শুক্রবার, ১৭ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

চিলিকে বিধ্বস্ত করে অলিম্পিক বাছাইয়ের চূড়ান্ত পর্বে আর্জেন্টিনা

ক্রীড়া ডেস্ক
  ০১ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
অলিম্পিক বাছাইপর্বে চিলির ডিফেন্ডারকে পেছনে ফেলে গোল করার জন্য এগিয়ে যাচ্ছেন আর্জেন্টিনার ফরোয়ার্ড -ওয়েবসাইট

বছরের শুরুটা মোটেও ভালো কাটেনি বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনার। এমনকি অলিম্পিক বাছাই পর্বের প্রথম দুই ম্যাচে জয়হীন ছিল আলেবিসেলেস্তারা। আর ওই দুটো ম্যাচে কোনোমতে ড্র করেছে তারা। তবে এরপরই নিজেদের শক্তি-সামর্থ্যের প্রমাণ দিয়ে যাচ্ছেন আর্জেন্টাইন যুবারা। গ্রম্নপ পর্বের প্রথম দুই ম্যাচে ড্র করার পর অলিম্পিক বাছাইয়ে পরের দুই ম্যাচে টানা দুই জয়। বুধবার ভোরে গ্রম্নপ পর্বের শেষ ম্যাচে চিলিকে ৫-০ গোলে উড়িয়ে এক ম্যাচ বাকি থাকতেই অলিম্পিক বাছাইয়ের চূড়ান্ত পর্বে জায়গা করে নিয়েছে আর্জেন্টাইন অনূর্ধ্ব-১৯ দল। অলিম্পিক বাছাইয়ের এই পর্বে উঠেছে মোট চার দল। আর্জেন্টিনার আগেই এই পর্বে নিজেদের জায়গা চূড়ান্ত করেছে ব্রাজিল ও প্যারাগুয়ে।

ভোরে নিজেদের গ্রম্নপের ম্যাচে চিলির মুখোমুখি হয় আর্জেন্টিনার অনূর্ধ্ব-২৩ দল। পয়েন্ট টেবিলের সমীকরণ অনুযায়ী, দুই দলের জন্যই ম্যাচ ছিল গুরুত্বপূর্ণ। তবে এই ম্যাচে প্রতিদ্বন্দ্বিতা করতে পারেনি চিলি। অধিনায়ক থিয়াগো আলমাদা করেছেন ২ গোল। সহায়তা করেছেন ১ গোলে। আর নতুন মেসি হিসেবে খ্যাতি পাওয়া ক্লদিও এচেভেরি গোল-অ্যাসিস্ট না পেলেও নিজের জাত চিনিয়েছেন পুরোটা সময়।

চিলির বিপক্ষে প্রথম হাফের শেষ মিনিটে গোল করে দলকে লিড এনে দেন থিয়াগো আলমাদা। দ্বিতীয় হাফে আর্জেন্টিনা আরও চার গোল দেয় চিলিকে। ৫৭ মিনিটে পেনাল্টি থেকে নিজের ও দলের দ্বিতীয় গোলটি করেন সেই আলমাদা। তার চার মিনিট পর গোল পান সান্তিয়াগো কাস্ত্রো। এই গোলের সহায়ক ছিলেন আলমাদা। এই তিন গোলেই আর্জেন্টিনার বড় জয় নিশ্চিত হয়। তবে ম্যাচ শেষের এগারো মিনিট আগে গোল করেন অ্যারন কুইরোস। আর ম্যাচের ৯০ মিনিটে চিলির কফিনে শেষ পেরেকটি ঢোকান লুসিয়ানো গন্ডু। আর এই জয়ের পর নিজেদের গ্রম্নপে ৭ পয়েন্ট নিয়ে চূড়ান্ত পর্বে চলে গেল আলবিসেলেস্তেরা। সেখানে আরও তিন ম্যাচ খেলতে হবে। তাতেই নির্ধারিত হবে কারা যাবে প্যারিসের অলিম্পিকে।

২০২৪ সালের অলিম্পিকের মূল আসরে জায়গা করে নিতে চার দলের প্রত্যেকেই একে অপরের সঙ্গে একটি করে ম্যাচ খেলবে। এর মধ্যে যে দুই দল টেবিলের শীর্ষে থাকবে তারা যাবে মূল পর্বে। বুধবার রাতে চিলির বিপক্ষে জোড়া গোল করেছেন থিয়াগো আলমাদা। সান্তিয়াগো কাস্ত্রো, অ্যারন কুইরস ও লুসিয়ানা গোনডো করেছেন একটি করে গোল। গোল পাননি নতুন মেসি খ্যাত ক্লদিও এচেভেরি। তবে পুরো ম্যাচ জুড়েই পায়ের জাদু দেখিয়েছেন ম্যানচেস্টার সিটির সঙ্গে আনুষ্ঠানিক চুক্তি করা আর্জেন্টাইন যুবদলের এই মিডফিল্ডার।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে