বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

লিভারপুলের গতিপথ নিয়ে শঙ্কিত ফন ডাইক

ক্রীড়া ডেস্ক
  ০১ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
জার্গেন ক্লপ

চলতি মৌসুমের শেষে আনফিল্ড ছাড়ার ঘোষণা দিয়েছেন কোচ জার্গেন ক্লপ। তার বিদায়ের খবরে লিভারপুলের অভ্যন্তরীণ পরিস্থিতি স্বাভাবিক রয়েছে স্বীকার করেছেন ক্লপ। অধিনায়ক ভার্জিল ফন ডাইকসহ মোহাম্মদ সালাহ, ট্রেন্ট আলেক্সান্দার-আর্নল্ডদের মতো তারকা খেলোয়াড়দের সাথে ক্লাবের চুক্তির মেয়াদ আর মাত্র ১৮ মাস বাকি রয়েছে। কিন্তু ডাচম্যান ফন ডাইক ইতোমধ্যেই সতর্ক করে বলেছেন, ক্লপ ক্লাব ছেড়ে যাবার পর এখানকার গতিপথ কোনদিকে যায় তা নিয়ে তিনি শঙ্কিত।

যদিও ক্লপ বলেছেন, 'এটা একেবারেই স্বাভাবিক একটি বিষয়। এক সপ্তাহ আগেও আমার অবস্থান নিয়ে কেউ কিছুই জানতেন না। খেলোয়াড়দের সাথে এখনো ১৮ মাস চুক্তি বাকি রয়েছে। কেউই এটা নিয়ে কোনো প্রশ্ন করছে না। তাই আমি ছুটি চাচ্ছি, এখানে চিন্তিত হওয়ার কিছুই নেই। অনেকেই অনেক কিছু মনে করছে। কিন্তু ক্লাব স্থিতিশীল রয়েছে। আমি নিশ্চিত সবকিছুই শতভাগ ঠিক হয়ে যাবে। আমি সবাইকে শুধুমাত্র ধৈর্য্য ধরার অনুরোধ জানাবো। অবশ্য সমর্থকদের বিষয়টি ভিন্ন। তাদের নিয়ে কোনোকিছুই নিশ্চিত করে বলা যায় না। আমরা মাঝে মাঝে সমর্থকদের বুদ্ধিমত্তাকে অবমূল্যায়ন করে থাকি।'

ক্লপ বলেছেন, দুই মাস আগে তিনি তার পরিকল্পনার কথা ক্লাবকে জানিয়েছেন। কিন্তু বিষয়টি নিয়ে কেউই সন্তুষ্ট ছিলনা। বিশেষ করে খবরটি প্রকাশ করার আগে কোচের এই ধরনের সিদ্ধান্ত খেলোয়াড়দের মানসিকতায় প্রভাব পড়তে পারে বলে ক্লাব সতর্ক করেছিল ক্লপকে। এ সম্পর্কে ক্লপ বলেন, 'এখানকার খেলোয়াড়রা এই ক্লাবে খেলতে পছন্দ করে। তারা সব বিষয় গভীরে গিয়ে জানতে চায়। বিশেষ করে মাঠের বাইরের বিষয়গুলো জানতে অনেক সময় তারা মুখিয়ে থাকে। আমাদের মধ্যে সম্পর্কটাই এমন।'

প্রিমিয়ার লিগে লিভারপুল এই মুহূর্তে পাঁচ পয়েন্টে এগিয়ে টেবিলের শীর্ষে রয়েছে। তাদের সামনে এখনো লিগ কাপ, এফএ কাপ ও ইউরোপা লিগের শিরোপার সম্ভাবনা টিকে রয়েছে। সে কারনে অবিস্মরণীয় ভাবে ক্লপকে বিদায় জানানোর সুযোগ এখনো লিভারপুলের সামনে রয়েছে।

আফ্রিকান নেশন্স কাপে উরুর ইনজুরিতে পড়া মোহাম্মদ সালাহকে নিয়ে দ্রম্নত কিছু করতে চান না ক্লপ। সম্ভাব্য সেরা উপায়ে তার ফিটনেস ফিরে পাবার দিকেই নজর দিবে লিভারপুল, এমন ইঙ্গিত দিয়েছেন রেডস বস।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে