দর্শকরা। হাওয়েল বললেন, তারাও এমনটা আশা করেননি। তবে এখনও সব শেষ হয়ে যায়নি। সিলেটে আলো জ্বালানোর চেষ্টায় হাওয়েল।

দলের এমন পরিস্থিতিতে সিলেটের ব্যাটারদের মধ্যে বোঝাপড়ার অভাব দেখছেন অনেকেই। তবে এমন কোনো সমস্যা দেখছেন না হাওয়েল, 'আসলে আমরা দল হিসেবে খুব ভালো খেলি। মাঠের বাইরে আমরা ভালো বন্ধু। তাই এটা নয়। এটা এই মুহূর্তে এটা হাস্যকর। আমরা কিছু অংশে সত্যিই ভালো ক্রিকেট খেলছি এবং অন্যান্য অংশে গড়পড়তার ক্রিকেট খেলছি। আমরা একত্রে করতে পারিনি। পাঁচটি ম্যাচে পাঁচটি হার হওয়া আদর্শ নয় তবে আমরা এখনও ছিটকে যায়নি।'

বিপিএলে সিলেটের পরবর্তী ম্যাচ ২ ফেব্রম্নয়ারি। মোসাদ্দেক হোসেন সৈকতের দুর্দান্ত ঢাকার বিপক্ষে মাঠে নামবে মাশরাফির দল। ঢাকাও ভালো ছন্দে নেই। এই ম্যাচ দিয়ে 'সোনার হরিণ' জয়ের দেখা মিলতে পারে স্বাগতিকদের।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে