বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০
walton

যুব বিশ্বকাপে আলো ছড়িয়ে বিপিএলে জিশান

ক্রীড়া প্রতিবেদক
  ১৩ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০

সদ্য সমাপ্ত যুব বিশ্বকাপে ব্যাট হাতে আলো কেড়েছেন তরুণ ক্রিকেটার জিশান আলম। তারই পুরস্কার হিসেবে বাংলাদেশের বিশ্বকাপ মিশন শেষ হওয়ার পর বিপিএলে দল পেলেন ১৯ বছর বয়সি এই ব্যাটার।

বিপিএলের দশম আসরের ম্যাচ গড়াতে যাচ্ছে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। আজ মঙ্গলবার থেকে শুরু হচ্ছে চট্টগ্রাম পর্ব। ঘরের মাঠে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ৪টি ম্যাচ খেলবে। বর্তমানে পয়েন্ট টেবিলের তিনে থাকা দলটিকে পরবর্তী রাউন্ড নিশ্চিত করতে, আরও অন্তত ২-৩টি ম্যাচ জিততে হবে। তার আগে দল ভারী করতে চট্টগ্রাম বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের হিটার ব্যাটসম্যান জিসান আলমকে দলে ভিড়িয়েছে।

গত রোববার এক বিবৃতিতে এই তথ্য জানিয়েছে চট্টগ্রামের ফ্র্যাঞ্চাইজিটি। জিসানকে তারা বিপিএলের অবশিষ্ট ম্যাচগুলোর জন্য স্বাক্ষর করিয়েছে। ১৯ বছর বয়সি এই ওপেনার বাংলাদেশ জাতীয় দলের সাবেক ক্রিকেটার জাহাঙ্গীর আলমের ছেলে।

জিশান প্রথম সারির ক্রিকেটে ৯ ম্যাচ খেলে ২৫৪ রান করার পাশাপাশি ৩টি উইকেট নিয়েছেন। তার বাবা জাহাঙ্গীর জাতীয় দলের হয়ে তিনটি ওয়ানডে ম্যাচ খেলেছিলেন। ইতোমধ্যে প্রথম শ্রেণির ম্যাচ খেললেও, এখনও তার টি২০ অভিষেক হয়নি। বিপিএল দিয়ে ফরম্যাটটিতে প্রথমবার খেলতে দেখা যেতে পারে জিসানকে।

দক্ষিণ আফ্রিকার মাটিতে চলমান অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপেও লাল-সবুজের জার্সির প্রতিনিধিত্ব করেছেন এই ক্রিকেটার।

এবারের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ৫ ম্যাচ খেলে ১৩৭ রান করেছেন তিনি। ডিসেম্বরে অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে জয়ী দলেরও অংশ ছিলেন তিনি। টপ অর্ডারে ব্যাটিংয়ের পাশাপাশি ডানহাতি স্পিন বোলিংও করেন এই ক্রিকেটার। বল হাতে তিনি একটি উইকেটও পেয়েছেন। ব্যাট হাতে আগ্রাসী জিসানের দেখা মিললেও সেভাবে ধারাবাহিক নন তিনি। তবুও বিপিএলে সুযোগ পেলে নিশ্চয়ই সেটিকে কাজে লাগাতে চাইবেন এই তরুণ তারকা। এর আগে বাংলাদেশের হয়ে যুব এশিয়া কাপজয়ী দলেরও সদস্য ছিলেন তিনি।

চলতি বিপিএলের শুরু থেকে দারুণ পারফর্ম করে আসছে চট্টগ্রাম। পয়েন্ট তালিকার তিনে আছে তুষার ইমরানের অধীন দলটি। ৮ ম্যাচে পাঁচ জয় নিয়ে তাদের পয়েন্ট ১০। তবে চট্টগ্রামের মূল দুশ্চিন্তা তাদের রানরেট। ঋণাত্মকের ঘরে থাকা রানরেট শেষদিকে হতে পারে দুর্ভাগ্যের কারণ।

আগামী তিন ম্যাচে চট্টগ্রামের প্রতিপক্ষও খুব একটা

সহজ নয়। কুমিলস্না ভিক্টোরিয়ান্স এবং রংপুর

রাইডার্সের মতো শক্তিশালী দলের বিপক্ষে মাঠে নামবে তারা। এরপরই খেলতে হবে দুর্দান্ত ঢাকার বিপক্ষে। এবারের আসর থেকে ইতোমধ্যে বিদায় নিশ্চিত করেছে মোসাদ্দেক হোসেন সৈকতের ঢাকা। অন্যদিকে ১২ ও ১০ পয়েন্ট নিয়ে যথাক্রমে টেবিলের প্রথম দুইয়ে আছে রংপুর ও কুমিলস্না।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে