বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

আবারও এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সভাপতি জয় শাহ

ক্রীড়া ডেস্ক
  ০১ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
আবারও এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সভাপতি জয় শাহ

আবারও এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)-এর সভাপতি হয়েছেন ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ডের (বিসিসিআই) সাধারণ সম্পাদক জয় শাহ। এ নিয়ে তৃতীয়বারের মতো আঞ্চলিক এই ক্রিকেট সংস্থার সভাপতি নির্বাচিত হলেন তিনি।

বুধবার বালিতে বার্ষিক সাধারণ সভায় এসিসি'র সভাপতি হিসেবে জয় শাহর নাম প্রস্তাব করেন শ্রীলংকা ক্রিকেট বোর্ডের সভাপতি শাম্মি সিলভা। সেই প্রস্তাবটি সর্বসম্মতিক্রমে গৃহীত হয় এবং জয় শাহ তৃতীয় মেয়াদে সভাপতি হন।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপনের মেয়াদ শেষে ২০২১ সালে প্রথমবার এসিসি'র সভাপতি নির্বাচিত হয়েছিলেন জয় শাহ। এশিয়ান ক্রিকেটের শীর্ষপদে যখন প্রথমবার জয় শাহ দায়িত্ব পান, ওইসময় সৌরভ গাঙ্গুলি সভাপতি হওয়ার কথা ছিল। কিন্তু তার অসুস্থতার জন্যই জয় শাহকে এশীয় ক্রিকেট সংস্থার শীর্ষপদে বসানো হয়। এরপর ২০২২ সালে মেয়াদ বাড়ানো হয় তার। তার নেতৃত্বে এসিসি টি২০ ফরম্যাটে ২০২২ ও ওয়ানডে ফরম্যাটে ২০২৩ এশিয়া কাপ আয়োজন করে। এবার আরও এক বছরের জন্য জয় শাহ'র কাজের মেয়াদ বাড়ল।

তৃতীয় মেয়াদে সভাপতি নির্বাচিত হয়ে জয় শাহ বলেন, 'আমার ওপর ধারাবাহিকভাবে আস্থা রাখায় এসিসি বোর্ডের প্রতি আমি কৃতজ্ঞ। আমাদের অবশ্যই এই খেলাটির অলরাউন্ড উন্নয়নের দিকে ফোকাস রাখতে হবে। বিশেষ করে ওইসব অঞ্চলের প্রতি যেখানে এই খেলাটি এখনো প্রাথমিক অবস্থায় আছে। এশিয়া জুড়ে ক্রিকেটের নার্সিং করতে এসিসি বদ্ধপরিকর।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে