শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

টাইগারদের কোচ হতে চান রস টেইলর ও স্টুয়ার্ট ল

ক্রীড়া প্রতিবেদক
  ০৭ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
টাইগারদের কোচ হতে চান রস টেইলর ও স্টুয়ার্ট ল

আইসিসি ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসরের পর বাংলাদেশ জাতীয় দলের গুরুত্বপূর্ণ কিছু কোচের পদই ফাঁকা। বৈশ্বিক মহারণের পর পেস বোলিং কোচ অ্যালান ডোনাল্ডের সঙ্গে চুক্তি নবায়ন করেনি বিসিবি। এছাড়া কোচিং স্টাফে ফাঁকা ব্যাটিং, স্পিন বোলিং এবং ফিল্ডিং কোচও। কোচ হওয়ার জন্য আবেদন করেছেন রস টেইলর, স্টুয়ার্ট ল, শন টেইট, কলিমোর, স্থানীয় কোচ মাহবুব আলি জাকি ও তুষার ইমরান।

বিশ্বকাপের পর এসব জায়গা পূরণে বিজ্ঞপ্তি দেয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এই পদে কাজ করতে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড থেকে অনেকেই আবেদনপত্র জমা দিয়েছেন। এছাড়া স্থানীয় অনেক সাবেক ক্রিকেটারও আবেদন করেছেন। আর মার্চে শ্রীলংকা সিরিজের আগেই এসব কোটা পূরণ করতে চায় বিসিবির কমিটি।

বিসিবি সূত্র জানিয়েছে, জাতীয় দলের পেস বোলিং কোচ হতে অস্ট্রেলিয়ার সাবেক গতিময় পেসার শন টেইট আগ্রহ প্রকাশ করেছেন। আফগানিস্তান জাতীয় দলের পেস বোলিং পরামর্শক ও পাকিস্তানের পেস বোলিং কোচের দায়িত্ব পালনে তার অভিজ্ঞতা রয়েছে। এদিকে নিউজিল্যান্ড সিরিজে টাইগারদের পেস বোলিং কোচ ছিলেন ওয়েস্ট ইন্ডিজের কলিমোর। এইচপির কোচ হিসেবে বিসিবির সঙ্গে চুক্তিবদ্ধ আছেন তিনি। তিনিও জাতীয় দলের কোচ হতে আগ্রহী। এছাড়া স্থানীয় মাহবুব আলি জাকিও এই পদে আবেদন করেছেন। এদিকে ব্যাটিং কোচ হতে আগ্রহ দেখিয়েছেন বাংলাদেশের সাবেক ক্রিকেটার তুষার ইমরান। এই ক্যাটাগরিতে বড় নাম নিউজিল্যান্ডের কিংবদন্তি ব্যাটার রস টেইলর। টাইগারদের সাবেক হেড কোচ স্টুয়ার্ট ল-ও ব্যাটিং কোচ হওয়ার জন্য আবেদন করেছেন। ব্যাটিং কোচ হওয়ার জন্য বিসিবির কাছে আবেদন করার বিষয়টি দেশের একটি সংবাদমাধ্যমকে জানিয়েছেন ল।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে