বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাচ্ছেন লিটন

ক্রীড়া প্রতিবেদক
  ০১ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাচ্ছেন লিটন

আন্তর্জাতিক ক্রিকেটের পর বিপিএলেও একের পর এক ম্যাচে ব্যর্থ হচ্ছেন লিটন দাস। দল ভালো করলেও পারফর্ম করতে পারছেন না কুমিলস্নার অধিনায়ক। যদিও কুমিলস্না মনে করে খুব দ্রম্নতই রানে ফিরবেন লিটন।

একটা সময় পর্যন্ত টাইগারদের ভবিষ্যৎ কান্ডারির দৌড়ে বিসিবির পরিকল্পনায় বেশ ভালোভাবেই ছিলেন লিটন। ২০২২ সালে স্বপ্নের মতো এক বছর কাটিয়ে সে সম্ভাবনা আরও বাড়িয়ে তোলেন তিনি। তবে পারফরম্যান্সের ধারাবাহিকতা ধরে রাখতে পারেননি টাইগার উইকেটরক্ষক। ঘুরপাক খাচ্ছেন ব্যর্থতার বৃত্তে।

২০২২-এ রেকর্ড গড়া বছর পার করার পর নিজের নামের প্রতি সুবিচার করতে পারছেন না লিটন। বিশ্বকাপে ভারত ম্যাচের পর থেকে স্বীকৃত ক্রিকেটে ১৩ ইনিংস খেললেও এখনও কোনো ফিফটির দেখা পাননি তিনি। নেপিয়ারে নিউজিল্যান্ড সিরিজে চোটে পড়ার আগ পর্যন্ত ব্যাট হাতে প্রতিনিয়ত ভুগেছেন।

সেই লিটনের কাধেই এবার বড় দায়িত্ব দিয়েছে কুমিলস্না ভিক্টোরিয়ান্স। বিপিএলের অন্যতম সফল অধিনায়ক ইমরুল কায়েসকে সরিয়ে তাকে দেওয়া হয়েছে নেতৃত্বভার। ক্যাপ্টেন্সি পারফরম্যান্সে প্রভাব ফেলে না দাবি করলেও লিটনের ক্ষেত্রে দেখা যাচ্ছে ভিন্ন চিত্র।

এবারের বিপিএলের প্রথম ৪ ম্যাচে পুরোপুরি ব্যর্থ লিটন। দল ভালো করলেও টপঅর্ডারে ম্যাচ প্রতি তার উইকেট বিলিয়ে দিয়ে আসা প্রভাব ফেলছে কুমিলস্নার পারফরম্যান্সে। রংপুরের বিপক্ষে শূন্য রানে আউট হয়ে লজ্জার রেকর্ডে নাম ওপরে টেনে তুলেছেন এই টপঅর্ডার ব্যাটার। বিপিএল ইতিহাসে ডাক মারায় লিটন এখন যৌথভাবে ৪ নাম্বারে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে